‘ওম নমঃ শিবায়’ ভারতের জন্য প্রার্থনা করল ইজরায়েল!

100
Advertisement

নিউজ ডেস্ক: আমাদের দেশ ভারত করোনার দ্বিতীয় ঢেউটের সঙ্গে এখনও রীতিমতো যুদ্ধ চালিয়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৪ লক্ষের বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র এবং কর্ণাটকের অবস্থা সব থেকে খারাপ। তার পরেই রয়েছে কেরল এবং উত্তরপ্রদেশ। অন্যদিকে ইজরায়েল ইতিমধ্যেই করোনা পরিস্থিতি সামলে নিয়েছে। গত মাসেই সেখানে মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে দেওয়া হয়েছে।

Advertisement

এবার করোনার দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে ভারতকে সাহায্য করতে এগিয়ে এল ইজরায়েল। এবার ইজরায়েল যে ভাবে ভারতের পাশে থাকার বার্তা দিল তা মনে হয় অন্য কোনও দেশ ভেবেও দেখেনি।

Advertisement
Advertisement

ভারতের সুস্থ হয়ে ওঠার জন্য ইহুদিদের এই দেশ ভগবান শিবের কাছে প্রার্থনা করল। ইজরায়েলের তেল আভিভে শহরে এক প্রার্থনা সভার আয়োজন করা হয়। সেখানে কয়েকশো ইজরায়েলি জড়ো হয়ে ‘ওম নমঃ শিবায়’ ধ্বনিতে প্রার্থনা করেন। প্রার্থনা করেন যাতে দ্রুত ভারত করোনা মুক্ত হয়ে ওঠে।

প্রসঙ্গত উল্লেখ্য, ইজারায়েলিদের এই প্রার্থনা সভার ভিডিও তেল আভিভে ভারতীয় দূতাবাসের এক আধিকারিক পবন কে পাল তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডলে পোস্ট করেছেন। আর এমন একটা ভিডিও পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। প্রচুর নেটিজেন ভিডিওর কমেন্ট সেকশনে ইজারয়েলকে ধন্যবাদ জানিয়েছেন এ ভাবে ভারতের পাশে থাকার জন্য।

উল্লেখ্য, করোনার প্রথম ধাক্কায় নিজেদের সামলে নিয়ে ভারত গোটা বিশ্বের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছিল। এখন নিজের সংকটকালে সেই সব দেশের কাছ থেকে সাথে বার্তা পাচ্ছে ভারত।