পশ্চিমবঙ্গ সরকারের অধীনে ৬ হাজারেরও বেশি স্টাফ নার্স নিয়োগ! জারি হল বিজ্ঞপ্তি, আবেদন করতে পারেন পুরুষরাও

512
Advertisement

নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ সরকারের অধীনে স্টাফ নার্স গ্রেড ২ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। অনলাইনে আবেদন করতে হবে এবং ভারতীয়রাই কেবল আবেদন যোগ্য। মোট শূন্যপদ ৬,৬১৪।

Advertisement

শুধুমাত্র অনলাইন আবেদন জমা নেওয়া হবে www.wbhrb.in এই ওয়েবসাইটে ১৭.৩.২০২১ থেকে ২৬.৩.২০২১(রাত ৮ টার আগে)- এর মধ্যে।পোস্টগুলি আপাতত চুক্তিভিত্তিক হলেও পরবর্তীতে স্থায়ী হবে। প্রার্থীদের জন্য নিন্মলিখিত বিষয়গুলি গুরুত্বপূর্ণ –

Advertisement
Advertisement

একজন প্রার্থীকে বিজ্ঞপ্তিযুক্ত বিধি থেকে যাচাই করা উচিৎ যে তিনি যোগ্য। নির্ধারিত শর্তটি শিথিল হবে না। নিয়োগ বাছাই করেই করা হবে, তবে যদি বিপুল সংখ্যক আবেদন পাওয়া যায় তবে বিজ্ঞাপনের ফলস্বরূপ বোর্ড সংক্ষিপ্ত তালিকাভুক্তির উদ্দেশ্যে প্রাথমিক পরীক্ষা নিতে পারে।

পে স্কেল – ডাব্লু বি এস (আর ও পি এ) বিধি ২০১৯- এর মেট্রিক্স স্তরের ৯ এন্ট্রি পয়েন্টে ২৯,৮০০/- টাকা বেসিক পে স্কেল হিসেবে রাখা হয়েছে। অন্যান্য ভাতা সরকারী বিধি অনুসারে গ্রহণযোগ্য হবে।

শূন্যপদ – (জি এ নেম এর জন্য)
ইউ আর – ১১০৮(পুরুষ) ১২৪(মহিলা)
এস সি – ১২৫৫(পুরুষ) ১৪০(মহিলা)
এস টি – ৩৬৩(পুরুষ) ৪০(মহিলা)
ও বি সি এ – ৬৬৮(পুরুষ) ৭৪(মহিলা)
ও বি সি বি – ১৭০(পুরুষ) ১৮(মহিলা)
পি ডাব্লু ডি – ১৩(পুরুষ) ০১(মহিলা)

(বেসিক বি এস সি নার্সিং শুধুমাত্র মহিলা)     ইউ আর – ৬৩৩
এস সি – ৭১১
এস টি – ২০৬
ও বি সি এ – ৩৭৮
ও বি সি বি – ৯৬
পি ডাব্লু ডি – ০৮

(বেসিকের পরবর্তী বিএসসি নার্সিং শুধুমাত্র মহিলা)                                                               ইউ আর – ৩০
এস সি – ৪০
এস টি – ১২
ও বি সি এ – ২১
ও বি সি বি – ০৫
পি ডাব্লু ডি – ০০

যোগ্যতা -১. সাধারণ নার্সিং এবং মিডওয়াইফারি / বেসিক বি.এসসি নার্সিং / পোস্ট বেসিক বি.এসসি নার্সিং কোর্স যে কোনও নার্সিং প্রশিক্ষণ স্কুল থেকে / ভারতীয় এবং রাজ্য নার্সিং কাউন্সিলের অন্তর্ভুক্ত কলেজ হতে হবে।
২. পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলের থেকে প্রাপ্ত রেজিস্ট্রেশন সার্টিফিকেট। ৩. বাংলা বা নেপালি ভাষায় লিখতে এবং পড়তে জানতে হবে।