পুজোর আগে রবিবার নাগালে সোনার দাম, দেখে নিন আজ কলকাতার সোনা-রুপোর দর

323
পুজোর আগে রবিবার নাগালে সোনার দাম, দেখে নিন আজ কলকাতার সোনা-রুপোর দর 1

ওয়েব ডেস্ক : অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই আন্তর্জাতিক বাজারে সোনার দামের পতন অব্যাহত। কিছুদিনের মধ্যেই মার্কিন মূলুকে রাষ্ট্রপতি নির্বাচন। সেকারণেই সোনার দাম ক্রমশ ওঠানামা করছে বলেই মনে করছে বিশেষজ্ঞরা। এর জেরে রবিবার ভারতীয় বাজারে অনেকটাই কমেছে সোনার দর। তবে গোটা দেশে সোনার দাম কমলেও শনিবারের তুলনায় রবিবার কলকাতায় সামান্য বেড়েছে সোনার দাম। রবিবার কলকাতায় ২২ ক্যারেটে ১ গ্রাম সোনার দাম ৪৯৪১ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৩৯৫২৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৯৪১০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৪৯৪১০০ টাকা। এদিকে শনিবার কলকাতায় ১০ গ্রাম সোনার দাম ৪৯৩০০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৪৯৩০০০ টাকা। সুতরাং রবিবার ২২ ক্যারেটে প্রতি ১০ গ্রামে সোনার দাম বেড়েছে ১১০ টাকা।।

আরও পড়ুন - 

এদিকে কলকাতার বাজারে শুধুমাত্র যে ২২ ক্যারেটে সোনার দাম বেড়েছে তা কিন্তু নয়, ভারতীয় বাজারে দাম খানিকটস কম থাকলেও শনিবারের তুলনায় রবিবার কিন্তু খাঁটি সোনার দাম খানিকটা বেশি। রবিবার কলকাতায় ২৪ ক্যারেটে ১ গ্রাম সোনার দাম ৫০৪১ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০৩২৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫০৪১০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫০৪১০০ টাকা। এদিকে শনিবার ১০ গ্রাম সোনার দাম ৫০৩০০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫০৩০০০ টাকা। সুতরাং শনিবারের তুলনায় রবিবার কলকাতায় ২৪ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামে ১১০ টাকা বৃদ্ধি পেয়েছে।

পুজোর আগে রবিবার নাগালে সোনার দাম, দেখে নিন আজ কলকাতার সোনা-রুপোর দর 2

এদিকে রবিবার কলকাতায় রুপোর দাম একই আছে। এদিন কলকাতায় ১ কেজি রুপোর দাম ৬১২১০ টাকা। এদিকে শনিবার দেশের অন্যান্য শহরে সোনার দাম ছিল একেক রকম। শনিবার চেন্নাইতে ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৮,৫০০ এবং ২৪ ক্যারেট সোনার দাম ৫২৯০০ টাকা। অন্যদিকে, মুম্বইতে ২২ ক্যারেটের দাম ছিল ৫০,৪০০ টাকা ও ২৪ ক্যারেটের দাম ৪৯,৪০০ টাকা। এদিন দিল্লিতে ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৯৩০০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫৩৭৮০ টাকা। বেঙ্গালুরুতে শনিবার ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৭৭৫০ টাকা এবং ও ২৪ ক্যারেটে সোনার দাম ছিল ৫২০৯০ টাকা।