ই-কমার্স দুনিয়ায় হোয়াটসঅ্যাপের সাথে হাত মিলিয়ে Jio Mart আনতে চলেছে রিলায়েন্স।

426
Advertisement

ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যে লকডাউন এর ফলে ভারতের অর্থনীতি একদম নিচের দিকে চলে যাচ্ছে এর মধ্যে সুখবর দিচ্ছে রিলায়েন্স জিও ও ফেসবুক। সম্প্রতি ফেসবুকের মালিক মার্ক জুকারবাগ রিলায়েন্স জিওর ৯.৯ শতাংশ শেয়ার কিনে নেওয়ার কথা ঘোষণা করেছে।

Advertisement

যা ভারতীয় টাকায় প্রায় ৪৪ হাজার কোটি টাকা। এবং আরো সূত্র মারফত জানা যাচ্ছে যে ফেসবুক ও রিলায়েন্স জিও মিলে ভারতের বাজারে কমার্স ব্যবসায় পা বাড়াতে চলেছে।

Advertisement
Advertisement

জিও মার্টে এর সাথে ফেসবুক মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের সংযোগ করে ভারতের বাজারে ইকমার্স ব্যবসায়ী পা বাড়াতে চলেছে রিলায়েন্স জিও। ভারতে ২০২০ তে জিও মার্ট আনার কথা অনেক আগেই ঘোষণা করে দিয়েছিলেন রিলায়েন্স জিও এর কর্ণধার মুকেশ আম্বানি।

জিও জানিয়েছে স্থানীয় দোকানের মাধ্যম থেকে প্রয়োজনীয় সব জিনিসপত্র সহজেই বাড়িতে যাতে পৌঁছে দেওয়া যায় তাই তারা লাখেরও বেশি খুচরা ব্যবসায়ীদের সাথে গাটছাড়া বেঁধে এই ব্যবসায় নামতে চলেছে রিলায়েন্স জিও হোয়াটসঅ্যাপের মাধ্যমে তার ব্যবসা এই ই-কমার্স পরিষেবায় পা রাখতে চলেছে জিও।

ভারতে ই-কমার্স প্লাটফর্ম হিসেবে অ্যামাজন ও ফ্লিপকার্ট তার বাজার দখল করে রেখেছে তাদের সাথে এবার টক্কর দিতে জিও তাদের জিও মার্ট নামে ই-কমার্স পরিষেবাটি চালু করতে চলেছে।
যদিও এখনও ভারতের এই বিশাল বাজার থেকে রোজগারের শুরু করতে পারেনি WhatsApp তাই এবার Jio-র সঙ্গে হাত মিলিয়ে ই-কমার্স বিশ্বের সবথেকে বড় বাজার থেকে মুনাফা করার চেষ্টা করছেন মার্ক জাকারবার্গ।