লকডাউনে বাইরে বেরোনোর জন্যে জানুন কিভাবে মিলবে ই-পাস।

512
লকডাউনে বাইরে বেরোনোর জন্যে জানুন কিভাবে মিলবে ই-পাস। 1

ডিজিটাল ডেস্ক: করোনার ফলে সারাদেশে চলছে লকডাউন জরুরী পরিষেবা ছাড়া সমস্ত কিছু বন্ধ রয়েছে সমস্ত দোকানপাট বন্ধ একমাত্র কিছু কিছু দোকান খোলা রয়েছে। যারা যারা ইমার্জেন্সি সার্ভিসে কাজ করেন অথবা জরুরী কাজের জন্য বাড়ি থেকে বের হচ্ছেন তাদেরকে রাস্তায় পুলিশের বাঁধার মুখে পড়তে হচ্ছে

এসব মানুষের কথা ভেবে ভারতবর্ষের বেশিরভাগ জায়গাতেই চালু হয়েছে ই-পাস বা এমার্জেন্সি পাস এই ই-পাস যদি কোন কোন জরুরী কাজে যুক্ত ব্যক্তি অথবা কোন মানুষ যদি কোন জরুরী কাজে বের হয় তাহলে সে পুলিশি বাধার সম্মুখীন হবে না।
জেনে নিন কিভাবে এমার্জেন্সি পাওয়া যাবে

লকডাউনে বাইরে বেরোনোর জন্যে জানুন কিভাবে মিলবে ই-পাস। 2

ইমার্জেন্সি পাস পাওয়ার পদ্ধতি.

১) ই-পাসের জন্যে এই ওয়েবসাইটটি খুলুন। পশ্চিমবঙ্গের জন্য ক্লিক করুন https://coronapass.kolkatapolice.org

২. I Agree লেখার পাশের চেকবক্সে টিক দিয়ে ক্লিক করুন।

৩) এ বার শুধু ব্যক্তিগত পাশ (Individual) না প্রতিষ্ঠান ভিত্তিক পাশ (Organization) লাগবে, তা আপনাকে নির্বাচন করতে হবে।

৪) এ বার ফর্মে আবেদনকারীর নাম, ঠিকানা, মোবাইল নম্বর, ই-মেল আইডি, বাইরে যাওয়ার উদ্দেশ্য, কোন এলাকায় যাবেন, কোন গড়িতে যাবেন যাবেন তার বিস্তারিত বিবরণ দিয়ে জানতে চাওয়া সমস্থ নথি আপলোড করে Submit বাটনে ক্লিক করে আবেদন জানান।

৫) এর পর https://coronapass.kolkatapolice.org এই ওয়েবসাইটে গিয়ে আপনারা আপনাদের আবেদনের স্ট্যাটাস দেখে নিতে পারবেন এবং আপনার পাশ তৈরি হয়ে গেলে এই ওয়েবসাই থেকেই সেটি ডাউনলোড করে নিতে পারবেন।

কোথায় দেখবেন আপনার ই-পাস আর এটি পেতে কত সময় লাগবে?

অনলাইনে আবেদন করার পরই একটি আইডি‌ নাম্বার পাবেন। ই-পাস তৈরি হয়ে গেলে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি মেসেজ আসবে তারপর উপরের এই ওয়েবসাইটটিতে গিয়ে আইডি নাম্বার দিয়ে আপনার ই-পাস ডাউনলোড করতে পারবেন। ই-পাস তৈরি হয়ে গেলে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি মেসেজ পাবেন। এই ওয়েবসাই থেকেই সেটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিন। রাস্তায় বেরলে এই ই-পাসটি অবশ্যই সঙ্গে রাখুন।

Previous articleকরোনা যুদ্ধের সৈনিকদের বর্ম যোগাচ্ছেন খড়গপুরের মহিলা ব্রিগেড, হাজার কিটের বরাত মেটাবেন তাঁরাই
Next articleরেশন বন্টনে অব্যবস্থা মানলেন মমতা, সরালেন সচিবকে, মাসের রেশন এক সাথে দেওয়া হবে