সুশান্তের পরিবার চাইলে সিবিআই তদন্ত হতে পারে, জানালেন মুখ্যমন্ত্রী

181
সুশান্তের পরিবার চাইলে সিবিআই তদন্ত হতে পারে, জানালেন মুখ্যমন্ত্রী 1

ওয়েব ডেস্ক : সুশান্তের মৃত্যুর পর কেটে গিয়েছে ৫০ দিন। অভিনেতার মৃত্যুর কয়েকদিন পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে তাঁর ভক্তরা বারংবার সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন। শুধু সুশান্তের ভক্তরাই নয় একই সাথে সিবিআইয়ের দাবি জানিয়েছিলেন নেতা মন্ত্রীরাও। এবার সেবিষয়েই মুখ খুললেন বিহারের মুখ্যমন্ত্রী। পরিবার চাইলে সিবিআইকে মামলার ভার দিয়ে দেওয়া হবে বলে জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। কিছুদিন আগেই বিহার পুলিশের তরফে জানানো হয়েছিল সুশান্তের মৃত্যুর তদন্ত বিহার পুলিশই ঘটনার তদন্ত করতে পারবে। এতে সিবিআইয়ের প্রয়োজন নেই। তবে শনিবার বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের এই বক্তব্যের পর সুশান্তের মৃত্যুর তদন্তভার যে সিবিআইয়ের হাতেই যাচ্ছে, তা কার্যত নিশ্চিত হয়ে গেল।

এদিকে শনিবার সকালেই সুশান্তের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি৷ এরপরই নীতিশ কুমার জানান, সুশান্তের বাবা কী চান, তিনি সেই নিয়ে আগ্রহী। বিহারের মুখ্যমন্ত্রী বলেন যেহেতু কেকে সিং পাটনা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন সেহেতু তিনি যদি চান তবেই এই মামলার তদন্ত সিবিআইয়ের তুলে দেবে বিহার সরকার। সে অনুযায়ী রাজ্য সরকার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে সুপারিশ পাঠাতে পারবে।

সুশান্তের পরিবার চাইলে সিবিআই তদন্ত হতে পারে, জানালেন মুখ্যমন্ত্রী 2

এদিন নীতিশ কুমার বলেন, এই ঘটনায় বিহার পুলিশের সঙ্গে মুম্বই পুলিশের সহযোগিতা করা উচিত। অন্যদিকে বিহারের ডিজিপি জানান, এই ঘটনায় তারা তারা ইতিমধ্যেই তদন্ত শুরু করেছেন। তবে যদি সিবিআই তদন্তের দাবি করা হয়, সেক্ষেত্রে একমাত্র সুশান্তের পরিবারের দাবিকেই মান্যতা দেওয়া হবে। পরিবার যদি চায় তবে সিবিআইয়ের আর্জি জানাতেই পারে। তবে বিহার পুলিশের সঙ্গে খারাপ ব্যবহার করছে মুম্বই পুলিশ, এই অভিযোগ তিনি অস্বীকার করেছেন। এদিকে ঘটনার মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীর খোঁজে তার বাড়ি যাওয়া হলেও তাকে ও তার পরিবারকে সেখানে পাওয়া যায়নি৷ বেশ কিছু জায়গায় তাদের খোঁজ করা হলেও তারা কোথায় রয়েছেন এখনও তা ট্রেস করে উঠতে পারেননি, বলেও জানান বিহার পুলিশের উচ্চপদস্থ কর্তা।