প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং-এর লাইভ টেলিকাস্ট করে ধমক খেলেন কেজরিওয়াল

533
প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং-এর লাইভ টেলিকাস্ট করে ধমক খেলেন কেজরিওয়াল 1

বিশ্বজিৎ দাস: দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মোদির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের লাইভ সম্প্রচার করে প্রোটোকল ভাঙলেন। এই প্রথম মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের কিছু অংশের কথা গোটা দেশ জানল।

প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং-এর লাইভ টেলিকাস্ট করে ধমক খেলেন কেজরিওয়াল 2

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের করোনা নিয়ে দশটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকে বসেছিলেন। প্রধানমন্ত্রীর সেই বৈঠকের কয়েক মিনিট লাইভ সম্প্রচার করে বিবাদে জড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ৷ তাঁকে স্বয়ং ধমক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ জানান, ইন হাউস মিটিং-এর লাইভ টেলিকাস্ট প্রোটোকল বিরুদ্ধ কাজ৷

প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং-এর লাইভ টেলিকাস্ট করে ধমক খেলেন কেজরিওয়াল 3

যদিও ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু দিল্লী সরকার পাল্টা জানিয়েছে, “মুখ্যমন্ত্রীর ভাষণের লাইভ সম্প্রচার করা যাবে না এমন কোনও লিখিত বা মৌখিক নির্দেশিকা কেন্দ্রের তরফে তাদের কাছে এসে পৌঁছয়নি। এর আগেও দেশের নাগরিক সম্পর্কিত জরুরি আলোচনা যা গোপনীয় নয় তা লাইভ দেখানো হয়েছে৷ তবে এই ঘটনা থেকে কোনও অসুবিধা সৃষ্টি হলে তার জন্য দিল্লী সরকার অনুতপ্ত।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার বঙ্গ সফর বাতিল করে দেশের করোনা পরিস্থিতি নিয়ে ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন৷ এই ১০ রাজ্যই কোভিডে সবচেয়ে ক্ষতিগ্রস্ত। বৈঠকে কেজরিওয়াল দিল্লীর অক্সিজেন সঙ্কটের কথা তুলে ধরেন। মুখ্যমন্ত্রী সেই সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়ে বলেন ‘‘প্লিজ স্যার, আমরা আপনার গাইডেন্স চাই৷ অন্য রাজ্য থেকে অক্সিজেন দিল্লীতে পাঠানো হচ্ছে না৷’’ মুখ্যমন্ত্রীর এই কথাগুলিই টিভিতে লাইভ সম্প্রচার করা হয়৷ কেজরিওয়াল আরও বলেন, ‘‘দিল্লিতে যথেষ্ট পরিমাণে অক্সিজেন নেই। এখানে অক্সিজেন প্ল্যান্ট নেই বলে কি মানুষ অক্সিজেন পাবে না?”

Previous articleকরোনা কড়া নাড়ল আদালত, হাসপাতালে! খড়গপুরকে ছাড়িয়ে সংক্রমন বাড়ল মেদিনীপুরে, ফের বিএনআর মাঠে বসানো হল বাজার, বেলদা-মোহনপুর -কেশিয়াড়ীতে বাড়ছে আক্রান্ত
Next articleবেলদায় খেলতে গিয়ে পুকুরে পড়ে মৃত্যু ২শিশুর ! বেআইনি ভাবে কাটা হয়েছে জলাশয় অভিযোগ এলাকাবাসীর