২০ থেকে ৩০ বছর, স্নাতক হলেই SBI তে চাকরির ভালো সুযোগ! নিয়োগ ৮হাজার পদে, জেনে নিন কীভাবে, কখন আবেদন করবেন

654
২০ থেকে ৩০ বছর, স্নাতক হলেই SBI তে চাকরির ভালো সুযোগ! নিয়োগ ৮হাজার পদে, জেনে নিন কীভাবে, কখন আবেদন করবেন 1
২০ থেকে ৩০ বছর, স্নাতক হলেই SBI তে চাকরির ভালো সুযোগ! নিয়োগ ৮হাজার পদে, জেনে নিন কীভাবে, কখন আবেদন করবেন 2

জব ডেস্ক: অতিমারির ধাক্কা কাটিয়ে ধিরে ধিরে স্বাভাবিক হচ্ছে দেশ। অর্থনৈতিক কর্মকান্ড ফের গতি পাচ্ছে। পরিবর্তিত এই পরিস্থিতিতে ফের খুলে যাচ্ছে কর্মসংস্থানের সুযোগ। এমনই এক সুযোগ নিয়ে এল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বা SBI. দেশের সর্বাধিক জনপ্রিয় ও মর্যাদা সম্পন্ন এই রাষ্ট্রায়ত্ত ব্যংক নিয়ে এসেছে চাকরির সুযোগ! সবেতন শিক্ষানবিশ হিসাবে কাজ আর কাজের শেষেই গুরুত্বপূর্ণ পদে মর্যাদার চাকরি পাওয়ার এই দুর্দান্ত সুযোগ এনে দিয়েছে SBI. রাষ্ট্রায়ত্ত এই ব্যাঙ্কের তরফে প্রকাশিত ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’ নোটিশে জানানো হয়েছে সাড়ে ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে তারা। ব্যাঙ্কের নিজস্ব ওয়েবসাইট www.sbi.co.in-এ গিয়ে চাকরির আবেদন করতে পারবেন প্রার্থীরা। আজ, ২০ নভেম্বর থেকেই শুরু করা যাবে অনলাইনে আবেদন। ১০ ডিসেম্বর শেষ দিন। ডিসেম্বরের শেষের দিকে অ্যাডমিট কার্ড পেয়ে যাবেন পরীক্ষার্থীরা।

আগামী বছরে জানুয়ারি মাসেই পরীক্ষার দিন পড়তে পারে বলে ঘোষণা করেছে এসবিআই। পরীক্ষা দিয়ে নির্বাচিত হওয়ার পদ্ধতির দুটি পর্যায় রয়েছে। এই ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০-তে
আবেদনের জন্য বয়সসীমা ২০-২৮ বছর। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক।
জেনারেল ক্যাটেগরির পরীক্ষার্থীরা ৩০০ টাকা দিয়ে এবং এসসি, এসটি, ওবিসি ও বিশেষ ভাবে সক্ষম কোটায় কোনও ফি ছাড়াই আবেদন করতে পারবেন।

২০ থেকে ৩০ বছর, স্নাতক হলেই SBI তে চাকরির ভালো সুযোগ! নিয়োগ ৮হাজার পদে, জেনে নিন কীভাবে, কখন আবেদন করবেন 3

তবে কেবল এটিই নয়, কিছুদিন আগেও স্নাতকদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে এসবিআই। ১৪ই নভেম্বর থেকে শুরু হয়েছে অনলাইন রেজিস্ট্রেশন। ২০০০ প্রবেশনারি অফিসার নিয়োগ করবে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। আপনার হাতে সময় আছে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত। প্রিলিমিনারি, মেন ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

শিক্ষাগত যোগ্যতা(৩১।১২।২০২০ অনুসারে):
আবেদনকারীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। চূড়ান্ত বর্ষের পড়ুয়ারাও আবেদন করতে পারবেন।    বয়স সীমা:
১ এপ্রিল ২০২০ তারিখের মধ্যে আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে।
৩১ ডিসেম্বর, ২০২০ হবে প্রিলিমিনারি পরীক্ষা এবং ২, ৪, ৫ ও ২৯ জানুয়ারি, ২০২১ হবে মেন পরীক্ষা।

আবেদন ফি:
অসংরক্ষিত শ্রেণি ও OBC প্রার্থীদের জন্য আবেদন ফি ৭৫০ টাকা। SC/ ST প্রার্থীদের কোনও টাকা দিতে হবে না।                                                   শূন্য পদের বিস্তারিত বিবরণ:
SC- ৩০০
ST- ১৫০
OBC- ৫৪০
EWS- ২০০
অসংরক্ষিত- ৮১০
মোট পদ- ২০০০
চাকরি প্রার্থীরা এই দুই দুর্দান্ত সুযোগ একেবারেই হাতছাড়া করবেন না যেন।