বছরের শুরুতেই ফের বাংলায় আসছেন নাড্ডা! রোড-শো সেই বীরভূমেই

303
বছরের শুরুতেই ফের বাংলায় আসছেন নাড্ডা! রোড-শো সেই বীরভূমেই 1

নিজস্ব সংবাদদাতা: মাস কয়েকের মধ্যেই বিধানসভা নির্বাচন আর নির্বাচনের আগে প্রতিমাসেই পালা করে আসবেন বিজেপির সার্ভারতীয় সভাপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রী। ডিসেম্বরে ঘুরে গেছেন দু’জনেই। এবার জানুয়ারির শুরুতেই আসছেন সর্ব ভারতীয় সভাপতি জে.পি.নাড্ডা। বিজেপি সভাপতির নির্ঘন্ট অনুযায়ী রাজ্যে এবার ২দিনের মত থাকছেন তিনি। এই ২দিনের কর্মসূচিতে তিনি বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক আলোচনার পাশাপাশি বীরভূমেও যাবেন তিনি। বীরভূমে ফের একটি রোড-শোয়ে অংশ নেবেন তিনি এমনটাই জানা গেছে।

দলীয় সূত্র মোতাবেক জানা গিয়েছে, ৯ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে ওই রোড-শো। উল্লেখ্য বীরভূমই পশ্চিমবঙ্গের সেই গুটি কয়েক জেলার মধ্যে একটি যেখানে গত লোকসভায় দাঁত ফোটাতে পারেনি বিজেপি। শত আলোচনা সমালোচনার মুখেও তৃনমূলের শক্তি অটুট এই অনুব্রত গড়েই। ফলে বিজেপির পাখির চোখ এই আসছেন তিনি। সেখানে একটি রোড শো–ও করবেন।

বছরের শুরুতেই ফের বাংলায় আসছেন নাড্ডা! রোড-শো সেই বীরভূমেই 2

শুরু থেকেই মালদা, মুর্শিদাবাদ, বীরভূমকে নজরে রেখেছে বিজেপি। সেই লক্ষ্যেই ২০ ডিসেম্বর শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পরের দিনই তিনি বোলপুরে বিশাল রোড শো করেন। রাজ্যে সাড়া ফেলে দিয়েছিল সেই রোড-শো। ছেড়ে কথা বলেননি তৃনমূলও। কয়েকদিনের মধ্যেই সেই বোলপুরে আড়াই দিনের কর্মসূচিতে অংশ নিয়ে একদিন সেই বোলপুরেই পথ হাঁটেন মূখ্যমন্ত্রী স্বয়ং।

মমতা ব্যানার্জীর সেই পদযাত্রায় অঢেল মানুষের ঢল নামিয়ে নিজের শক্তির প্রমান দিয়েছেন বীরভূম সেনাপতি অনুব্রত মন্ডল। মাত্র কয়েকদিনের মধ্যেই আবার নাড্ডার মোকাবিলায় পরিকল্পনা সাজাতে হবে। তবে বোলপুরের পরিবর্তে বীরভূমের কোথায় রোড-শো হবে তার পরিকল্পনা এখনও চূড়ান্ত করা হয়নি তবে সম্ভাব্য এলাকার মধ্যে তারাপীঠ রয়েছে বলেই জানা গেছে।

এদিকে নাড্ডার এই সফরের পরেই অমিত শাহ ফের ৩০শে জানুয়ারি বাংলায় আসছেন বলে জানা গিয়েছে। সেদিন তিনি বনগাঁয় মতুয়াদের নিয়ে একটি সমাবেশ করতে পারেন। সেখানে থাকবেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। নাড্ডার সফর মানেই ফের ফিরে আসে সেই ডিসেম্বরের ডায়মন্ড হারবার বিতর্ক। ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে কর্মসূচিতে অংশ নিতে যাওয়ার পথে আক্রান্ত হয় বিজেপি সভাপতির কনভয়।

রাজ্য ছাড়িয়ে যার অভিঘাত পৌঁছায় দিল্লিতে। চারজন আইপিএস অধিকারিককে ডেপুটেশনে তলব করে কেন্দ্র যদিও রাজ্য সেই তলব ফিরিয়ে দেয়। কিন্তু সেই বিতর্কের জের আজও চলেছে। তারই মধ্যে ফের আবারও নাড্ডার বাংলা সফর বাঙালির নজর কাড়বে বৈকি।