ফের করোনা বিস্ফোরণ IIT- KHRAGPUR ক্যাম্পাসে, তিন পরিবারেই আক্রান্ত ৭ জন! পারিবারিক সংক্রমন গোলবাজার, ওয়ালিপুরে! কোভিডের গ্রাফে নাস্তানাবুদ খড়গপুর

1285

নিজস্ব সংবাদদাতা: গত ৪৮ ঘন্টায় মাত্র ৩ আক্রান্ত নিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল IIT-KHARAGPUR কিন্তু স্থায়ী হলনা সেই স্বস্তি। সোমবার (১৪-৯-২০)এক লাফে ৭ জন আক্রান্ত হওয়ায় ফের ঘুম ছুটে গেছে আইআইটি কর্তৃপক্ষের। আর আরও বড় কথা এই আক্রান্ত হওয়াটা পুরোপুরি পারিবারিক সংক্রমনের ফলেই হয়েছে। মোট তিনটি পরিবার থেকে এই ৭ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে IIT-KHARAGPUR য়ের নিরাপত্তা বিভাগের এক প্রৌঢ় আধিকারিক এবং তাঁর স্ত্রী রয়েছেন। ৫৯ বছর বয়সী ওই আধিকারিক এবং তাঁর স্ত্রীকে (৫৬)কলকাতার বেসরকারি হাসপাতালে পাঠানোর উদ্যোগ নিয়েছেন কর্তৃপক্ষ।

অন্যদিকে ক্যাম্পাসে আক্রান্ত ৫০ ও ৪৫ বছর বয়সী অন্য দুই দম্পত্তি আইআইটি ক্যাম্পাসে থাকলেও পরিবারটি রাষ্ট্রায়ত্ত একটি ব্যাঙ্ক কর্মচারী পরিবার বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে ৩০বছর বয়সী এক কর্মী তাঁর পরিবারের ৬৭ ও ৫৫ বছর বয়সী দুই সদস্য সমেত আক্রান্ত হয়েছেন। উল্লেখ্য রবিবার (১৩/৯) এক ৫৪ বছর বয়সী অধ্যাপক করোনা পজিটিভ বলে জানা গেছিল। তার আগের দিনও ২জন পজিটিভ আসে। অর্থাৎ তিনদিনেই ১০ জন আক্রান্ত হয়ে গেলেন IIT-KHARAGPUR ক্যাম্পাসে। সব মিলিয়ে ক্যাম্পাসে আক্রান্ত ৬০ পেরিয়ে গেছে বলেই মনে করা হচ্ছে।

পারিবারিক সংক্রমনে ডুবেছে খড়গপুরও। রবিবার (১৩/৯)শহরে ৫৭ জনের পজিটিভ ধরা পড়েছিল আ্যন্টিজেন এবং আরটি/পিসিআর মিলিয়ে। এই ৫৭ জনের ২৫জনই পারিবারিক সংক্রমনে জড়িত। যার মধ্যে ২৮নম্বর ওয়ার্ড ঝাপেটাপুর নিমচাগলিতে একই পরিবারে ৪ জন (বয়স ৭৮, ৪৬, ৩২, ২২), ৮ নম্বর ওয়ার্ড ভগবানপুর ৩ জন (বয়স ৪৩, ৪০,১৫) ৬ নম্বর ওয়ার্ড ভবানীপুরে একই পরিবারে ৩জন (বয়স ৪১, ২২, ১১) এবং রেল এলাকায় ৩জন রয়েছে।

আরও পড়ুন -  দেশের জন্য নয়, চেয়ারের জন্যই লড়েন বিজেপি নেতারাও, গড়বেতায় চেয়ারের জন্য উল্টে পড়লেন দুই নেতা

একই পরিবারে ২জন আক্রান্ত এমন নিমচাগলি (বয়স ৫০,৪৯), ওল্ড মালঞ্চ ( বয়স ৫৩, ৪৩), খরিদা কুমারপাড়া (বয়স ৫২,২৩), খরিদা (৫৮,১০) এবং সোনামুখি ঝুলি(৬৩,৫৯) এবং ১৮ নম্বর ওয়ার্ডের জগদম্বা মেডিক্যালের কাছে (৪৩,১২) ছিল। ওই দিনই শহরে রেল এলাকার বাইরে আলাদা আলাদা করে একক আক্রান্ত হয়েছেন ইন্দা কমলাকেবিন, এসডিও অফিস সংলগ্ন এলাকা, ইন্দা ২৩নম্বর ওয়ার্ড, ইন্দা শক্তিপাড়া, নিউ ট্রাফিক এবং খরিদা কামারপাড়া, সুভাসপল্লী ও নিউ সেটেলমেন্ট এলাকায়।

আরও পড়ুন -  ৮ বছর পর ফের বঙ্গোপসাগরে পথ ভোলা ব্রাইডস তিমি, মন্দারমনিতে মিলল ক্ষতবিক্ষত দেহ

১৩ তারিখের এই ধারাবাহিকতাই যেন দেখা গেল ১৪তারিখ IIT-KHARAGPUR ক্যাম্পাসে। ১৪ তারিখ সোমবার অবশ্য খড়গপুর শহরে আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। এদিন মাত্র ১৭জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এরমধ্যে গোলবাজারের এক ব্যবসায়ী পরিবারের তিন সদস্য (বয়স পুরুষ/৬৯,মহিলা/৬৪,মহিলা/৩০)রয়েছেন। বাকিরা পৃথকভাবে খরিদা(মহিলা/৭৫), কৌশল্যা (পুরুষ/ ৩৫, ২৭), তালবাগিচা(পু/৩৪), কুমারপাড়া (পুং/৬৫/ম/৬৯), মালঞ্চ(পু/৬৬),নিমপুরা (পু/৫৯),নিউ ডেভলপামেন্ট(পু/৪৩এবং৪৩),তালপুকুর (ম/২৫),ছোট ট্যংরা (ম/৫০),ডিভিসি জগন্নাথ মন্দির (পু/৪৯) রয়েছেন। এছাড়া মেদিনীপুর মেডিক্যাল কলেজে ৪৩ বছরের এক ব্যক্তি ভর্তি রয়েছেন। শহরতলি ওয়ালিপুরেও একই পরিবারের ৪জন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  করোনা পরিস্থিতি নিয়ে অমিত শাহের সাথে বৈঠক কেজরিওয়ালের

বি:দ্র: করোনা পরীক্ষা নিয়ে MMCH, SSKM এবং NICED তিন জায়গায় তিন রকমের রিপোর্টের বিভ্রান্তি কাটিয়ে ফের MMCH ল্যাবে পরীক্ষা শুরু হয়েছে। এই বিভ্রান্তি এড়াতে কয়েকদিন আমরা করোনা সংক্রান্ত আপডেট বন্ধ রাখি। MMCH পরীক্ষা শুরু করায় ফের প্রতিদিনের আপডেট নিয়ে আসছে আপনাদের প্রিয় The Kharagpur Post।

ফের করোনা বিস্ফোরণ IIT- KHRAGPUR ক্যাম্পাসে, তিন পরিবারেই আক্রান্ত ৭ জন!  পারিবারিক সংক্রমন গোলবাজার, ওয়ালিপুরে! কোভিডের গ্রাফে নাস্তানাবুদ খড়গপুর 1