বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করেছেন? পশ্চিমবঙ্গ পুলিশে টেলিকমিউনিকেশন বিভাগে ফর্ম ফিলাপ করুন ! মহিলারাও আবেদন করতে পারেন, দেখে নিন বিস্তারিত

802
বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করেছেন? পশ্চিমবঙ্গ পুলিশে টেলিকমিউনিকেশন বিভাগে ফর্ম ফিলাপ করুন ! মহিলারাও আবেদন করতে পারেন, দেখে নিন বিস্তারিত 1

নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গ পুলিশের অধীনে কাজ করতে আগ্রহী কী আপনিও! তাহলে সেই সুযোগ অপেক্ষা করছে আপনার জন্য। সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশের টেলিকমিউনিকেশন বিভাগে ওয়্যারলেস অপারেটর পদে নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি প্রকাশের পাশাপাশি আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে ২২ ফেব্রুয়ারি থেকে। মোট শূন্য আসন ১,২৫১টি। পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তি (নম্বর: WBPRB/NOTICE- 2021/8 WOPR-20) অনুসারে, যে কোনও ভারতীয় নাগরিক এই পদে আবেদন করতে পারবেন। ২২ মার্চ বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। এই পদে মহিলারাও আবেদন করতে পারবেন।

বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করেছেন? পশ্চিমবঙ্গ পুলিশে টেলিকমিউনিকেশন বিভাগে ফর্ম ফিলাপ করুন ! মহিলারাও আবেদন করতে পারেন, দেখে নিন বিস্তারিত 2

শূন্য পদের বিবরণ
পশ্চিমবঙ্গ পুলিশে টেলিকমিউনিকেশন বিভাগে ওয়্যারলেস অপারেটর পদে মোট ১২৫১টি শূন্য আসন পূরণ করবে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। পুরুষ প্রার্থীদের জন্য ১,১২৬টি এবং মহিলাদের জন্য ১২৫টি আসন সংরক্ষিত।

বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করেছেন? পশ্চিমবঙ্গ পুলিশে টেলিকমিউনিকেশন বিভাগে ফর্ম ফিলাপ করুন ! মহিলারাও আবেদন করতে পারেন, দেখে নিন বিস্তারিত 3

প্রয়োজনীয় যোগ্যতা
উচ্চ মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় উত্তীর্ণ হলে এই পদের জন্য আবেদন করা যাবে। তবে ফিজিক্স এবং ম্যাথ সহ সায়েন্স বিভাগে পাশ করতে হবে।

বয়স
২০২১ সালের ১ জানুয়ারি অনুসারে বয়স হতে হবে ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে। তবে সংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবশ্যিক শতাবলী
প্রত্যেক প্রার্থীকে শারীরিক এবং মানসিক সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। এ ছাড়াও বাংলা ভাষায় লিখতে, কথা বলতে এবং পড়তে জানতে হবে। আবেদনের ক্ষেত্রে এটি একটি আবশ্যিক শর্ত। যদিও দার্জিলিং পার্বত্য মহকুমা এবং কালিম্পং জেলার বাসিন্দাদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।

আবেদনকারীদের যা ফি দিতে হবে-
পশ্চিমবঙ্গ পুলিশে ওয়্যারলেস অপারেটর পদে আবেদনের ক্ষেত্রে মোট ফি লাগবে ২৭৫ টাকা। তবে SC এবং ST চাকরিপ্রার্থীদের কোনও টাকা লাগবে না।

কারা আবেদন করবেন
আবশ্যিক যোগ্যতা এবং বয়স সংক্রান্ত শর্ত পূরণ করলে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশে কর্মরত জওয়ানরাও এই প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসার জন্য আবেদন করতে পারবেন।

প্রার্থী বাছাইয়ের দায়িত্বে থাকবে ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এই জন্য নির্দিষ্ট সংখ্যক আসন সংরক্ষিত আছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে কেবলমাত্র অনলাইনে। ২২ শে মার্চ নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

আরও বিস্তারিত জানতে http://www.wbpolice.gov.in/writereaddata/wbp/Information_Wireless%20Operator.pdf- এই লিঙ্কে ক্লিক করুন।

Previous articleলকডাউন এড়াতে চাইলে করোনা বিধি কঠোর ভাবে মেনে চলুন; রাজ্যবাসীকে চরম হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর
Next articleভোট কর্মীদের আন্দোলনের চাপে প্রশিক্ষণের সময় সর্বত্রই লাঞ্চ বরাদ্দ কমিশনের