মালদার সাহাপুর থেকে গ্রেফতার জেএমবি জঙ্গি, বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে মালদা পুলিশ

90
Advertisement

নিউজ ডেস্ক: মালদা থেকে গ্রেফতার এক জেএমবি জঙ্গি। শনিবার মালদা থানা এলাকার সাহাপুর থেকে রুবেল হোসন নামে এক জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। সে বাংলাদেশের নওগাঁ জেলার বাসিন্দা বলে সূত্রের খবর। বাংলাদেশ সরকারের ধরপাকড় থেকে বাঁচতে মালদায় আশ্রয় নিয়েছিল সে।

Advertisement

পুলিশের তরফে জানানো হয়েছে, সাহাপুরে বাংলাদেশি জঙ্গি সংগঠনের কয়েকজন আত্মগোপন করে রয়েছে বলে খবর মেলে। সেই খবরের ভিত্তিতে সাহাপুরের বাগানপাড়া এলাকায় তল্লাশি চালান পুলিশ আধিকারিকরা। সেখানেই গোপন ডেরা থেকে ধরা পড়ে রুবেল হোসেন নামে ওই বাংলাদেশি যুবক। পরে পুলিশকর্মীরা জানতে পারেন সে বাংলাদেশি জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে যুক্ত।

Advertisement
Advertisement

পুলিশ সূত্রে খবর, প্রায় ১ সপ্তাহ ধরে ওই ঠিকানায় আত্মগোপন করে ছিল ওই জঙ্গি। তার সঙ্গে ছিল আরও কয়েকজন। পুলিশি তল্লাশি শুরু হতে তারা এলাকা ছেড়ে পালায়। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ধৃত জঙ্গিকে এদিন আদালতে পেশ করে পুলিশ। তার সম্পর্কে খোঁজ পেতে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করছে জেলা পুলিশ।

এর আগে ২০১৯- এর সেপ্টেম্বর মাসে মালদা থেকে গ্রেপ্তার হয় দুই জেএমবি জঙ্গি। ধৃত জেএমবি জঙ্গিদের সঙ্গে কাশ্মীর যোগ! ধৃত জঙ্গিদের বাজেয়াপ্ত পেনড্রাইভ ও ল্যাপটপ থেকে পাওয়া যায় চাঞ্চল্যকর তথ্য। প্রসঙ্গত, দিনকয়েক আগেই মালদা থেকে আব্দুল বারি ও নাজিমুদ্দিন খান নামে দুই জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে এসটিএফ।