আক্রান্ত কমল কিন্তু রাজ্যে ২৪ ঘন্টায় সর্বাধিক মৃত্যুতে রেকর্ড রাজ্যে, ১ দিনে করোনায় মৃত ১৭

97

ওয়েব ডেস্ক : মঙ্গলবারের পর বুধবার রাজ্যে আরও এক ধাপ কমলো আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪৩ জন। মঙ্গলবারের তুলনায় যা ২৯ জন কম। তবে আক্রান্তের দিক থেকে স্বস্তি পেলেও বুধবার মৃতের সংখ্যায় রেকর্ড করে ফেলল রাজ্য। ফলে এই মারণ ভাইরাস যে সহজে পিছু ছাড়ছে না তা বলাই বাহুল্য।

বুধবার রাজ্যের স্বাস্থ্যদফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩৪৩ জন। সুতরাং এ পর্যন্ত রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা এক লাফে বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৩২৮ জন। এদের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন ৫ হাজার ১১৭। এদিকে আক্রান্তের সংখ্যা কমলেও গত ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা কিন্তু নজর কেড়েছে। স্বাস্থ্য দফতরের তথ্য অনু্যায়ী গত একদিনে কো-মরবিডিটি ছাড়া শুধুমাত্র করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৭ জন। যা এতদিনে সর্বাধিক৷ ফলে এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত ৪৩২ জন। তবে আক্রান্তের নিরিখে রাজ্যে সুস্থতার হারও চোখে পড়বার মতো। একদিনে রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৯ জন। রাজ্যে মোট করোনামুক্ত ৩,৭৭৯ জন। ২৪ ঘণ্টায় ৯,৫১৯ টি। এখনও অবধি মোট ২ লক্ষ ৯৭ হাজার ৪১৯টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।

আনলক ১ এর পরেই খুলে গিয়েছে দোকান পাট, অফিস, শপিং মল, রেস্টুরেন্ট ফলে সেদিন থেকেই অল্প অল্প ক্রে বাড়ানো হয়েছে নমুনা পরীক্ষার সংখ্যা। কিন্তু গত মঙ্গলবার মাত্র স্বাস্থ্যদপ্তরের গত কয়েকদিনের পরিসখ্যানে নজর রাখলে দেখা যাবে, আনলক ওয়ান পর্বে প্রতিদিনই অল্প অল্প করে বেড়েছে নমুনা পরীক্ষার হার। কিন্তু মঙ্গলবার একদিনে মাত্র ৭ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা হয়। এবং আশ্চর্যজনকভাবে গত ৪ দিন আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়ানোর পর ওইদিনই আক্রান্তের সংখ্যা কমে ৩৭২ হয়েছিল। এখানেই প্রশ্ন উঠছে, তবে কি নমুনা পরীক্ষা কম হওয়াতেই আক্রান্তের সংখ্যা কমলো?

আক্রান্ত কমল কিন্তু রাজ্যে ২৪ ঘন্টায় সর্বাধিক মৃত্যুতে রেকর্ড রাজ্যে, ১ দিনে করোনায় মৃত ১৭ 1
আরও পড়ুন -  অবৈধ' সম্পর্ক, সালিশি সভায় কান ধরে ওঠবোস করানো হল যুবক যুব