নির্বাচনের মুখেই এক গুচ্ছ নিয়োগ খাদ্য দপ্তরে! উচ্চ মাধ্যমিক থেকে স্নাতক হলেই মিলছে আবেদনের সুযোগ

836
নির্বাচনের মুখেই এক গুচ্ছ নিয়োগ খাদ্য দপ্তরে! উচ্চ মাধ্যমিক থেকে স্নাতক হলেই মিলছে আবেদনের সুযোগ 1
নির্বাচনের মুখেই এক গুচ্ছ নিয়োগ খাদ্য দপ্তরে! উচ্চ মাধ্যমিক থেকে স্নাতক হলেই মিলছে আবেদনের সুযোগ 2

নিউজ ডেস্ক: সামনেই বিধানসভা নির্বাচনে। নির্বাচনের প্রাক্কালে সরকার বেশ কিছু জনকল্যাণ কামী কাজ করতে চলছেন। যার মধ্যে অন্যতম হল সরকারের শূন্যপদ গুলিতে সাধ্যমত নিয়োগ করা। উচ্চ মাধ্যমিক থেকে বিভিন্ন বিভাগে স্নাতক বেকার যুবক যুবতীদের জন্য রাজ্য সরকার দিচ্ছে চাকরি পাওয়ার সুযোগ। সম্প্রতি রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরের পক্ষ থেকে একটি চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিভিন্ন পদে খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ করা হবে, ন্যূনতম যোগ্যতা উচ্চমাধ্যমিক পাশ। এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ পরিচালনা করবে ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশন। বঙ্গের যে কোন জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে অবশ্যই ভারতীয় হতে হবে যে সমস্ত প্রার্থীরা এই চাকরি করতে আগ্রহী তারা নিচের তথ্যগুলিকে পড়ে আবেদন করতে পারেন।

বিজ্ঞাপন নাম্বার– 16 Of 2020
পোস্ট তারিখ- 01.11.2020
পদের নাম- অ্যাসিস্ট্যান্ট গ্রেড II(32 টি), প্রকিউরমেন্ট অফিসার (13 টি), অ্যাকাউন্টস অফিসার (9 টি), জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (2 টি), জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ফিনান্স (6 টি), কমার্শিয়াল ইনস্পেক্টর (28 টি), অডিটর (5 টি), স্টেনোগ্রাফার (4 টি), অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল (1 টি), ল অ্যাসিস্ট্যান্ট (1 টি), সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল (1 টি), সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল (1 টি), ডেপুটি জেনারেল ম্যানেজার ফিনান্স (3 টি), ক্যাশিয়ার (2 টি), ডেপুটি জেনারেল ম্যানেজার (2 টি), ডিস্ট্রিক্ট ম্যানেজার (12 টি), অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (6 টি)– মোট শূন্যপদ 128 টি।

নির্বাচনের মুখেই এক গুচ্ছ নিয়োগ খাদ্য দপ্তরে! উচ্চ মাধ্যমিক থেকে স্নাতক হলেই মিলছে আবেদনের সুযোগ 3

শিক্ষাগত যোগ্যতা
অ্যাসিস্ট্যান্ট গ্রেড II- ন্যূনতম 55% নম্বর নিয়ে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে সঙ্গে যে কোন শাখায় গ্রাজুয়েশন পাস এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য কোনরকম অভিজ্ঞতার প্রয়োজন নেই। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।
নিয়োগ হচ্ছে:-                                    প্রকিউরমেন্ট অফিসার– ন্যূনতম 55% নম্বর নিয়ে যে কোন শাখায় অনার্সে গ্রাজুয়েশন পাস সঙ্গে 50% নাম্বার নিয়ে মাস্টার ডিগ্রী থাকতে হবে এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।

অ্যাকাউন্টস অফিসার– ন্যূনতম 55% নম্বর নিয়ে যে কোন বিকম অনার্সে গ্রাজুয়েশন পাস অথবা 50% নাম্বার নিয়ে এম কম থাকতে হবে এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।।           জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- ন্যূনতম 55% নম্বর নিয়ে যে কোন শাখায় অনার্সে গ্রাজুয়েশন পাস সঙ্গে 50% নাম্বার নিয়ে মাস্টার ডিগ্রী থাকতে হবে এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ফিনান্স– ন্যূনতম 55% নম্বর নিয়ে যে কোন বিকম অনার্সে গ্রাজুয়েশন পাস অথবা 50% নাম্বার নিয়ে এম কম থাকতে হবে এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।কমার্শিয়াল ইনস্পেক্টর- ন্যূনতম 50% নম্বর নিয়ে যে কোন শাখায় অনার্সে গ্রাজুয়েশন পাস এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।

