ভোটের মুখে বঙ্গে নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ; লকডাউন হবে না তো!

670
ভোটের মুখে বঙ্গে নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ; লকডাউন হবে না তো! 1

নিউজ ডেস্ক: কয়েকদিন ধরে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ। বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আসতে শুরু করেছে। গোটা ভারতবর্ষে নতুন করে কোভিডে আক্রান্তের সংখ্যা গ বাড়ছে।শনিবার গোটা দেশে কোভিডে নতুন করে সংক্রামিত হয়েছেন ৪৩ হাজারের বেশি মানুষ।

আর কিছুদিন পর পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট। বিভিন্ন রাজনৈতিক দল শেষ মুহূর্তে প্রস্তুতিতে ব্যস্ত। এই ভোট বাজারে মেলামেশায় আর কোনও দূরত্ব দেখতে পাওয়া যাচ্ছে না। বিয়ে, অন্নপ্রশাসন-সহ সামাজিক অনুষ্ঠানেও শারীরিক দূরত্ব শিকেয় উঠেছে। ওদিকে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বাড়তে শুরু করেছে কলকাতায়, তথা বাংলায়।

ভোটের মুখে বঙ্গে নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ; লকডাউন হবে না তো! 2

রবিবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে বলা হয়েছে গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২২ জন। চলতি বছরের গত আড়াই মাসের মধ্যে এটাই রেকর্ড। অর্থাৎ একদিন এত বেশি জন আক্রান্ত এর আগে একুশ সালে আর হয়নি। এর মধ্যে কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ১৫৮ জন।

সংক্রমনের দিক থেকে এর পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। কলকাতা লাগোয়া এই জেলায় নতুন কোভিড আক্রান্তের সংখ্যা ৯৮। ঝাড়গ্রাম, কালিম্পং বাদ দিলে মোটামুটি সব জেলাতেই করোনার রেখচিত্র ঊর্ধ্বমুখী। তা ছাড়া কোভিডে আক্রান্ত হয়েছে গত চব্বিশ ঘন্টায় মৃত্যু হয়েছে তিন জনের। বাংলায় এ পর্যন্ত কোভিডে মৃতের সংখ্যা তার ফলে পৌঁছে গিয়েছে ১০,৩০৬-এ।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, কলকাতায় ভবানীপুর, রিজেন্ট পার্ক, নেতাজিনগর, ভবানীপুর, কড়েয়া, বেহালা, পর্ণশ্রী, হরিদেবপুর, মানিকতলা, ফুলবাগান এলাকায় সব থেকে বেশি লোক আক্রান্ত হচ্ছেন। ৮৯ থেকে ৯৮ নম্বর ওয়ার্ডে প্রায় প্রতিদিনই নতুন আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে। এই সব ওয়ার্ড এলাকাগুলিকে ঘিরে রয়েছে তা হল—যাদবপুর, গল্ফগ্রীন, রিজেন্ট পার্ক, গড়ফা, কসবা ও নেতাজিনগর।

উল্লেখ্য,গত শনিবার কোভিডের সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ১৯৭ জনের। কোভিডের কারণে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ১ লক্ষ ৫৯ হাজার ৭৫৫।

Previous articleমিঠুনই কি বিজেপির প্রার্থী হচ্ছে!; জল্পনা উস্কে দিল কলকাতার ভোটার তালিকায় থাকা মিঠুনের নাম
Next articleবাংলায় সেভাবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই; জানালো আবহাওয়া দপ্তর