Homeএখন খবরপর্যটকদের মনোরঞ্জনে গোপীবল্লভপুর ইকোপার্কে এল শীতের অতিথি

পর্যটকদের মনোরঞ্জনে গোপীবল্লভপুর ইকোপার্কে এল শীতের অতিথি

Advertisement

নিজস্ব সংবাদদাতা: শীত আসতেই শুরু পর্যটনের মরশুম। বেড়ানো, পিকনিক আর দেদার আনন্দ। সেই আনন্দের এক জায়গা ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর। তিনরাজ্যের সীমানা ঘেঁষা হাতিবাড়ি, ঝিল্লি পাখিরালয় থেকে আরও অনেক কিছুই। আর গোপীবল্লভপুরে প্রবেশ মুখেই সুবর্ণরেখা নদির ওপর সিধু কানু বিরসা সেতু পেরিয়েই বাঁহাতি কিছুটা নেমে গেলেই গোপীবল্লভপুর ইকোপার্ক।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঝাড়গ্রাম বন বিভাগের তৈরি  সুবর্ণরেখা নদীর তীরে গড়ে উঠেছে পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে ইকোপার্ক। শীতের মরশুমে এই ইকোপার্কে প্রতিবছর পর্যটকের ঢল নামে। ইকোপার্কটি সুবর্ণরেখা নদীর তীরে গড়ে ওঠায় দূরদূরান্ত
              
থেকে বহু পর্যটক এসে থাকেন এখান কার প্রকৃতির অপরূপ সৌন্দর্যের দেখার জন্য। বড়দিন হোক বা নিউ ইয়ার, যে কোন বিশেষ দিনেই ইকো পার্কে ভিড় দেখা যায় চোখে পড়ার মতো। আগামী দিনে বিশেষ দিনগুলোতে পর্যটক টানতে ইকোপার্কে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে ব্লক প্রশাসনের উদ্যোগে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
ঠিক সেই মতো শীতের মরসুমে পর্যটকদের চোখ কাড়তে ইকো পার্কে আনা হলো বিভিন্ন ধরনের পাখি। তার মধ্যে রয়েছে টিয়া, কাকাতুয়া এছাড়াও বিভিন্ন প্রজাতির পাখি। আর এই পাখিগুলো এখন ইকো পার্কের মূল আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে পর্যটকদের কাছে। আর তাতেই খুশি এলাকার মানুষ থেকে শুরু করে পর্যটকরা।

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular