ভরসন্ধ্যায় ভয়াবহ অগ্নিকান্ড পোদ্দার কোর্টে, তীব্র আগুনে ভস্মীভূত বহুতল

182
ভরসন্ধ্যায় ভয়াবহ অগ্নিকান্ড পোদ্দার কোর্টে, তীব্র আগুনে ভস্মীভূত বহুতল 1

ওয়েব ডেস্ক : ফের কলকাতায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। সোমবার বিকেলে পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটের একটি বহুতলে আচমকা আগুন লাগে। আগুন এতটাই তীব্র ছিল যে মূহুর্তের মধ্যে কালো ধোঁয়া চারিদিকে ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের মোট ১০টি ইঞ্জিন। তবে এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। আগুন লাগার খবর পাওয়া মাত্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ঘটনাস্থলে যান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেখানে পৌঁছে পুরো বিষয়টি খতিয়ে দেখেন প্রাক্তন মেয়র।

জানা গিয়েছে, সোমবার সন্ধে ৬টা নাগাদ আচমকা পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটের একটি বহুতল দাউদাউ করে জ্বলতে শুরু করে। তীব্র আগুনে মূহুর্তে ভস্মীভূত হয়ে যায় বহুতলের একাংশ। আগুন লাগার সঙ্গে সঙ্গেই ওই বহুতলের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। ভেঙে পড়ে বহুতলের অগ্নিদগ্ধ শেডের একাংশ। বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার কারণে অগ্নিকাণ্ডের উৎসস্থল খুঁজতে বেশ খানিকটা বেগ পেতে হয় দমকল কর্মীদের। এরপর সার্চ লাইটের মাধ্যমে বহুতলে আগুনের উৎস খোঁজার চেষ্টা করছেন দমকল কর্মীরা। এখনও পর্যন্ত ওই বহুতলের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আগুন নেভাতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের।

ভরসন্ধ্যায় ভয়াবহ অগ্নিকান্ড পোদ্দার কোর্টে, তীব্র আগুনে ভস্মীভূত বহুতল 2

এদিকে পোদ্দার কোর্ট সংলগ্ন এলাকায় বহু অফিস রয়েছে। ফলে আগুনের গতি তীব্র হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। তা খতিয়ে দেখছেন দমকল কর্মীরা। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ঘটনাস্থলে যান। তিনি জানান, “ওই বহুতলে এক ব্যক্তি আটকে পড়েছিলেন। তাঁকে নিরাপদে নামিয়ে আনাই ছিল বড় চ্যালেঞ্জ। দমকলের কর্মীরা অত্যন্ত সাহসিকতার সঙ্গে কাজ করেছেন। ওই ব্যক্তিকে নিরাপদে বের করে আনা গিয়েছে। তাই হতাহতের কোনও সম্ভাবনা নেই।”