চাকরি প্রার্থীদের জন্য সুখবর, নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ভারতীয় রেল, আবেদন করুন শীঘ্রই

465
চাকরি প্রার্থীদের জন্য সুখবর, নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ভারতীয় রেল, আবেদন করুন শীঘ্রই 1

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর। কাজের সুযোগ এনে দিচ্ছে ভারতীয় রেল। ভারতীয় রেল নিয়োগ করতে চলেছে শিক্ষানবিশ । বিহারের সারন জেলার বেলাতে রেল হুইল প্ল্যান্টে ট্রেনি অ্যাপ্রেন্টিস পদে (Indian Railway RWP Recruitment 2020) নিয়োগ করা হবে। যোগ্য ও আগ্রহী প্রার্থীদের নির্দিষ্ট বয়ানে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৪ জানুয়ারি। মোট শূন্য আসন ৪০টি।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, সংশ্লিষ্ট ট্রেডে BSC, BTech/BE এবং ডিপ্লোমা থাকলে তবেই আবেদন করতে পারবেন।                                                শূন্য পদের বিস্তারিত                           BTech/BSc মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: ৪
BTech/BSc ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: ৩
BTech/BSc ইলেকট্রনিক্স ইনস্ট্রুমেন্টশন/ কম্পিউটার /IT ইঞ্জিনিয়ারিং: ৩
ডিপ্লোমা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: ৩৫
ডিপ্লোমা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: ১৫
ডিপ্লোমা ইলেকট্রনিক্স ইনস্ট্রুমেন্টশন/ কম্পিউটার /IT ইঞ্জিনিয়ারিং: ১০

চাকরি প্রার্থীদের জন্য সুখবর, নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ভারতীয় রেল, আবেদন করুন শীঘ্রই 2

যোগ্যতা
নির্ধারিত যোগ্যতামান অনুসারে আগ্রহী ও যোগ্য প্রার্থীদের স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে পূর্ণ সময়ের সাধারণ ডিগ্রি বা ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার থেকে উচ্চ যোগ্যতায় অগ্রাধিকার পাওয়া যাবে।

আবেদনের পদ্ধতি
যোগ্য ও আগ্রহী প্রার্থীদের প্রথমে www.mhrdnats.gov.in ওয়েবসাইটে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। সেখানে ছাড়পত্র মেলার পরে ১৪ জানুয়ারির মধ্যে NATS পোর্টালে থাকা লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

স্টাইফেন
গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার: প্রতি মাসে ৯ হাজার টাকা।
ডিপ্লোমাধারী: প্রতি মাসে ৮ হাজার টাকা।

উল্লেখ্য, লালুপ্রসাদ যাদব রেল মন্ত্রী থাকার সময় উত্তর বিহারের সারনে রেলের কাস্ট স্টিলের চাকা এবং ওয়াগন তৈরির জন্য এই স্বতন্ত্র উৎপাদন কেন্দ্রটির উদ্বোধন করেন। এই কারখানাটি গড়ে উঠেছে ১৬৫ একর জমির উপরে। এই জন্য খরচ হয়েছে ১ হাজার ৪৫০ কোটি টাকা।

শীঘ্রই প্রস্তুতি শুরু করে দিন ইচ্ছুক প্রার্থীরা, মোট শূন্য আসন মাত্র ৪০টি। ২০২১ সালের ১৪ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে। সমস্ত আপডেটের জন্য তথা বিশদ তথ্য ও বিজ্ঞাপন দেখার জন্য Indian_Railway_Rail_wheel_plant_bela.pdf (mhrdnats.gov.in) লিঙ্কে ক্লিক করুন।