আইআইটি খড়গপুরেও করোনা ভাইরাস অ্যালার্ট, থাইল্যান্ড ফেরৎ ছাত্রকে সরানো হল পৃথক ওয়ার্ডে

201
আইআইটি খড়গপুরেও করোনা ভাইরাস অ্যালার্ট, থাইল্যান্ড ফেরৎ ছাত্রকে সরানো হল পৃথক ওয়ার্ডে 1
আইআইটি খড়গপুরেও করোনা ভাইরাস অ্যালার্ট, থাইল্যান্ড ফেরৎ ছাত্রকে সরানো হল পৃথক ওয়ার্ডে 2

নিজস্ব সংবাদদাতা: বিদেশ ফেরৎ এক পড়ুয়াকে নিজস্ব হাসপাতালের পৃথক ওয়ার্ডে সরিয়ে নিয়ে গেল  আইআইটি খড়গপুর কর্তৃপক্ষ। দক্ষিনপূর্ব এশিয়া থেকে আসতেই সতর্কতা মুলক ব্যবস্থা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দাবি আইআইটির। গবেষক পড়ুয়াটিকে অন্য সকলের থেকে আলাদা করে বা কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। থাইল্যান্ড থেকে আসা ওই ছাত্রটি করোনাভাইরাসের কোনও লক্ষন মেলেনি বলে দাবি আইআইটির ।

আইআইটি খড়গপুরেও করোনা ভাইরাস অ্যালার্ট, থাইল্যান্ড ফেরৎ ছাত্রকে সরানো হল পৃথক ওয়ার্ডে 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
ফেব্রয়ারির  ১০ তারিখে থাইল্যান্ড থেকে আইআইটি খড়্গপুরে পিএইচডি করতে আসেন বছর তেইশের এক ছাত্র। ক্যাম্পাসে পা রাখা মাত্রই ‘করোনা ভাইরাস’ সংক্রান্ত সতর্কতা ও সরকারি নির্দেশ ক্রমে তাঁকে ভর্তি করা হয় আইআইটির বিধানচন্দ্র রায় টেকনোলজি হাসপাতালে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা বলেন, “ছাত্রটি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা এখনও জানা যায়নি। তবে নিয়ম অনুযায়ী ছাত্রটিকে চোদ্দো দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে। জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে আইআইটির ওই গবেষক পড়ুয়াকে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করার কথা বলা হলেও বিধানচন্দ্র রায় হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো থাকার কারণে সেখানেই তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বেরা জানিয়েছেন, থাইল্যান্ড, মালয়েশিয়া ও চিন থেকে কেউ জেলায় এসেছেন বলে জানতে পারলেই বাড়তি সর্তকতা অবলম্বন করে তাঁকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর । আইআইটি কর্তৃপক্ষ জানিয়েছে, ” স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, অনর্থক বেলেঘাটা আইডি হাসপাতালকে ব্যতিব্যস্ত না করতে তাই ওই ছাত্রকে পাঠানো হয়নি। তাছাড়া আমরা এখনও অবধি নিশ্চিত যে ছাত্রটির কোনও সংক্রমণ নেই।” 

Previous articleবিজেপি করার অপরাধে জমিতে দলীয় পতাকা পুঁতে চাষ বন্ধ করে দেওয়ার অভিযোগ তৃনমূলের বিরুদ্ধে, পূর্ব মেদিনীপুরে চাঞ্চল্য
Next articleভোট মিটতেই স্বমূর্তিতে মোদি শাহী, রান্নার গ্যাসের দাম বাড়ল দেড়শ টাকা