ভোটের মুখে বদলির নির্দেশ পেয়েই পদত্যাগ চন্দননগরের পুলিশ কমিশনারের! রাজনীতিতে নামার জল্পনা অভিজ্ঞ মহলে

1016
ভোটের মুখে বদলির নির্দেশ পেয়েই পদত্যাগ চন্দননগরের পুলিশ কমিশনারের! রাজনীতিতে নামার জল্পনা অভিজ্ঞ মহলে 1

নিউজ ডেস্ক : ২০২১ বিধানসভা নির্বাচন এখন খালি সময়ের অপেক্ষা। দিনক্ষণ ঘোষণা না হলেও পুরোদমে চলছে নির্বাচনী প্রস্তুতি। নিরপেক্ষ নির্বাচন করাতে পুলিশ ও প্রশাসনের বিভিন্ন স্তরে চলছে বদলি। সেইমতই ফের একগুচ্ছ বদলির নির্দেশ এসেছে যেখানে বীরভূম, পুরুলিয়ার পুলিশ সুপারের সঙ্গে বদলির নির্দেশ দেওয়া হয়েছে চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীরকে। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার গৌরব শর্মা। জানা গেছে সেই নির্দেশ আসার পরই চাকরি থেকে ইস্তফা দিয়েছেন হুমায়ুন কবীরের।

ভোটের মুখে বদলির নির্দেশ পেয়েই পদত্যাগ চন্দননগরের পুলিশ কমিশনারের! রাজনীতিতে নামার জল্পনা অভিজ্ঞ মহলে 2

বিশেষ সূত্রে জানা গিয়েছে, বদলির নির্দেশ পাওয়ার পরই এই পদক্ষেপ নিয়েছেন পশ্চিমবঙ্গ পুলিশের এই দক্ষ আধিকারিক। উল্লেখ্য নিজের পেশার পাশাপাশি প্রচুর লেখালেখি করতেন এই আধিকারিক। পত্রপত্রিকায় সাহিত্যচর্চার পাশাপাশি করেছেন অভিনয়ও। সমাজ সচেতন ও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও তিনি অংশ নিয়ে আসছেন দীর্ঘদিন ধরেই।

ভোটের মুখে বদলির নির্দেশ পেয়েই পদত্যাগ চন্দননগরের পুলিশ কমিশনারের! রাজনীতিতে নামার জল্পনা অভিজ্ঞ মহলে 3

আর এই ইস্তফা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। রাজনৈতিক মহলের একাংশের অনুমান, এবার রাজনীতির আসরে নামবেন তিনি। কারণ, আগে একাধিকবার সংখ্যালঘু সম্প্রদায়ের হয়ে সুর চড়াতে দেখা গিয়েছে তাকে।সেই সমস্ত মানুষের স্বার্থে ভোটের আগে ইস্তফা দিয়ে হুমায়ুন কবীরের রাজনীতিতে যোগ দেওয়া সময়ের অপেক্ষা বলে মনে করছেন একাংশ।

রাজনৈতিক মহলের ধারণা সম্ভবত তৃণমূলে যোগ দিতে পারেন হুমায়ুন কবীর। মাস কয়েক আগেই তৃণমূলে যোগ দিয়েছেন তাঁর স্ত্রী অনিন্দিতা দাস কবির। যদিও ইস্তফার নেপথ্যে শুধু মাত্র ব্যক্তিগত কারণ রয়েছে বলেই দাবি হুমায়ুন কবীরের। ভোটের মুখে এই বদলি ও ইস্তফা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Previous articleশিলিগুড়িতে বাড়ছে অপরাধ প্রবণতা, শহরে দফায় দফায় পুলিশি অভিযানে গ্রেফতার ৫ দুষ্কৃতকারী
Next articleধুপগুড়ির দুর্ঘটনার স্মৃতি উস্কে জাতীয় সড়কে একের পর এক দুর্ঘটনা! আগুনে ঝলসে কন্টেনার চালকের মর্মান্তিক মৃত্যু