এবার IIT খড়গপুরে আক্রান্ত শীর্ষ আধিকারিক! ৪৮ ঘন্টায় ক্যাম্পাসে শিশু সহ আক্রান্ত ১০জন, ২ দিনে শহরে আক্রান্ত আরও ৩৫

1895

নিজস্ব সংবাদদাতা: মাঝের কিছুটা সমেত সাময়িক বিরতি দিয়ে ফের করোনার ঝড়ো ইনিংস আইআইটি খড়গপুরে (IIT-KGP)। মঙ্গলবার ও বুধবার ১০জন আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে যার মধ্যে একজন শীর্ষ আধিকারিক ও তাঁর স্ত্রী রয়েছেন। অসমর্থিত সূত্রে জানা গেছে ওই শীর্ষ আধিকারিক সম্ভবত সহকারি রেজিস্টার। তাঁর স্ত্রী একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষিকা বলে জানা গেছে। ৫৪ এবং ৪৮ বছরের এই দম্পত্তির গলা ব্যথা ও কফের উপসর্গ রয়েছে।

মঙ্গলবার আ্যন্টিজেন পরীক্ষায় এঁদের পজিটিভ ধরা পড়ে ওই একই দিনে আরও তিন জন IIT কর্মচারী আক্রান্ত হয়েছেন যার মধ্যে ২জন ক্যাম্পাসের বাইরে খড়গপুর শহরের বাসিন্দা। মঙ্গলবারের সূত্র ধরেই বুধবার এক কর্মীর পরিবারের প্রত্যেকেরই করোনা পরীক্ষা করা হলে সবারই করোনা পজিটিভ ধরা পড়ে যার মধ্যে আক্রান্ত কর্মীর ২৮ বছর বয়সী স্ত্রী ও ১০ ও ৮ বছরের দুই মেয়ে রয়েছে। বুধবার আরও ২জনের পজিটিভ আসে আ্যন্টিজেন পরীক্ষায়। ২দিনে মোট ১০ জনের করোনার সন্ধান মেলায় রীতিমত উদ্বেগে IIT-KGP কর্তৃপক্ষ।

উল্লেখ্য সেপ্টেম্বরের শুরুতেই IITতে যা কোরনা প্রবেশ করেছিলেন এক পড়ুয়ার মারফৎ যা ক্রমান্বয়ে অনেকের মধ্যেই ছড়িয়ে পড়ে। আগস্টের ২৮ তারিখের মধ্যে মোট ১২ জন আক্রান্ত হওয়ার খবর মিলেছিল যা বর্তমানে নূন্যতম ২২আক্রান্তে গিয়ে দাঁড়ালো। IIT-KGP র একটি সূত্র জানিয়েছে শেষতম আক্রান্ত ১০জনকেই পাঠানো হয়েছে কলকাতার একটি নামি বেসরকারি হাসপাতালে যার সাথে IIT-KGP র চুক্তি রয়েছে।

আরও পড়ুন -  গ্রামীন খড়গপুরে সদ্য জন্ম নেওয়া সন্তানের শৌচ ক্রিয়া করতে গিয়ে কাঁসাইয়ে ভেসে গেলেন বাবা! ৮ ঘন্টা পর দেহ উদ্ধার

এদিকে খড়গপুর শহরের অবস্থাও তথৈবচ! সংক্রমন কমার কোনো লক্ষনই নেই। এই ক’দিন মেদিনীপুর মেডিক্যাল কলেজের ভাইরোলজি ল্যাব সংক্রমিত হওয়ায় পরীক্ষা হচ্ছে কলকাতার এসএসকেএমে। সেখানকার রিপোর্টে জেলা বা খড়গপুর শহরের হাল যতটাই ভাল বোধ হচ্ছে ততটাই খারাপ দেখাচ্ছে জেলার স্বাস্থ্যকেন্দ্রগুলির আ্যন্টিজেন রিপোর্টে। গত মঙ্গল এবং বুধবার অর্থাৎ ১লা এবং ২রা সেপ্টেম্বর খড়গপুর শহরে আ্যন্টিজেন রিপোর্ট মোতাবেক আক্রান্ত হয়েছেন ৪৫ জন।

আরও পড়ুন -  খড়গপুরে করোনা বিপদ বাড়ছে, শাসকের প্রতিবাদে ভেঙে খান খান লকডাউন বিধি

এরমধ্যে IIT-KGP র ১০ জনকে বাদ দিলে ৩৫ জন। এই দুদিনে উল্লেখযোগ্য সংক্রমন নজরে পড়েছে কৌশল্যা বা ২৫ নম্বর ওয়ার্ড এলাকায়। মোট ৭ জন আক্রান্ত হয়েছেন এখানে। একই ভাবে মালঞ্চ এলাকাতেও ২শিশু সমেত ৭জন আক্রান্ত হয়েছেন। রেলের সাউথ সাইড এলাকায় ৪ জন, বিধানপল্লী এলাকা থেকে ৩ জন ও ইন্দা নিউটাউনে আক্রান্ত হয়েছেন ২ জন। বাদবাকি ১২ জন আক্রান্ত হয়েছেন ইন্দা-শরৎপল্লী, পাঁচবেড়িয়া, সোনামুখি-ঝুলি, আরামবাটি, সুভাসপল্লী,গাঙখুলি, বিদ্যসাগরপুর, খরিদা, ৩৬পাড়া, টাউনহল, তলঝুলি, ভগবানপুর এলাকায়।

এবার IIT খড়গপুরে আক্রান্ত শীর্ষ আধিকারিক! ৪৮ ঘন্টায় ক্যাম্পাসে শিশু সহ আক্রান্ত ১০জন, ২ দিনে শহরে আক্রান্ত আরও ৩৫ 1