স্নাতকদের জন্য আকর্ষণীয় বেতনে উপকূল রক্ষী বাহিনীতে (Indian Coast Guard) চাকরি, আবেদনের শেষ তারিখ জেনে নিন

স্নাতকদের জন্য আকর্ষণীয় বেতনে উপকূল রক্ষী বাহিনীতে (Indian Coast Guard) চাকরি, আবেদনের শেষ তারিখ জেনে নিন 1

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। ভারতীয় উপকূল রক্ষী বাহিনী (Indian Coast Guard) নিয়োগের জন্য জারি করল বিজ্ঞপ্তি । অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্ট (জেনারেল ডিউটি) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ২৫ টি শূন্যপদে নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীদের চলতি মাসের ২৭ তারিখের মধ্যে আবেদন করতে হবে। জেনে নিন কীভাবে করবেন আবেদন-

আবেদনকারীর বয়সসীমা:
১ জুলাই, ১৯৯৬ সাল থেকে ৩০ জুন, ২০২০ সালের মধ্যে জন্ম, এমন যে কোনও প্রার্থী এই শূন্যপদের জন্য আবেদন করতে পারেন। তফসিলি জাতি, উপজাতির প্রার্থীরা ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ৩ বছর বয়সে ছাড় পাবেন।

স্নাতকদের জন্য আকর্ষণীয় বেতনে উপকূল রক্ষী বাহিনীতে (Indian Coast Guard) চাকরি, আবেদনের শেষ তারিখ জেনে নিন 2

শিক্ষাগত যোগ্যতা:
প্রার্থীকে অবশ্যই ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক হতে হবে। এছাড়াও উচ্চমাধ্যমিকে অঙ্ক, পদার্থবিদ্যায় ৬০ শতাংশ নম্বর পেতে হবে।আবেদনের পদ্ধতি:
https://joinindiancoastguard.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে আগামী ২১ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
প্রিলিমিনারি, মেন এবং ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে।
প্রিলিমিনারি পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড আবেদনকারীদের ২০২১ এ ৬ থেকে ১০ জানুয়ারির মধ্যে ডাউনলোড করে নিতে হবে। পরীক্ষা হবে কলকাতা, মুম্বাই, চেন্নাই এবং নয়ডায়। তবে কবে, কোথায় পরীক্ষা হবে সে সমস্ত দিনক্ষণ এখনও নিশ্চিত রূপে স্থির করা হয়নি। ইচ্ছুক ও আবেদনকারী প্রার্থীকে চাকরি সংক্রান্ত যেকোনও তথ্যের জন্য https://joinindiancoastguard.gov.in এই ওয়েবসাইটে নজর রাখতে হবে।

বেসিক পে:
এই শূন্যপদে নিযুক্ত ব্যক্তির বেসিক পে ৫৬ হাজার টাকা।                                                               বিঃদ্রঃ –
শুধুমাত্র তফসিলি জাতি, উপজাতি অথবা অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। তফসিলি জাতি, উপজাতির প্রার্থীরা স্নাতক স্তরে প্রাপ্ত নম্বরের ক্ষেত্রে ৫ শতাংশ ছাড় পাবেন। তবে উচ্চমাধ্যমিকে কোনও ছাড় পাওয়া যাবে না। ( আবেদনের আগে সংশ্লিষ্ট দপ্তরের ওয়েবসাইট ঘেঁটে যাবতীয় খুঁটিনাটি জেনে নিন। আমাদের উদ্দেশ্যে আপনাদের কাছে চাকরি সংক্রান্ত সূত্রটি পৌঁছে দেওয়া। নিয়োগ সংক্রান্ত তথ্য আরও বিশদ ও নিখুঁত একমাত্র সংশ্লিষ্ট দপ্তরই দিতে পারে।)