কলকাতা থেকে বাংলাদেশে শতাধিক স্মার্টফোন পাচারের আগেই ধৃত ২ বাংলাদেশী নাগরিক

136
প্রতীকী চিত্র
কলকাতা থেকে বাংলাদেশে শতাধিক স্মার্টফোন পাচারের আগেই ধৃত ২ বাংলাদেশী নাগরিক 1

প্রতিক ওয়েব ডেস্ক : কলকাতা থেকে বাংলাদেশে স্মার্টফোন পাচারের খবর আগেই পেয়েছিল রাজ্য। সে অনুযায়ী অভিযান চালিয়ে ছিল কলকাতা পুলিশ। পুলিশি তৎপরতায় বৃহস্পতিবার রাতে পাচারের আগেই উদ্ধার হল অত্যাধুনিক প্রযুক্তির একশোরও বেশি দামী স্মার্টফোন। ঘটনার পর ইতিমধ্যেই তালতলা এলাকা থেকে দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। ঘটনায় এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ধৃতদের কাছ থেকে শতাধিক দামী স্মার্টফোন উদ্ধার করা হয়েছে। এই স্মার্টফোনগুলি তারা কলকাতা থেকে বাংলাদেশে পাচার করার চেষ্টা করছিল। সে সময় গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন -  আইপিএল ম্যাচ চলাকালীন ছাদ থেকে পড়ে মৃত ওড়িশার পুলিশকর্মী

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালেই গোপন সূত্রে বাংলাদেশে স্মার্টফোন পাচারের খবর দেওয়া হয়। সে অনুযায়ী পরিকল্পনা করে এদিন রাতে আলিমুদ্দিন স্ট্রিটের তালতলা এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়৷ সেখান থেকে ওই দুই মোবাইল পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। এদিন তল্লাশি চালিয়ে ধৃতদের কাছ থেকে ১০৭টি অত্যাধুনিক প্রযুক্তির মোবাইল ফোন সহ নগদ ২৫ হাজার টাকা উদ্ধার করে কলকাতা পুলিশ। জানা গিয়েছে, উদ্ধার হওয়া মোবাইল ফোনগুলির বর্তমান বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকারও বেশি।

একই সাথে এদিন ধৃতদের গ্রেফতারের পর তাদের জিজ্ঞাসাবাদ করে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ধৃত ওই বাংলাদেশির কাছে আদতে কোনো পাসপোর্টই নেই। কোনোরকম স্বীকৃত পাসপোর্ট ছাড়াই অবৈধভাবে সে এ দেশে ঢুকেছে। তবে সিমান্তে বিএসএফ কড়া নজরদারির বেড়াজাল টপকে কীভাবে এবং কোথা থেকে সে ভারতে অনুপ্রবেশ করলো তা জানতে মরিয়া পুলিশ। এই পাচারচক্রের সাথে আর কারা কারা জড়িত এই নিয়ে ইতিমধ্যেই ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তালতলা থানায় বিদেশি আইন–সহ একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ।

কলকাতা থেকে বাংলাদেশে শতাধিক স্মার্টফোন পাচারের আগেই ধৃত ২ বাংলাদেশী নাগরিক 2