নিয়োগ করছে রাজ্য সরকার! বেতন ৩৩হাজার থেকে শুরু, আবেদন করুন ৩১শে ডিসেম্বরের মধ্যেই

নিয়োগ করছে রাজ্য সরকার! বেতন ৩৩হাজার থেকে শুরু, আবেদন করুন ৩১শে ডিসেম্বরের মধ্যেই 1

রাজ্য সরকারের অধীনে চাকরি; বেতন শুরু ৩৩ হাজার থেকে

নিউজ ডেস্ক: চাকরির জন্য আগ্রহী প্রার্থীদের জন্য আরও একটি সুযোগ। কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাবলিক সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গ । geo hydrological geological assistant পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রথমে প্রার্থীদের অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হলেও পরে তা স্থায়ী হতে পারে বলে জানানো হয়েছে। ইচ্ছুক ব্যক্তিদের শীঘ্রই আবেদন করার কথা জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ জানুয়ারি ৫, ২০২১।

নিয়োগ করছে রাজ্য সরকার! বেতন ৩৩হাজার থেকে শুরু, আবেদন করুন ৩১শে ডিসেম্বরের মধ্যেই 2

শূন্যপদ
এই পদের ক্ষেত্রে মোট ৭ টি শূন্যপদ রয়েছে ।যোগ্যতা
চাকরি প্রার্থীদের geology or applied geology নিয়ে পড়াশোনা করতে হবে এবং কমপক্ষে সেকেন্ড ক্লাস পেতে হবে। প্রার্থীদের বাংলা লেখা, পড়া এবং বলার দক্ষতা থাকতে হবে।              বয়স
আবেদনকারী প্রার্থীদের বয়স ৩৯ বছরের মধ্যে হতে হবে। নিয়মমানুযায়ী তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেনীর ক্ষেত্রে ৩ বছরের ছাড় থাকবে।

বেতন
প্রার্থীদের বেতন ৩৩,১৪০ থেকে ৮৬,১০০ -এর মধ্যে হতে হবে।
আবেদন ফি বাবদ ১৬০ টাকা দিতে হবে। অনলাইনে আবেদন ফি দিতে পারবেন প্রার্থীরা। অস্থায়ী ভাবে এই নিয়োগ করা হলেও পরবর্তীকালে স্থায়ী করা হবে মেয়াদ।
নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য https://wbpsc.gov.in এই ওয়েবসাইটে পেয়ে যাবেন। এছাড়া ইচ্ছুক প্রার্থীদের চোখ রাখতে হবে উল্লেখিত ওয়েবসাইটে। সেখান থেকেই পরীক্ষা সংক্রান্ত নানান তথ্য পেয়ে যাবেন প্রার্থীরা।
তাই আকর্ষণীয় বেতনে সরকারি চাকরি পাওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিন। এই ভালো সুযোগটি একেবারেই হাতছাড়া করা উচিৎ হবে না।

এছাড়াও পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ (West Bengal Pollution Control Board) কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে, যাতে আবেদনের শেষ সময় ৩১ ডিসেম্বর। https://www.wbpcb.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে চাকরির আবেদন করা যাবে এবং আবেদন সংক্রান্ত যেকোনও তথ্যের জন্য https://www.wbpcb.gov.in এই ওয়েবসাইটে নজর রাখতে হবে। অনলাইনে ইন্টারভিউ/পার্সোনালিটি টেস্ট/মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। মাধ্যমিক পাশ থেকে স্নাতক- সকলের জন্যই রয়েছে সুযোগ, তা আবার অসাধারণ বেতন সহ।