খড়গপুরের দক্ষিনে দাপট করোনার, শহর জুড়েও সংক্রমনের অবাধ গতি

1810
খড়গপুরের দক্ষিনে দাপট করোনার, শহর জুড়েও সংক্রমনের অবাধ গতি 1

নিজস্ব সংবাদদাতা: এতদিন শহরের উত্তর ও মধ্যভাগে করোনার দাপট ছিল। খুবই সামান্য পরিমাণ সংক্রমন লক্ষ্য করা যাচ্ছিল শহরের দক্ষিন ভাগে কিন্তু এখন দেখা যাচ্ছে ক্রমশ সেদিকেই দাপট দেখাচ্ছে করোনা। শহরের দক্ষিনভাগ ভাগ বলতে মহকুমা হাসপাতাল ছাড়িয়ে ২৬ নম্বর ওয়ার্ডের টুরিপাড়া, রবীন্দ্র পল্লী, তালবাগিচা, প্রেমবাজার, হিজলি কো-অপারেটিভ সোসাইটি সর্বোপরি IIT-Kharagpur ক্যাম্পাস। এরমধ্যে প্রাচীর ঘেরা IIT ক্যাম্পাসে করোনা সংক্রমন ছড়িয়েছে জবরদস্ত। চলতি মাসের প্ৰথম তিন দিনেই ক্যাম্পাসের ভেতরে আক্রান্ত হয়েছেন ২০জন। আগষ্টের ১৯তারিখ প্রথম সংক্রমন ধরা পড়ার ৪৫ দিন পেরিয়ে বর্তমান IIT ক্যাম্পাসে সংক্রমন ১০০ ছাড়িয়ে গেছে। তাস্বত্বেও ক্যাম্পাস বাদ দিয়ে খড়গপুর শহরের এই দক্ষিন ভাগে সংক্রমন ছিল ঢিমেতালেই। কিন্তু ইদানিং দেখা যাচ্ছে বাকি অংশেও সংক্রমন ছড়াচ্ছে।

৪ঠা অক্টোবরের রিপোর্ট মোতাবেক তালবাগিচা এবং ডিভিসি এলাকায় ৩জন করে ৬ জন , টুরিপাড়ায় ২ জন এবং প্রেম বাজারে ১জন আক্রান্ত হয়েছেন। এর আগে বিচ্ছিন্ন ভাবে এই এলাকায় একটি দুটি করে আক্রান্তের সংখ্যা পাওয়া গিয়েছিল কিন্তু এবার কয়েকদিন ধরেই ধারাবাহিক ভাবে কেস মিলছিল তারপরই এক সঙ্গে এতজন! ৪ তারিখের রিপোর্টে তালবাগিচা এলাকায় ৪১ ও ৩৭ বছরের দুই যুবক এবং ৫৫ বছরের এক প্রৌঢ়া আক্রান্ত হয়েছেন।

খড়গপুরের দক্ষিনে দাপট করোনার, শহর জুড়েও সংক্রমনের অবাধ গতি 2

অন্যদিকে ডিভিসি মায়াপুর এলাকাতেও আক্রান্ত হয়েছেন ৫৬বছরের এক প্রৌঢ়া ও ৫৯ বছরের এক প্রৌঢ় এবং ২০বছরের এক যুবক। অন্যদিকে টুরিপাড়া এলাকায় একই পরিবারের ৫৪ ও ৪৫ বছরের এক দম্পত্তি আক্রান্ত হয়েছেন প্রেম বাজার সোসাইটি এলাকায় ৫১ বছর বয়সী এক ব্যক্তি আক্রান্ত হয়েছেন। শহরের মধ্য দক্ষিণভাগ ঝাপেটাপুর এলাকায় ২৯ বছরের এক যুবতী ও ফায়ারব্রিগেড এলাকায় ২৮ বছরের যুবক এবং ৪৩ বছরের ব্যক্তি আক্রান্ত হয়েছেন।
শহরের অপর দক্ষিনভাগ বার বেটিয়া এবং মিরপুর এলাকায় দুজনই ৫৩ বছরের প্রৌঢ় ও প্রৌঢ়া।

খড়গপুর শহরের দক্ষিন ভাগে যখন এই অবস্থা তখন বাকি অংশেও সমান ভাবে দাপট দেখিয়ে চলেছে করোনা। শহরের উত্তর ভাগের ইন্দা এলাকায় আক্রান্ত হয়েছেন তিনজন। মূল ইন্দা এলাকায় ৪৫ বছরের এক গৃহবধূ ও ২৮ বছরের যুবক আক্রান্ত হয়েছেন। ইন্দা রামকৃষ্ণপল্লী এলাকায় আক্রান্ত ৫৮ বছরের প্রৌঢ়। শহরের পশ্চিম ভাগে মালঞ্চতে আক্রান্ত হয়েছেন ৭৩ বছরের বৃদ্ধা, মালঞ্চ রাখাজঙ্গল চন্ডিপুরে আক্রান্ত ৩২ বছরের যুবক।
খরিদা কুমারপাড়া বাগানবাড়ি ও এবং ভবানীপুর মিলন সংঘের কাছাকাছি এলাকা থেকে ২৪ বছরের যুবক ও ২৯ বছরের যুবতী আক্রান্ত হয়েছেন। দেবলপুরে ২৫ বছরের যুবতী ও গোলবাজারে ৫০বছরের মহিলা রেলকর্মী আক্রান্ত।

শহরের সাঁজোয়াল এলাকাতেও দুজনের আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এঁরা হলেন ৩৫ বছরের গৃহবধূ ও ২৪ বছরের যুবক। এছাড়াও ডেভলপমেন্ট এলাকায় ৩৪ বছরের যুবক ও বড় আয়মাতে ৫০বছরের গৃহবধূ আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। শহরের বাইরে খাস তালুক বড়কলায় ৩০ বছরের এক যুবক এবং কলাইকুন্ডা রাখাজঙ্গলে ১বছরের পুত্র সন্তান আক্রান্ত।