হেঁসেলিয়ানা; ব্রেড বাহার – মনীষা ত্রিপাঠী

144
হেঁসেলিয়ানা; ব্রেড বাহার - মনীষা ত্রিপাঠী 1

ব্রেড বাহার   হেঁসেলিয়ানা; ব্রেড বাহার - মনীষা ত্রিপাঠী 2                                                মনীষা ত্রিপাঠী          অফিস বা স্কুল কলেজ যাওয়ার আগে সাত সকালে ব্রেড, ওমলেট, জ্যুস নাকে মুখে গুঁজে ছোটা আমাদের অভ্যাসে পরিণত হয়েছে।কারণ সকালে সব থেকে তাড়াতাড়ি এটাই বানানো যায়।
কিন্তু আজকে দেখুন এই ব্রেড, ওই একই সময়ে বা আরো দ্রুত কিভাবে নিজের রূপ বদলে জিভের স্বাদ ও বদলে দেয়।হেঁসেলিয়ানা; ব্রেড বাহার - মনীষা ত্রিপাঠী 3# চিজ -গার্লিক ব্রেড উইথ সালাদ #      উপকরণঃ হোয়াইট স্লাইসব্রেড,বান ব্রেড যে কোনো বেছে নিতে পারেন।চিজ কিউব, মেয়োনিজ,বাটার,রসুন কুচি, ধনে পাতা কুচি,অরিগ্যানো। সালাদের জন্য:সস,টমেটো, পেঁয়াজ,গাজর স্লাইস করে কেটে রাখুন
পদ্ধতি,:
বাটার গরম করে,তাতে রসুন কুচি ও ধনে পাতা হালকা ভেজে মাখা মাখা করে নিন। ব্রেড র স্লাইস এ বা বান ব্রেড র উপর এই রসুন বাটার র পেস্ট টি লাগিয়ে দিন। এরপর আপনি ব্রেড টি ফ্রাই পান এ সেঁকে নিতে পারেন বা গ্রিল করতে পারেন। সেঁকা করার সময় উপর থেকে চিজ গ্রেড করে ছড়িয়ে দিন। বাচ্চাদের জন্য চিজ র সাথ এ আরো ভালো ফ্লাভর আনতে মেয়োনিজ দিতে পারেন।প্লেটে সাজিয়ে ওপরে আরিগনো ছড়িয়ে,সালাদ সহযোগে পরিবেশন করুন।                            হেঁসেলিয়ানা; ব্রেড বাহার - মনীষা ত্রিপাঠী 4 #ব্রেড ওমলেট টোস্ট#
এর জন্য যে উপকরণ গুলো লাগবে,সেগুলো দেখে নিন : ছোট বা বড় সাদা ব্রেড(ব্রাউন ব্রেড নয়) এক প্যাকেট;২/৩টি ডিম,খুব ছোট করে কাটা পেঁয়াজকুচি,টমেটো কুচি,ধনে পাতা কুচি,লাল লঙ্কা গুঁড়ো,গোলমরিচ গুঁড়ো,পছন্দ করলে হালুদ গুঁড়ো দিতে পারেন,নুন,সব শেষে রিফাইন অইল বা বাটার।
পদ্ধতি:
একটি বাউল এ কাঁচা ডিম ভেঙে ডিম,একে একে পেঁয়াজ,ধনেপাতা,টমেটো পাতা কুচো দিন,পরিমাণ মতো লাল লঙ্কা গুঁড়ো,নুন ও হলুদ মেশান। একটি চামচ বা হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ভালো করে মিশিয়ে নিন।হেঁসেলিয়ানা; ব্রেড বাহার - মনীষা ত্রিপাঠী 5ননস্টিক ফ্রাই প্যান এ রিফাইন তেল দিন(বাচ্চাদের জন্য বাটার ব্যাবহার করতে পারেন)।গরম হলে ,বাউল এ ফেটানো ডিমে গোটা ব্রেড বা ট্রায়াঙ্গল শেপে কাটা ব্রেড ডুবিযে ফ্রাই প্যান এ দিন।হালকা ভাজা হলে উল্টে দিন। গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে দিন।ডবল করেও ভাজতে পারেন। চট জলদি ব্রেকফাস্ট এ বা বিকেলে চায়ের সঙ্গে এই স্নাকস র জুড়ি মেলা ভার। স্পাইসি খেতে চাইলে সস দিয়ে খেতে পারেন।

হেঁসেলিয়ানা; ব্রেড বাহার - মনীষা ত্রিপাঠী 6