দু’সপ্তাহের ব্যান কাটিয়ে সতর্কতা নিয়ে খুলেছে IIT-KHARAGPUR, ২১শে সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে ক্যাম্পাস

651
দু'সপ্তাহের ব্যান কাটিয়ে সতর্কতা নিয়ে খুলেছে IIT-KHARAGPUR, ২১শে সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে ক্যাম্পাস 1

নিজস্ব সংবাদদাতা: প্রায় ১৫দিনের ব্যান পিরিয়ড কাটিয়ে আগামী ২১শে সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে IIT-KHARAGPUR ক্যাম্পাস। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করে প্রতিষ্ঠানের রেজিস্টার ভৃগুনাথ সিংহ জানিয়েছেন, ” বর্তমানে ক্যাম্পাসে বাড়তি করোনা সংক্রমনের মুখে যে সমস্ত অধ্যাপক, কর্মী এবং অন্যান্যরা ক্যাম্পাসের মধ্যে রয়েছেন তাঁদের এই ক্যাম্পাস/শহরের বাইরে যাওয়া থেকে বিরত থাকতে থাকতে বলা হচ্ছে। খুবই জরুরি প্রয়োজন ছাড়া ক্যাম্পাস ছড়াবেননা।”

আ্যকাডেমিক ক্যাম্পাসের বিভাগীয় প্রধান, স্কুল এবং বিভিন্ন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্তদের বলা হয়েছে একটি প্রক্রিয়া চালু করার জন্য যাতে সেই সমস্ত কর্মীদের আ্যকাডেমিক ক্যাম্পাসের ভেতর প্রবেশে ওপর নিয়ন্ত্রণ করা যায় বিশেষ করে যাঁরা মূল ক্যাম্পাসের বাইরে থেকে এসেছেন বিশেষ করে করোনা সংক্রমিত এলাকাগুলি থেকে। পুরো পরিস্থিতি খতিয়ে দেখার পরই তাঁদের নিজস্ব বিভাগগুলিতে কাজে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে।
“খুবই প্ৰয়োজনে তাঁদের বাড়িতে থেকেই কাজ করতে বলা হবে।” এমনটাই বলা হয়েছে নোটিশে।

উল্লেখ্য IIT-KHARAGPUR মূল ক্যাম্পাস যা কিনা আবাসন এলাকা ও আ্যকাডেমিক ক্যাম্পাস নিয়ে গঠিত সেই আ্যকাডেমিক ক্যাম্পাসটি গত ৬ই সেপ্টেম্বর থেকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল কারন ৬জন চিকিৎসক সহ ৩১জন আক্রান্ত হয়ে পড়েছিলেন করোনায়। বন্ধ করে দেওয়া হয় বি.সি.রায় টেকনোলজি হাসপাতালটিও। পাশাপাশি মূল ক্যাম্পাসে প্রবেশের ব্যাপারেও কড়াকড়ি করা হয়। প্রথমে ৬ থেকে ১৩ এবং পরের দফায় ১৮ই সেপ্টেম্বর অবধি আ্যকাডেমিক ক্যাম্পাস বন্ধ রাখা হয়।

আরও পড়ুন -  সংক্রমনের ভয়ে বাড়ি ফিরতে আপত্তি মহারাষ্ট্র ও কর্ণাটকের পড়ুয়ারা, ২টি হোস্টেলে সরিয়ে নিল খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ

” পরিস্থিতি উন্নতি হওয়ার জন্য ব্যান প্রত্যাহার করে নেওয়া হচ্ছে ঠিকই কিন্তু নিরাপত্তা নিশ্চিত করার জন্য সতর্ক থাকছি আমরা। কোনও পরিস্থিতিতেই নিরাপত্তার ঢিলে করা হবেনা। চেষ্টা করা হচ্ছে করোনা মুক্তরাই যাতে কেবলমাত্র আ্যকাডেমিক ক্যাম্পাসে প্রবেশ করেন তা নিশ্চিত করা। কাজটা কঠিন কিন্তু করতে হবে। আমরা চাইনা ফের ক্যাম্পাস বন্ধ করতে হোক।” জানালেন এক নিরাপত্তা আধিকারিক। জানা গেছে অর্ধশতাধিক আক্রান্তের সিংহভাগই বর্তমানে করোনা মুক্ত হয়ে গেছেন।

দু'সপ্তাহের ব্যান কাটিয়ে সতর্কতা নিয়ে খুলেছে IIT-KHARAGPUR, ২১শে সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে ক্যাম্পাস 2