গত ৪৮ ঘন্টায় ফের করোনা বিস্ফোরন জেলায়! মেদিনীপুরেই ৮০ জন, খড়গপুর ৩০, দাঁতন, ডেবরা, ঘাটালেও করোনার বাড়বাড়ন্ত, অমীমাংসিত রিপোর্টেও ঝড়ের আভাস

2956
গত ৪৮ ঘন্টায় ফের করোনা বিস্ফোরন জেলায়! মেদিনীপুরেই ৮০ জন, খড়গপুর ৩০, দাঁতন, ডেবরা, ঘাটালেও করোনার বাড়বাড়ন্ত, অমীমাংসিত রিপোর্টেও ঝড়ের আভাস 1

নিজস্ব সংবাদদাতা: বৃহস্পতি ও শুক্রবার এই দুদিনে জেলার করোনা সংক্রমনের যে রিপোর্ট দ্য খড়গপুর পোষ্টের হাতে এসেছে তা সম্পূর্ণ নয়। বৃহস্পতিবারের আরটি/পিসিআর ও আ্যন্টিজেন রিপোর্টের সাথে আমাদের হাতে এসেছে শুক্রবারের আ্যন্টিজেন রিপোর্ট এবং বৃহস্পতিবারের আরও একটি রিপোর্ট যা জেলার ‘অমীমাংসিত তালিকা’।

শুক্রবারের আরটি/পিসিআর রিপোর্ট এসে পৌঁছায়নি, পেলে হয়ত বোঝা যেত করোনা ঝড়ের প্রকৃত গতি। যদিও যা এসেছে তা অন্তত এটা প্রমান করে দিয়েছে যে, করোনা ঝড় অব্যাহত জেলায়। গত ৪৮ ঘন্টায় জেলায় আমাদের প্রাপ্ত রিপোর্ট অনুসারে জেলায় মোট করোনা আক্রান্ত ২৪৫জন (শুক্রবারের আরটিপিসিআর বাদ দিয়ে) এবং অমীমাংসিত রয়েছেন ১২১জন।

গত ৪৮ ঘন্টার এই প্রাপ্ত রিপোর্ট মোতাবেক করোনা সংক্রমনে ফের জেলার মধ্যে শীর্ষে উঠে এসেছে মেদিনীপুর শহর এবং কোতোয়ালি থানা এলাকা। কোতোয়ালি থানা এলাকায় মোট আক্রান্তের সংখ্যা ৮০জন আর শুধু মেদিনীপুর পৌর এলাকায় আক্রান্ত হয়েছেন ৪৭জন। এই ৪৭ জনের ৯ জন রাঙামাটি এলাকার, ৪জন করে আক্রান্ত হয়েছেন। শরৎপল্লীতে ৬ জন, হবিবপুর আর ধর্মা এলাকায় ৪জন করে আক্রান্ত হয়েছেন। ১ থেকে ৩ জন করে আক্রান্ত হয়েছেন মীরবাজার, গোলকুয়াচক, মির্জাবাজার, দ্বারিবাঁধ, কুইকোটা, আবাস, উদয়পল্লী, নতুনপল্লী,শেখপুরা এলাকায়। প্রতিষ্ঠান গত ভাবে আক্রমন হয়েছে মেডিক্যাল কলেজেও। আক্রান্ত হয়েছে দুই করোনা যোদ্ধা।

আরও পড়ুন -  ঝাড়গ্রামে রাতের অন্ধকারে দুই সিভিকের ওপর পর পর হামলা, গ্রেপ্তার ৩

খড়গপুর শহরে রেল আর পৌরসভার আওতাধীন ৩০ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের খোঁজ মিলেছে মন্দিরতলা, সাঁজোয়াল রাণীকুঠি, ভগবানপুর, ভবানীপুর, ইন্দা, খরিদা, শ্রীকৃষ্ণপুর, নিমপুরা, মালঞ্চ, নিউ সেটেলমেন্ট, ইন্দা, কৌশল্যা,চিত্তরঞ্জন নগর ও এসডিও অফিস সংলগ্ন এলাকায়। গ্রামীন খড়্গপুরের হরিয়াতাড়া, বেলডাংরি, কুচিয়াভুলুক, সালুয়াতে নতুন আক্রান্তের সন্ধান মিলেছে। ইন্দায় ৩জন, মালঞ্চ, শ্রীকৃষ্ণপুর, খরিদা এলাকায় ২জন করে আক্রান্ত পাওয়া গেছে।

আরও পড়ুন -  'বাবা, আমার ভেন্টিলেটর কাজ করছেনা,' মৃত্যুর আগে হাসপাতালের কান্ড ভিডিও করে বাবাকে জানিয়ে গেল যুবক

দাঁতনে ১৪ জন আক্রান্ত হয়েছেন যার মধ্যে নেকুরসেনির জয়রামপুরের চারটি পরিবারেই ১০ জন। বাকিরা গনিপদা, রাইপুর, দোয়াস্তি ও গোপীনাথপুরের। গড়বেতার কামারবাঁধি, পানিকোটর, বাঁকাটা, লেদাগামার, মনিসিঙ্গা, চাষিপাড়া, ঘাটালের কাশনদা, গম্ভীরনগর, কারিজা রাধানগর, মহুবনি কাউপুর, কৃষ্ণনগর ও নতুকে নতুন আক্রান্ত মিলেছে। খন্ডরুইয়ের পলাশী পোরলদা, চন্দ্রকোনার ছত্রগঞ্জ, কালিকাপুরে করোনার সন্ধান মিলেছে। ডেবরা থানায় হরিহরপুর, শ্রীবল্লভপুর ও চন্ডিপুর এলাকাতেও নতুন করে সংক্রমন ছড়িয়েছে।

আরও পড়ুন -  স্বামী-স্ত্রীর বিবাদ শুনে আটকাতে গেল প্রতিবেশীরা, দরজার সামনে গৃহবধূর কাটা মাথা দেখে আতঙ্কে স্থানীয়রা

শুধুমাত্র পজিটিভ নয় জেলায় আশঙ্কা জুগিয়েছে ১২১টি অমীমাংসিত রিপোর্ট। এর থেকে আরও বেশ কিছু পজিটিভ বেরিয়ে আসতে চলেছে। এরমধ্যে সর্বাধিক অমীমাংসিত ১৭টি করে এসেছে গড়বেতা ও বেলদা থেকে। ১৪টি করে এসেছে সবং, দাঁতন ও দ্বারিগেড়িয়া থেকে। ঘাটাল থেকে ১৩টি ও রেল থেকে ১০টি অমীমাংসিত এসেছে, হিজলীতে ৭টি, সোনাখালি ও দাসপুরে ৬টি এবং কেশপুরে ৩টি অমীমাংসিত রিপোর্ট এসেছে।

গত ৪৮ ঘন্টায় ফের করোনা বিস্ফোরন জেলায়! মেদিনীপুরেই ৮০ জন, খড়গপুর ৩০, দাঁতন, ডেবরা, ঘাটালেও করোনার বাড়বাড়ন্ত, অমীমাংসিত রিপোর্টেও ঝড়ের আভাস 2