আমার মনে কোনও আশঙ্কা নেই নির্বাচন শান্তিপূর্ণই হবে-দার্জিলিং যাবার আগে শিলিগুড়িতে বললেন রাজ্যপাল

226
আমার মনে কোনও আশঙ্কা নেই নির্বাচন শান্তিপূর্ণই হবে-দার্জিলিং যাবার আগে শিলিগুড়িতে বললেন রাজ্যপাল 1

 

নিউজ ডেস্ক: পূর্বে রাজ্যে নির্বাচনে হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু শিলিগুড়িতে বুধবার তার কথা বলার ধরণই ছিল যথেষ্ট স্পষ্ট। রাজ্যে শান্তিপূর্ণ ও হিংসামুক্ত ভোট হবে বলে সাফ জানালেন রাজ্যপাল।

আমার মনে কোনও আশঙ্কা নেই নির্বাচন শান্তিপূর্ণই হবে-দার্জিলিং যাবার আগে শিলিগুড়িতে বললেন রাজ্যপাল 2

এদিন জগদীপ ধনখড় বলেন, রাজ্যবাসী চান অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন। আমার মনে কোনও আশঙ্কা নেই নির্বাচন শান্তিপূর্ণই হবে। সস্ত্রীক দার্জিলিংয়ের রাজভবনে কেন্দ্রীয় সরকারের রাষ্ট্রীয় সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে শিলিগুড়ি -র বাগডোগরা বিমানবন্দরে নেমে সংবাদমাধ্যমের মুখোমুখি হন। সেখানে এমনই দাবী করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

প্রসঙ্গত কেন্দ্রীয় সরকারের পর্যটন এবং সাংস্কৃতিক দফতরের উদ্যোগে দার্জিলিংয়ের রাজভবনে এই প্রথমবার রাষ্ট্রীয় সাংস্কৃতিক মহোৎসব ২০২১-এর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে এই তিন দিনের জন্য রাজভবনে সাধারণ প্রবেশ অবাধ রাখা হয়েছে।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও রাজ্যজুড়ে রাজনৈতিক দলগুলোর বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে।পঞ্চায়েত নির্বাচনের স্মৃতি ভোলা বিজেপির পক্ষে সম্ভব নয়।লোকসভা নির্বাচনেও যথেষ্ট হেনস্থা সহ্য করতে হয়েছিল বলে বিজেপির অবিযোগ।পশ্চিমবঙ্গে নির্বাচনে হিংসাত্মক ঘটনার অভিযোগ তুলে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোটের পক্ষে সওয়াল করেছিল বিজেপি।

রাজ্যপাল জাগদীপ ধনখড় পশ্চিমবঙ্গে নির্বাচনে হিংসার আশঙ্কা করেছিলেন। কিন্তু বিধানসভা নির্বাচনের আগে ইতিমধ্যেই রাজ্যে এসে পৌঁছেছে কয়েক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। স্থানীয় প্রশাসনের সাহায্যে তাঁরা টহলদারিও শুরু করে দিয়েছেন।

২০২১ সালের বিধানসভা ভোট নিরপেক্ষ এবং সন্ত্রাসমুক্ত হবে। দিন কয়েক আগে কাঁকিনাড়ায় এই আশ্বাস দিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনখড়।

নির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা, সেই বিষয় নিয়ে যখন রাজ্যের বিরোধী দলগুলি প্রশ্ন তুলছেন, সেই সময়ে কাকিনাঁড়াতে এক কর্মসূচিতে যোগ দিতে এসে রাজ্যপাল জগদীপ ধনখড় আশ্বাস দিয়ে গেলেন নিরপেক্ষ নির্বাচন হবে। তাঁর মতে, রাজ্যে সন্ত্রাসমুক্ত এবং নিরপেক্ষ নির্বাচন হলে ভোটাররা নিজেদের মর্জি মতো ভোট দেবেন এবং বিনা ভয়ে ভোট দেবেন।এদিন শিলিগুড়িতেও এক কথা বলেন তিনি।