ফের IIT-Kharagpur ক্যাম্পাসে ঝাঁপাল করোনা! খড়গপুরে আক্রান্ত ৪০ জন

1487
ফের IIT-Kharagpur ক্যাম্পাসে ঝাঁপাল করোনা! খড়গপুরে আক্রান্ত ৪০ জন 1

নিজস্ব সংবাদদাতা: আবার করোনার ঝোড়ো দাপট IIT-Kharagpur ক্যাম্পাসে। অক্টোবরের প্রথম ২ দিনেই ২০জন আক্রান্ত হয়েছিলেন ক্যাম্পাসের ভেতরে। এরপর পক্ষকাল জুড়ে এক-দুজন করে আক্রান্ত হলেও কিছুটা স্থিমিত হয়েছিল। মাঝের এই কদিন IIT বিসি রায় হাসপাতালে নমুনা দিয়ে ক্যাম্পাসের বাইরে হিজলি, প্রেমবাজার, ডিভিসি, তালবাগিচা, টুরিপাড়া এলাকায় অবস্থান করেন এমন কর্মচারী বা তাঁদের আত্মীয়রাই আক্রান্ত হচ্ছিলেন।

১৪ অক্টোবর ফের ক্যাম্পাসে ফিরল সংক্রমন। এদিন IIT থেকে পাঠানো আরটি/পিসিআর রিপোর্টে ক্যাম্পাসেই বেশি সংক্রমন পাওয়া গেছে। বিসি রায় হাসপাতালের সংগৃহিত ১৩ তারিখের ৩১টি নমুনার ১২টি পজিটিভ এসেছে যার ৪ টি তালবাগিচা, হিজলি ও বলরামপুর এলাকার। বাকি ৮ জনই ক্যাম্পাসে অবস্থান করেন। ওই রিপোর্ট মোতাবেক বলরামপুরের বাসিন্দা IIT-র ৪২ ও ৪০ বছরের ২ কর্মচারী আক্রান্ত। তালবাগিচায় আক্রান্ত ৩৮ বছরের মহিলা এবং হিজলি সোসাইটি এলাকায় আক্রান্ত ৪৯ বছরের ব্যক্তি।
ক্যাম্পাসের মধ্যে 1BR কোয়ার্টারে অবস্থান করেন এরকম ১২ বছরের কিশোর ও ৪২ বছরের কর্মী আক্রান্ত হয়েছেন। এছাড়াও C, H, N ইত্যাদি নানা টাইপ আবাসনে বাস করেন এমন ব্যক্তিরা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একমাত্র ৩৭ বছরের মহিলা রয়েছেন। বাকিদের বয়স ১৭, ৪৫, ৪৮, ৫০ ও ৫৪ বছর।

রেলের বিভিন্ন আবাসন এলাকায় বসবাস করেন এমন ৭জনের শরীরে করোনার অস্থিত্ব মিলেছে। এরা রেলের ইঞ্জিনিয়ার থেকে শুরু করে বিভিন্ন স্তরের কর্মী। রেল হাসপাতালেই নমুনা দিয়েছিলেন এঁরা। খড়গপুর শহরের ঝাপেটাপুর এলাকায় ৬১ ও ৫৫ বছরের দুই ব্যক্তি আক্রান্ত হয়েছেন। তালিবাগিচায় আক্রান্ত ৪২ বছরের গৃহবধূ এবং ৪৮ বছরের ব্যক্তি। অর্থাৎ IIT সূত্র সমেত তালবাগিচায় আক্রান্ত ৩ জন। সাউথ সাইড এলাকায় ৩২ ও ৩৮ বছরের দুই যুবক আক্রান্ত হয়েছেন নতুন করে।

আরও পড়ুন -  নির্ভয়া কান্ডে ফাঁসি ২২ তারিখেই, দুই ধর্ষকের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

প্রেমবাজারে ৮১ বছরের এবং সুভাসপল্লী এলাকায় ৭০ বছরের বৃদ্ধের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। টুরিপাড়ায় ২৫ বছরের যুবক ও সিআর নগরের ৬০ বছরের বৃদ্ধ আক্রান্ত হয়েছেন। আয়ুসে নমুনা দিয়ে পজিটিভ ফল এসেছে সাঁজোয়ালের এক ৬০ বছরের মহিলার।
শহরের পাশাপাশি খড়গপুরের শহরতলিতেও এদিন বেশ কিছু জায়গায় করোনার অস্তিত্ব মিলেছে। যেমন কলাইকুন্ডায় ৩০ ও ২০ বছরের দুই যুবক আক্রান্ত হয়েছেন। শিমুলদুর্গাতে ৪৭বছরের ব্যক্তি এবং চাঙ্গুয়াল এলাকার একটি গেস্ট হাউসে ৩২ বছরের এক যুবক আক্রান্ত হয়েছেন।

সালুয়ায় নতুন করে ২৯ বছরের যুবকের শরীরে করোনার খোঁজ মিলেছে। এছাড়াও সাদাতপুরে আক্রান্ত হয়েছেন ৫৫ বছরের এক ব্যক্তি। শুধু খড়গপুর উল্লেখিত ঠিকানায় খোঁজ মিলেছে ৪৭ বছরের এক আক্রান্ত মহিলার।

ফের IIT-Kharagpur ক্যাম্পাসে ঝাঁপাল করোনা! খড়গপুরে আক্রান্ত ৪০ জন 2