মিছিলে উট, শুরুতেই নির্বাচনি বিধি ভঙ্গের কেস খাচ্ছে তৃনমূল

202
Advertisement

নিজস্ব সংবাদদাতা: সোমবার খড়গপুর মহকুমা দপ্তরে মনোনয়ন পত্র জমা দিতে আসার সময় যে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে মিছিল করেছিল সেখানে উট ব্যবহার করা হয়েছিল এমনটা দাবি করে নির্বাচন কমিশনারের দ্বারস্থ হচ্ছে খড়গপুর শহর কংগ্রেস। সোমবার রাতেই এ বিষয়ে অনলাইনে অভিযোগ জানাতে চলেছে এমনটাই জানা গেছে।

Advertisement

Advertisement
Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কংগ্রেসের তরফে অভিযোগ জানিয়ে বলা হচ্ছে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় তৃনমূলের পক্ষ থেকে তিনটি উট ব্যবহার করা হয়েছিল যা নির্বাচনি বিধি ভঙ্গ হয়েছে। উল্লেখ্য নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী নির্বাচনের কাজে পশু ব্যবহার নিষিদ্ধ। যদি করা হয় তবে তা ভারতীয় বন্যপ্রাণ আইন অনুযায়ী আইন বিরুদ্ধ কাজ হতে পারে। 

সেই আইন অনুযায়ী বন্যপ্রানীর সঙ্গে নিষ্টুর ও হিংসাত্মক আচরনের সামিল।
যদিও কমিশনের নির্দেশিকায় বলা হয়েছে একান্তই অনন্যোপায় হয়ে পশু ব্যবহার করলে তার কারন বিশ্লেষণ করতে হবে। অবশ্য এটা সেই সব জায়গার কথা বলা হয়েছে যেখানে গরুর গাড়ি বা ঘোড়া ব্যবহার করা হয়ে থাকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
যদিও সেই যুক্তি এখানে খাটবেনা কারন উটকে এখানে ব্যবহার করা হয়েছিল মিছিলের প্রয়োজনেই। নির্বাচন কমিশনে প্রমান হিসাবে কংগ্রেস যে ছবি পাঠিয়েছে তাতে উটগুলির শরীরে দলীয় পতাকা বাঁধা রাখতেও দেখা গিয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বিষয়টি নিয়ে মন্তব্য করতে রাজি হয়নি তৃনমূল। জেলা তৃণমূলের এক নেতা জানিয়েছেন, কংগ্রেস কি অভিযোগ দেয় দেখি সেই অনুযায়ী উত্তর দেওয়া হবে। ”আমার মনে হয়না দলের তরফে উট আনা হয়নি। অতি উৎসাহ নিয়ে কোনও সমর্থক এটা করে ফেলেছেন। ভবিষ্যতে কড়া নজর দেওয়া হবে নির্বাচনি বিধি রক্ষায়।” বলেন ওই নেতা।