লকডাউনে বাড়িতে বসেই আয়ের সুযোগ করে দিচ্ছে জিও এবং এয়ারটেল

773
Advertisement

ঘরে বসে কিছু টাকা‌ আয় করার সুযোগ করে দিচ্ছে জিও এবং‌ এয়ারটেল প্রতি রিচার্জ এ পাবেন কমিশন।

Advertisement

সারা দেশ জুড়ে চলছে লকডাউন তার জন্য সবাই ঘরবন্দি হয়ে আছে এবং সমস্থ দোকানও বন্ধ।

Advertisement
Advertisement

 

এই কথা মাথায় রেখে ভারতের দুটি বড়ো টেলিকম কোম্পানি এয়ারটেল এবং জিও তাদের একটি নতুন পরিষেবা চালু করেছে। তারা এখন প্রত্যেক রিচার্জ এ কমিশন দিচ্ছে ব্যবহারকারীদের যারা বাড়িতে বসে নিজের আত্বীয় স্বজন বন্ধুবান্ধবদের রিচার্জ করার সাথে সাথে কমিশনও দিচ্ছে এই কোম্পানিগুলি চলুন দেখে নেওয়া যাক কীভাবে কী করতে হবে

 

এয়ারটেল সুপার হিরো:

আপনি যদি এয়ারটেল গ্ৰাহক হন তাহলে সর্বপ্রথম আপনাকে গুগল প্লে-স্টোর থেকে এয়ারটেল থেংকস অ্যাপ ডাউনলোড করতে হবে এবং রেজিষ্টার করা নিতে হবে তারপর আপনারা এয়ারটেল সুপার হিরো সেকশন‌ এ গিয়ে সেখান থেকে আপনাকে রিচার্জ ‌করতে হবে প্রতি রিচার্জ এ আপনারা ৪% কমিশন পাবেন যেটা পেমেন্ট করারা আগে কোম্পানি সেই পরিমান টাকাটা ছাড় দিয়ে দেবে।

 

এখানে আপনারা সমস্থ পেমেন্ট অপশন পাবেন যেমন নেটব্যাঙ্কিং
,ডেবিট ক্রেডিট কার্ড,পেটিএম ফোন পে যে কোনো পেমেন্ট অপশন দিয়ে পেমেন্ট করলেই হয়ে যাবে। পোস্টপেইড ইউজাররাও এই সুবিধা পাবেন।

জিও পি.ও.এস লাইট আ্যপ

জিও ও এয়ারটেল এর মতো তাদের গ্ৰাহকদের এই সুবিধা দিচ্ছে এর জন্য প্লে-স্টোর থেকে জিও পি.ও.এস আ্যপ ডাউনলোড করে রেজিস্ট্রেশন করতে হবে। এখানে ওয়ালেটে আপনাকে মানি এড করতে হবে তারপর আপনি যে কারোর রিচার্জ করতে পারবেন এক্ষেত্রেও আপনাকে প্রতি রিচার্জ এ ৪% কমিশন আপনার ওয়ালেট এ এড করে দেবে।

 

এখান থেকে আপনি আপনার ডেইলি আয় চেক করতে পারবেন। এই পরিষেবাটি সাধারন মানুষদের আনেক কাজে আসবে এবং তার সাথে সাথে তারা কিছু টাকাও আয় করে নিতে পারবেন।
এখন পর্যন্ত শুধু এয়ারটেল এবং জিওই এই পরিষেবা এনেছে ভোডাফোন আইডিয়া এখন এমন কিছু পরিষেবা আনেনি তবে আশা করা যায় তারাও তাদের গ্ৰাহকদের সুবিধার্থে শিঘ্রই এই পরিষেবা আনবে।