করোনা নিয়ে যাবতীয় ধন্দ মেটাতে আইআইটি খড়গপুরের বাঙালি প্রাক্তনী, বাংলাতেই জবাব মিলবে সব প্রশ্নের ।

389
Advertisement

প্রাক্তন  আই আই টি ছাএের নয়া আবিষ্কার,করোনা নিয়ে সমস্ত প্রশ্নের উত্তর পাবেন বাংলায়।

Advertisement

করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলার জন্য ডাক্তার নার্স স্বাস্থ্যকর্মী এবং জরুরি পরিষেবা প্রদানকারী কর্মীরা যে ভাবে কাজ করে যাচ্ছেন তা বলার নয় এবং টেকনোলজি এই ভাইরাসের হাত থেকে বাঁচাতে অনেকটা ভাবেই সাহায্য করছে তেমনি আই টি খড়গপুর এর এক প্রাক্তন ছাত্র সৌভ মজুমদার এমন একটি ওয়েবসাইট বানিয়েছেন যেখান থেকে আপনি করোনা ভাইরাস সম্বন্ধে যে কোন প্রশ্নের উত্তর জানতে পারবেন।

Advertisement
Advertisement

কিভাবে কাজ করে এই ওয়েবসাইটটি?

সৌভ জানান যে ওয়েবসাইটে কোন কিছু টাইপ করার প্রয়োজন নেই আপনি ভয়েসে যেকোনো প্রশ্ন জিজ্ঞেস করতে পারেন এবং সেটার উত্তর আপনাকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে বাংলা ভাষায় দেওয়া হবে। WHO,কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক,রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুযায়ীই এই তথ্য এই ওয়েবসাইটটিতে রাখা আছে।
তিনি মনে করেন যে এই ওয়েবসাইটটি ব্যবহার করুন সমস্ত বাংলাভাষী মানুষেরা খুব উপকৃত হবেন তারা করোনা ভাইরাস সম্পর্কে সমস্ত তথ্য বাংলা ভাষায় জানতে পারবেন।

কীভাবে ব্যবহার করবেন এটি?

তিনি জানান যে অ্যান্ড্রয়েড মোবাইলে প্লে-স্টোর থেকে সর্বপ্রথম অপেরা ওয়েব ব্রাউজার ডাউনলোড করে নিতে হবে তারপর খুলতে হবে ওনার তৈরি http://www.denguebot.in/ এই ওয়েবসাইটটি ওয়েবসাইটটি খুললে একটি নীল রঙের বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই আপনি ভয়েসের মাধ্যমে যেকোনো কিছু প্রশ্ন করতে পারবেন এবং তার উত্তরও সেকেন্ডের মধ্যে আপনি জানতে পারবেন ওয়েবসাইটের মাধ্যমে

ওয়েবসাইটটির নাম তিনি Denguebot কেনো রেখেছেন?

তিনি জানান যে ডিসেম্বর মাসের দিকে ডেঙ্গুর প্রভাব পশ্চিমবঙ্গে খুব বেড়ে গিয়েছিল সেই সমস্যা সমাধানের জন্যই তিনি ওয়েবসাইট ডিজাইন করেছিলেন এবং সেই সঙ্গে সঙ্গে করোনাভাইরাস এর প্রভাব দেখা যায় তার ফলে তিনি তার ওয়েবসাইটে করোনা ভাইরাস সম্বন্ধে যাবতীয় প্রশ্ন-উত্তর আপডেট করেন এখানে৷