পশ্চিম মেদিনীপুর জেলার করোনা আক্রান্ত মৃতদের দাহ করতেই খড়গপুরে উদ্বোধন হল বৈদ্যুতিক চুল্লির

450
Advertisement

নিজস্ব সংবাদদাতা: জেলায় এ অবধি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংবাদ নেই। সরকারি ভাবে ঘোষিত ৩জন করোনা আক্রান্তের ১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, বাকি ২জনও সুস্থ হওয়ার পথেই বলে জানিয়েছেন স্বাস্থ্য দপ্তর। তবু তারই মধ্যে উদ্বোধন হয়ে গেল জেলার করানোর আক্রান্ত হয়ে মৃত্যু হলে তাঁকে দাহ করার জন্য খড়গপুর শহরের বৈদ্যুতিক চুল্লির। খড়গপুর শহরের খরিদাতে মন্দিরতলা শ্মশানের এই নবনির্মিত বৈদ্যুতিক চুল্লির উদ্বোধন করেন পশ্চিমা মেদিনীপুর জেলার অতিরিক্ত জেলা শাসক(সাধারন ) প্রণব বিশ্বাস। উপস্থিত ছিলেন খড়গপুরের মহকুমাশাসক বৈভব চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (খড়গপুর ) কাজি শামসুদ্দিন আহমদ খড়গপুর পৌরসভার চেয়ারম্যান তথা সদরের বিধায়ক প্রদীপ সরকার।

Advertisement

অতিরিক্ত জেলা শাসক জানিয়েছেন, ” বর্তমান পরিস্থিতিতে এই প্রকল্পটির উদ্বোধন না করলেও চলত কিন্তু পরিস্থিতির দাবিতেই এটা করতে হল । আমরা চাইনা জেলায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যান কিন্তু যদি কেউ মারা যান তাহলে তাঁর জন্য আমাদের তৈরি থাকতে হবে। সাধারন ভাবে কাউকে সৎকার করতে গেলে অনেক মানু্ষের অংশগ্রহন দরকার হয় কিন্তু বৈদ্যুতিক চুল্লিতে সেই সমস্যা নেই তাই এই চুল্লির প্রয়োজন ছিল।”

Advertisement
Advertisement

উল্লেখ্য ১কোটি ৬৫ লাখ এর আর্থিক ব্যয়ে এই তৈরি চুল্লির জন্য অর্থ বরাদ্দ করেছিল রাজ্য সরকার। করোনা ভাইরাস থেকে লড়াই জন্য প্রস্তুত থাকতেই জেলায় এই চুল্লি প্রয়োজন বলেই এই পরিস্থিতিতেও উদ্বোধন করা হল । যদিও এই উদ্বোধন প্রক্রিয়াতে সোশ্যাল ডিস্টেন্স বা সামজিক দুরত্ব বজায়ের নীতি ব্যাহত হয়েছে কিছুটা হলেও। উপস্থিত সবাইকে মাস্ক পরা অবস্থায় দেখা গেলেও অনেককেই দেখা গেছে গা ঘেঁসাঘেঁসি করে দাঁড়াতে বা বসতে দেখা গেছে।