খড়গপুর গ্রামীন ওসিকে সরানো হল কলকাতার হাসপাতালে, শহর ও শহরতলিতে আক্রান্ত ৪০

1450
খড়গপুর গ্রামীন ওসিকে সরানো হল কলকাতার হাসপাতালে, শহর ও শহরতলিতে আক্রান্ত ৪০ 1

নিজস্ব সংবাদদাতা: করোনা আক্রান্ত খড়গপুর গ্রামীণ থানার বড়বাবু বা ওসি (Officer Incharge, Kharagpur local Po lice Station) মহম্মদ আসিফ সানিকে বুধবার চিকিৎসার জন্য কলকাতার একটি মহার্ঘ্য বেসরকারি হাসপাতালে পাঠানো হল যাকে ঘিরে দুশ্চিন্তা ছড়ালো খড়গপুর শহরে। খড়গপুরের SDPO সুকোমল কান্তি দাস নিজেই একটি ফেসবুক পোস্ট করে এ কথা জানিয়েছেন।

খড়গপুর গ্রামীন থানার সদর দপ্তর খড়গপুর শহরেই। ফলে শহরের বহু মানুষের পরিচয় খড়গপুর গ্রামীন ওসির সঙ্গে। ফলে সন্ধ্যার পর খবরটি পেয়ে দুশ্চিন্তা করতে শুরু করে। যদিও পুলিশের তরফে জানানো হয়েছে বিষয়টি নিয়ে দুশ্চিন্তা করার মত কিছুই নেই। ভালই আছেন ওসি। সতর্কতা মূলক ব্যবস্থা হিসাবেই তাঁকে উচ্চ মানের হাসপাতালে পাঠানো হয়েছে। ২৯ তারিখেই করোনা পজিটিভ চিহ্নিত হয়েছিলেন ওসি। SDPO বলেছেন, ” কয়েকদিন আগে সামান্য জ্বর হয়েছিল ওসির। সেই জ্বর সেরেও যায়। তবুও নিশ্চিত হওয়ার জন্য করোনা পরীক্ষা করিয়ে নিতে গেছিলেন। সেখানেই চিহ্নিত হন করোনা পজিটিভ বলে। ভালই আছেন তিনি।”

খড়গপুর গ্রামীন ওসিকে সরানো হল কলকাতার হাসপাতালে, শহর ও শহরতলিতে আক্রান্ত ৪০ 2

এদিকে ৩০সেপ্টেম্বরে আরটি/পিসিআর পরীক্ষার ফল হিসাবে খড়গপুর শহর ও শহরতলিতে মোট ৪০জন আক্রান্ত। এর সিংহভাগই খড়গপুর শহরের। পজিটিভ হওয়া এই ৪০ জনের মধ্যে ১৭ জন রেল, ১৮জন খড়গপুর মহকুমা হাসপাতালে এবং ৫জন আইআইটি খড়গপুর হাসপাতালে নমুনা দিয়েছিলেন। রেলের আক্রান্তদের মধ্যে খড়গপুর শহরের বারবেটিয়া একই পরিবারের ৪জন রয়েছেন যার মধ্যে ৭৬ বছরের এক বৃদ্ধা ও ৬ বছরের ১ শিশুকন্যা রয়েছেন। খড়গপুর রেলনগরী বাদ দিলে বাকি আক্রান্তরা মিরপুর, কলাইকুন্ডা, কৌশল্যা, তালবাগিচা, রবীন্দ্রপল্লী এলাকার।

আরও পড়ুন -  খড়গপুর শহরের ১০০ছুঁতে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা! বুধবার জোরালো ধাক্কা, শহর আর গ্রাম মিলিয়ে একই দিনে আক্রান্ত ১৩

খড়গপুর মহকুমা হাসপাতালে নমুনা দিয়ে যাঁরা নমুনা দিয়ে করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে তার মধ্যে নিমপুরার ২জন, রাজপুরা- রাখা জঙ্গল ২ জন করে রয়েছেন। এছাড়াও খড়গপুর ফোর্স লাইনের ২জন রয়েছেন। এই আটজনের বাইরে বাকি আক্রান্তদের সন্ধান মিলেছে দেবলপুর, পাঁচরুলিয়া, বড় আয়মা, চিত্তরঞ্জন নগর, ইন্দা দুর্গামন্দিরের লাগোয়া অঞ্চল, হিজলী কো-অপারেটিভ, নিউ সেটেলমেন্ট এলাকা।
অন্যদিকে আইআইটি হাসপাতালে যাঁরা নমুনা দিয়ে পজিটিভ হয়েছেন তাঁদের মধ্যে আইআইটি ক্যাম্পাসের ২ অধিবাসী, হিজলি সোসাইটি এলাকার একজন এবং সি.আর নগরের এক ২ বছরের বালক সহ দু’জন রয়েছেন।