Homeএখন খবরখড়গপুর মেদিনীপুর বেলদায় শুরু বৃষ্টি , ভিজতে চলেছে পুরো দক্ষিনবঙ্গই, জানালো...

খড়গপুর মেদিনীপুর বেলদায় শুরু বৃষ্টি , ভিজতে চলেছে পুরো দক্ষিনবঙ্গই, জানালো হাওয়া অফিস

Advertisement

নিজস্ব সংবাদদাতা : যেন নিক্তি মেপেই মিলে গেল আবহাওয়া দপ্তরের পূর্বাভাস। চারদিন আগেই আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল বড়দিন কাটিয়েই বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। বলা হয়েছিল ২৬এবং ২৭শে ডিসেম্বর হতে পারে এই বছরের শেষ বৃষ্টি। পাক্কা মিলে গেল সেই হিসাব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
২৬তারিখ সকাল থেকেই আকাশের মুখ ভার। একে ঠান্ডা তার উপর দোসর মেঘলা আকাশ। সঙ্গে যোগ হয়েছে কুয়াশাও। বৃহস্পতিবার তারই মধ্যে শুরু হয়ে গেল বৃষ্টি। সকাল হতেই খড়গপুরবাসী দেখল এমনই মেঘলা এক শীতের দিন। প্রায় একই অবস্থায় এদিন মেদিনীপুর ও বেলদাতে। খড়গপুরে যেমন বৃষ্টি হয়েছে দুপুর দেড়টা নাগাদ মেদিনীপুর ও বেলদায় দুপুর দুটো নাগাদ টিপ টিপ বৃষ্টি হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কিন্তু হঠাৎ এই বৃষ্টি কেন ? হাওয়া অফিসের ব্যখ্যা  পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্ত। যার জেরে ইতিমধ্যেই এক ধাক্কায় খড়গপুর মেদিনীপুর এলাকার তাপমাত্রা বেড়েছে  প্রায় ২ ডিগ্রী।
বৃহস্পতিবার সকালে খড়গপুর শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলিতেই বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। বুধবার রাতেই বৃষ্টি হয়েছে বাঁকুড়া শহরে। তারপর বৃহস্পতিবার বৃষ্টির মুখ দেখল খড়গপুর মেদিনীপুরও।

বৃহস্পতিবার সারাদিনই খড়গপুর মেদিনীপুর সহ সমগ্র দক্ষিণবঙ্গ জুড়েই এমনকি  কলকাতায় মেঘলা আকাশ জারি থাকছে। তবে মেঘ কাটছে শুক্রবার বিকেল নাগাদ আর শনিবার থেকে ফের জাঁকিয়ে ঠান্ডা পড়ার পূর্বাভাস মিলেছে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে। 

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular