রক্তাক্ত ভূস্বর্গ, কাশ্মীরি পোষেকে এসে প্রকাশ্যে এলোপাথাড়ি গুলি চালালো জঙ্গিরা! শহীদ দুই পুলিশ জওয়ান, দেখুন সেই ছবি

228
রক্তাক্ত ভূস্বর্গ, কাশ্মীরি পোষেকে এসে প্রকাশ্যে এলোপাথাড়ি গুলি চালালো জঙ্গিরা! শহীদ দুই পুলিশ জওয়ান, দেখুন সেই ছবি 1
রক্তাক্ত ভূস্বর্গ, কাশ্মীরি পোষেকে এসে প্রকাশ্যে এলোপাথাড়ি গুলি চালালো জঙ্গিরা! শহীদ দুই পুলিশ জওয়ান, দেখুন সেই ছবি 2

রক্তাক্ত ভূস্বর্গ, কাশ্মীরি পোষেকে এসে প্রকাশ্যে এলোপাথাড়ি গুলি চালালো জঙ্গিরা! শহীদ দুই পুলিশ জওয়ান, দেখুন সেই ছবি 3নিউজ ডেস্ক: ফের রক্তাক্ত ভূস্বর্গ। প্রকাশ্যে চলল এলোপাথাড়ি গুলি, প্রাণ হারালেন দুই পুলিশ জওয়ান। এখনও নাম পরিচয় জানা যায়নি সন্ত্রাসীদের। জম্মু কাশ্মীরের শ্রীনগরে বারজুল্লা এলাকায় শিব শক্তি মিষ্টির দোকানের সামনে এই মারাত্মক ঘটনাটি ঘটে। ইতিমধ্যেই ভয়ঙ্কর এই ঘটনার ফুটেজ প্রকাশ্যে আসায় পুলিশের পক্ষ থেকে শুরু করা হয়েছে তদন্ত।

এলাকায় নিবিড় তল্লাশিতে নেমেছে পুলিশ ও সেনা । গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, তারা কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখছে পুলিশ। তদন্তে জোর দেওয়া হচ্ছে সিসিটিভি ফুটেজের ওপর। কারণ পুলিশের ধারণা বন্দুকবাজদের ছবি ধরা পড়েছে ক্যামেরায়। তাদের চিহ্নিতকরণের কাজ চলছে।
সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে ওই এলাকায় পৌঁছেই এক জঙ্গি এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। পুলিশ কর্মীদের লক্ষ্য করে গুলি চলে। এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ চলছে। কাশ্মীরি ফেরেন পোশাক পরিহিত ছিল ওই জঙ্গি।

রক্তাক্ত ভূস্বর্গ, কাশ্মীরি পোষেকে এসে প্রকাশ্যে এলোপাথাড়ি গুলি চালালো জঙ্গিরা! শহীদ দুই পুলিশ জওয়ান, দেখুন সেই ছবি 4

কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে আরও দুই পুলিশ কর্মী গুরুতর আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেখানে এই ঘটনা ঘটেছে, তার খুব কাছেই পুলিশ স্টেশন। তাই প্রাথমিক অনুমান থানাতে হামলা চালানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের।

প্রসঙ্গত, কাশ্মীর নিয়ে রাষ্ট্রসংঘের মঞ্চে ভারত সরকারের বিরুদ্ধে সরব হয়েছে পাকিস্তান। তবে পাকিস্তানের সেই দাবী যে মিথ্যা, তার প্রমাণ বারবার দিয়েছে ভারত। আন্তর্জাতিক মঞ্চে মুখ পুড়েছে ইমরান খানের দেশের। কাশ্মীর ঘুরে দেখতে দু’দিনের সফরে যান ইউরোপ ও আফ্রিকার রাষ্ট্রদূতরা।

দিন কয়েক আগেই জম্মু ও কাশ্মীর সফরে যান ইউরোপ ও আফ্রিকার রাষ্ট্রদূতরা। উপত্যকার বিভিন্ন এলাকা ঘুরে দেখেন তাঁরা। এই কেন্দ্রশাসিত এলাকাটিতে মোদী সরকার উন্নয়নের জন্য আরও কী কী কাজ করছে তা দেখেন এই রাষ্ট্রদূতরা। একইসঙ্গে জম্মু কাশ্মীরের নিরাপত্তার দিকটিও খতিয়ে দেখেন তাঁরা।

বুধবার বিদেশি এই রাষ্ট্রদূতদের সফর ঘিরে উপত্যকার নিরাপত্তা আরও বাড়ানো হয়। তা সত্ত্বেও কিকরে প্রকাশ্যে গুলি চালানোর ঘটনা সেই জোরদার নিরাপত্তাকে প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে। শুক্রবারের এই ঘটনার দায় স্বীকার করে নিয়েছে লস্কর-ই-তৈবার ছায়া সংগঠন দ্য রেসিস্টেন্ট ফ্রন্ট বা TRF.  উল্লেখ্য  বুধবারের এটি দ্বিতীয় হামলা বলে জানা গেছে।