সুশান্তের মৃত্যু খুন না আত্মহত্যা তা নিয়ে কোনোরকম সিদ্ধান্তেই পৌঁছানো সম্ভব হয়নি, দাবি AIIMS এর

192
সুশান্তের মৃত্যু খুন না আত্মহত্যা তা নিয়ে কোনোরকম সিদ্ধান্তেই পৌঁছানো সম্ভব হয়নি, দাবি AIIMS এর 1

ওয়েব ডেস্ক : সুশান্ত সিং রাজপুতের মৃত্যু আদৌ আত্মহত্যা নাকি খুন, এই ঘটনায় তার মৃত্যুকে খুন বলে ধরে নিলেও এখনও পর্যন্ত এবিষয়ে কোনোরকম সিদ্ধান্তেই পৌঁছানো সম্ভব হয়নি। শুক্রবার এমনই জানলেন AIIMS-এর ফরেন্সিক বিভাগের প্রধান সুধীর গুপ্তা। সুশান্তের মৃত্যু প্রসঙ্গে এদিন AIIMS-এর তরফে একটি বিবৃতি জারি করেন সেখানকার ফরেন্সিক বিশেষজ্ঞ তথা বিভাগীয় প্রধান সুধীর গুপ্তা। এদিন বিবৃসুশান্তের মৃত্যু খুন না আত্মহত্যা তা নিয়ে কোনোরকম সিদ্ধান্তেই পৌঁছানো সম্ভব হয়নি, দাবি AIIMS এরতির মাধ্যমে তিনি স্পষ্ট জানান, ”শুধু লিগেচার মার্ক দেখে এবং ঘটনার পুনর্নির্মাণ করে, এটা আত্মহত্যা নাকি খুন সেটা নিয়ে সিদ্ধান্তে পৌঁছনো যায়না। সাধারণ মানুষের পক্ষে তো অসম্ভব এমনকি চিকিৎসকদের পক্ষেও এটা বোঝা কঠিন। এর জন্য অভ্যন্তরীণ সংযোগের বিষয়টি বিচক্ষণতার সঙ্গে খতিয়ে দেখা প্রয়োজন এবং ফরেনসিক ব্যাখ্যাও প্রয়োজন।”

আরও পড়ুন -  মারাই গেলেন খড়গপুরের করোনা আক্রান্ত অবসর প্রাপ্ত রেল কর্মী, কোভিড সংক্রমন নিয়ে দ্বিতীয় মৃত্যু শহরে

এদিকে দিন কয়েক আগেই সুশান্তের পারিবারিক আইনজীবী বিকাশ সিং দাবি করে বসেন, সুশান্ত আত্মহত্যা করেননি, তাঁকে গলা টিপে খুন করা হয়েছে। শুধু তাই নয় শুক্রবারই আইনজীবী বিকাশ সিং সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করেন, AIIMS-এর তরফে নাকি বিকাশ সিংকে জানানো হয়েছে, আত্মহত্যা নয় বরং খুন করা হয়েছে সুশান্তকে। টুইটারে তাঁর এই বিস্ফোরক দাবির পর পরই নড়েচড়ে বসেন AIIMS কর্তৃপক্ষ। বিবৃতি জারি করে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় সুশান্ত মামলা খুন নাকি আত্মহত্যা তা নিয়ে এখনও পর্যন্ত কোনোরকম সিদ্ধান্তেই পৌঁছানো সম্ভব হয়নি। ফলে স্বাভাবিকভাবেই AIIMS-এর চিকিৎসকদের এই বিবৃতি, সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিংয়ের দাবিকে অনায়াসেই খারিজ করে দেয়।

সুশান্তের মৃত্যু খুন না আত্মহত্যা তা নিয়ে কোনোরকম সিদ্ধান্তেই পৌঁছানো সম্ভব হয়নি, দাবি AIIMS এর 2

এদিন টুইটারে সুশান্তের পরিবারিক আইনজীবী বিকাশ সিং টুইট করে লেখেন, ”সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি খুন, সেবিষয়ে সিদ্ধান্ত নিতে CBI যেভাবে দেরি করছে, তাতে আমরা হতাশ। AIIMS-এর চিকিৎসকরা অনেক আগেই আমায় জানিয়েছিলেন তাঁরা ২০০ শতাংশ নিশ্চিত যে সুশান্তকে গলা টিপে মেরে ফেলা হয়েছে।” একই সাথে এই মৃত্যু প্রসঙ্গ নিয়ে CBI এর সিদ্ধান্ত নিতে দেরি করায় এদিন কার্যত হতাশা প্রকাশ করেন বিকাশ সিং।