ধনীদের অর্থ লুঠ করে অভাবীদের বিলিয়ে দিতেন তিনি, অতঃপর

356
ধনীদের অর্থ লুঠ করে অভাবীদের বিলিয়ে দিতেন তিনি, অতঃপর 1

অশ্লেষা চৌধুরী: ধনী বড়লোকদের কাছ থেকে অর্থ-সম্পদ লুঠ করে গরীব অসহায়ের হাতে সেই টাকা তুলে দিতেন তিনি। কী ভাবছেন, কোন হিন্দি বা দক্ষিণী চলচ্চিত্রের নায়কের কথা বলছি! না, একদমই তা নয় বরঞ্চ সেই রূপালি পর্দার নায়ক আজ ধরা দিয়েছেন বাস্তবের মাটিতে। কিন্তু ভাগ্য দোষে তিনি ধরা পড়ে গেলেন পুলিশের হাতে। সেই নায়কের নাম মহম্মদ ইরফান, বয়স তার ৩০ বছর।

ধনীদের অর্থ লুঠ করে অভাবীদের বিলিয়ে দিতেন তিনি, অতঃপর 2

জানা গিয়েছে, দিল্লী পুলিশের হাতে গ্রেফতার হয়েছে সেই যুবক। দিল্লী পুলিশ জানিয়েছে, বিহার থেকে পাকড়াও করা হয়েছে তাকে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে দুটি দামী গাড়ি, একটি জাগুয়ার এক্সজেএল, একটি নিশান তিয়ানা। লুঠের টাকায় সেগুলি কেনা বলে দাবী পুলিশের। পাঞ্জাব থেকে ডাকাতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ইরফানের তিন সহযোগীকেও।

ধনীদের অর্থ লুঠ করে অভাবীদের বিলিয়ে দিতেন তিনি, অতঃপর 3

 

ইরফান ও তার দলবল দিল্লী, পাঞ্জাব, বিহার ও উত্তরপ্রদেশের বাড়ীগুলি টার্গেট করত বলে ডিসিপি (ক্রাইম ব্রাঞ্চ) মনিকা ভরদ্বাজ জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, জাগুয়ারটি ব্যবহার করা পুরানো গাড়ির এক ডিলারকে বেচেছিলেন এক প্রতিষ্ঠিত আইনজীবী। ডিলারের কাছ থেকে ১৮ লাখ টাকায় সেটি কেনে ইরফান, নিশানটি সে কেনে ১০ লাখে। লুঠ করা টাকায় সম্প্রতি সে একটি ব্যবহার করা মাহিন্দ্রা স্করপিওও কিনেছিল বলে দাবী পুলিশের। তার সর্বশেষ অপরাধ পাঞ্জাবের জলন্ধরের একটি বাড়ীতে ডাকাতি করে ২৬ লাখ টাকা নগদ, সোনা-দানা, হিরে-জহরত লুঠ করা।

 

ডিসিপি বলেছেন, রাজ্যে রাজ্যে ওর গ্যাংয়ের লোকজন ছড়িয়ে থাকত। তারা ডোনেশন সংগ্রহের নামে বাড়ী বাড়ী গিয়ে বারবার দরজায় আওয়াজ করে বুঝে নিত, ভেতরে কেউ আছে কিনা। বাড়ীতে কেউ নেই, নিশ্চিত হয়ে দরজা ভেঙে ভিতরে ঢুকে দামী সামগ্রী লুঠ করে চলে যেত।

তবে বিহারের সীতামারিতে নিজের তল্লাটে তার দানধ্য়ানের জন্য বিরাট খ্যাতি ছিল। ডিসিপি জানিয়েছেন, সেখানকার গরিবদের জন্য স্বাস্থ্য, খাবার বিলির শিবিরের আয়োজন করে তাদের কাছে সে রীতিমতো ভগবানের স্ট্য়াটাস পেত। ডিসিপি এও বলেছেন, নিজের জনপ্রিয়তা পরখ করে স্থানীয় যুবকদের পীড়াপীড়িতে চলতি বছরের মার্চে সীতামারিতে স্থানীয় জেলা পরিষদ নির্বাচনে দাঁড়ানোর কথা ভাবছিল সে।

উল্লেখ্য, দিল্লি পুলিশের হাতে আগেও সে গ্রেফতার হয়েছে। ২০১৭-য় সে ধরা পড়ার পর তদন্তকারীরা জানান, সে এক গরিব পরিবারের মেয়ের বিয়ের জন্য় ৫ লাখ টাকা ডোনেশন দেওয়া থেকে অনেক দানধ্যান করেছে।

Previous articleঐতিহাসিক উড়ান; ককপিট জুড়ে কেবল প্রমিলা বাহীনির রাজত্ব, বিশ্বের সবচেয়ে বড় বাণিজ্যিক বিমানরুট অতিক্রম করলেন তারা
Next articleনতুন 5G ফোন লঞ্চ করল Motorola, জেনে নিন এই ফোনের বিশেষত্ব