অডিটর– ন্যূনতম 50% নম্বর নিয়ে যে কোন বিকম অনার্সে গ্রাজুয়েশন পাস এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।                        স্টেনোগ্রাফার– ন্যূনতম 50% নম্বর নিয়ে যে কোন ইংরেজি বিষয় অনার্সে গ্রাজুয়েশন পাস এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে সঙ্গে কম্পিউটারে টাইপিং স্পিড হতে হবে 40 Word Per Minites এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।                                             অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল- সিভিল ইঞ্জিনিয়ারে গ্রাজুয়েশন পাস এবং থাকতে হবে তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।

ল অ্যাসিস্ট্যান্ট– ন্যূনতম 50% নম্বর নিয়ে যে কোন ল বিষয়ে গ্রাজুয়েশন পাস এবং কম্পিউটারের বেসিক নলেজ থাকতে হবে এই পদের জন্য দু’বছরের অভিজ্ঞতার প্রয়োজন। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।                                          সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল– সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা কোর্স থাকতে হবে এবং তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।                                        সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল- ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা কোর্স থাকতে হবে এবং তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।        ডেপুটি জেনারেল ম্যানেজার ফিনান্স– 55% নাম্বার নিয়ে B.E/B.Tech পাশ করতে হবে সঙ্গে থাকতে হবে চাটার একাউন্ট এর ডিপ্লোমা কোর্স এবং তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।

ক্যাশিয়ার– 50% নাম্বার নিয়ে গ্রাজুয়েশন পাস করতে হবে সঙ্গে কম্পিউটার জানতে হবে এবং এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- 18-40 বছর বয়স হতে হবে।                                    ডেপুটি জেনারেল ম্যানেজার- 55% নাম্বার নিয়ে B.E/B.Tech পাশ করতে হবে সঙ্গে থাকতে হবে বিজনেস ম্যানেজমেন্টের MBA ডিপ্লোমা কোর্স এবং তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।                                             ডিস্ট্রিক্ট ম্যানেজার– 55% নাম্বার নিয়ে B.E/B.Tech পাশ করতে হবে সঙ্গে থাকতে হবে বিজনেস ম্যানেজমেন্টের MBA ডিপ্লোমা কোর্স এবং তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।                                    অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার– 55% নাম্বার নিয়ে B.E/B.Tech পাশ করতে হবে সঙ্গে থাকতে হবে বিজনেস ম্যানেজমেন্টের MBA ডিপ্লোমা কোর্স এবং তিন বছরের অভিজ্ঞতা। বয়স- 21-40 বছর বয়স হতে হবে।

আবেদন পদ্ধতি– সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ই-মেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার প্রমাণপত্র।                                       প্রথমে পশ্চিমবঙ্গের মিউনিসিপ্যাল সার্ভিসের অফিসিয়াল ওয়েবসাইটে www.mscwb.org গিয়ে নির্দিষ্ট বিজ্ঞপ্তির ওপর ক্লিক করে আবেদন প্রক্রিয়াটি শুরু করতে হবে ।
আবেদনপত্রটি সুন্দর ভাবে পূরণ করার পর তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং নিজস্ব ফটো যুক্ত করতে হবে, এরপর আবেদনপত্রটি সঠিকভাবে যাচাই করতে হবে এরপর সাবমিট অপশনে ক্লিক করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে, আবেদন ফি জমা দিতে হবে ইউনাইটেড ব্যাংক চালানের মাধ্যমে, আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 03.12.2020।

আবেদন মূল্য- জেনারেল ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফ্রি 220/- টাকা, SC/ST/PHW প্রার্থীদের জন্য আবেদন ফি জমা দিতে হবে 70/- টাকা । আবেদন ফি দিতে হবে ইউনাইটেড ব্যাংকের চালানের মাধ্যমে।

আবেদনের শেষ তারিখ– 01.12.2020              প্রার্থী বাছাই পদ্ধতি- লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী বাছাই করে নেয়া হবে এবং তার সঙ্গে নেওয়া হবে পার্সোনালিটি টেস্ট।বেতন- নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে দেওয়া হবে।      অফিশিয়াল ওয়েবসাইট https://www. mscwb.org  অফিশিয়াল পিডিএফ: https://drive.google.com/file/d/1Op4zr0F5iv5JjqJEVW4VZhJ43ziLGxs4          আবেদনের ফরম- https://www.mscwb.org/ (সর্ব ক্ষেত্রেই সরকারের মূল আবেদন পত্র অন লাইনে  মিলিয়ে নেবেন। পাঠকদের জানানোর জন্য এটি একটি প্রাথমিক সংবাদ মাত্র। )