২৪ ঘন্টার বিশ্রাম নিয়েই ৪ হাঁকালো খড়গপুর, ফের কয়েক গন্ডা অমীমাংসিত নিয়েই শহরের ব্যাট শুরু করলো করোনা

170
২৪ ঘন্টার বিশ্রাম নিয়েই ৪ হাঁকালো খড়গপুর, ফের কয়েক গন্ডা অমীমাংসিত নিয়েই শহরের ব্যাট শুরু করলো করোনা 1

নিজস্ব সংবাদদাতা: একদিনের বিশ্রাম নিয়ে ফের করোনা পুরোদমেই ঝাঁপাল খড়গপুরে। খড়গপুর শহর ও গ্রামীন মিলিয়ে চারজন নতুন আক্রান্তের সন্ধান মিলল শুক্রবার এরমধ্যে শহরেই আক্রান্ত হয়েছেন ৩ জন। খড়গপুর মহকুমা স্বাস্থ্য দপ্তরের সূত্র জানিয়েছে খড়গপুর পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ড ইন্দা, ১৪নম্বর ওয়ার্ড মালঞ্চ ও ৩১ নম্বর ছোট আয়মা এলাকায় নতুন করে আক্রান্তের সন্ধান পাওয়া গেছে।

সূত্র অনুযায়ী ইন্দা রামকৃষ্ণপল্লী এলাকার বিহার ফেরৎ ৪১ বছর বয়সী ব্যক্তি কোয়ারেন্টাইন থাকা অবস্থায় করোনা পজিটিভ হয়েছেন। একই ভাবেই ছোট আয়মার আক্রান্ত যুবক বিহারের বাসিন্দা। এখানকার একটি গ্রিল ফ্যাক্টরিতে ওয়েল্ডিংয়ের কাজে যুক্ত ওই যুবক ১৫ তারিখ তাঁর নমুনা দিয়েছিলেন। ১৬ তারিখ অমীমাংসিত ফল আসায় নতুন করে পরীক্ষার ফলে শুক্রবার তার পজিটিভ ধরা পড়ে। মাস কয়েক আগে মুম্বাই যাওয়ার ট্র্যাক রেকর্ড রয়েছে যুবকের। আনলক পর্যায়ে নতুন করে গ্রিল ফ্যাক্টরি চালুর উদ্যোগ নেওয়ায় আরও কয়েক সঙ্গী সহ ফিরে আসেন ওই যুবক। এরা ওই এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন।

মালঞ্চর ১৪নম্বর ওয়ার্ডের ৩৫ বছরের গৃহবধূ ১০নম্বর ওয়ার্ডের বাপের বাড়িতে আক্রান্ত বাবার সঙ্গে দেখা করতে আক্রান্ত হয়েছেন বলেই জানা গেছে। ১০ নম্বর ওয়ার্ডের ওই আক্রান্ত ব্যক্তি আইআইটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত বলে ধরা পড়েন। ১৭তারিখের আক্রান্ত গৃহবধূকে ধরলে মোট চারজন এই পরিবারের আক্রান্ত হলেন। খড়গপুর পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘শহর শুধু নয় পরিবারের মধ্যেই করোনা আক্রান্ত হওয়ার পরেও মানুষ কতটা বেপরোয়া এই ঘটনা তারই প্রমান।’

আরও পড়ুন -  মাঘেই বিদায় নিচ্ছে শীত, ফের বৃষ্টি আর ঘন কুয়াশার পূর্বাভাষ

অন্যদিকে কিছুদিন আগেই খড়গপুর গ্রামীন এলাকায় পপরআড়া গ্রামের এক রেল কর্মচারী করোনা আক্রান্ত হয়ে রেল হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেই ব্যক্তির সংস্পর্ষে আসা আরেক ব্যক্তি ওই এলাকাতেই আক্রান্ত হয়েছেন। চিকিৎসার জন্য ওই রেল কর্মচারীকে হাওড়া উলুবেড়িয়া ইত্যাদি বিভিন্ন জায়গায় নিয়ে গেছিলেন এই ব্যক্তি।

আরও পড়ুন -  রাজ্যে করোনায় আক্রান্ত দশম ব্যক্তির খোঁজ মিলল, দেশে আক্রান্ত ৬০৬, মৃতের সংখ্যা ছুঁল ১৩, সুস্থ ৪২

খড়গপুর মহকুমা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু মুখার্জী জানিয়েছেন,গত বুধবার সংগ্ৰহ করা ৭৮টি নমুনার মধ্যে ১৮টি নমুনা বৃহস্পতিবার অমীমাংসিত এসেছিল যার মধ্যে শুক্রবার ৪ টি পজেটিভ এসেছে। অন্যদিকে বৃহস্পতিবার সংগ্ৰহ করা হয়েছিল ১০৭জনের নমুনা এরমধ্যে ফের ১৫টি অমীমাংসিত এসেছে যা ফের শনিবার পরীক্ষার পর নিশ্চিত হবে। অন্যদিকে শুক্রবার ৬৭ জনের নমুনা সংগ্ৰহ হয়েছে যার ফলাফল শনিবারই জানা যাবে। সব মিলিয়ে শনিবার দিনটাও যে খড়গপুরের পক্ষে ভাল যাবেনা তার আভাস মিলেছে ওই অমীমাংসিত ফলেই।

২৪ ঘন্টার বিশ্রাম নিয়েই ৪ হাঁকালো খড়গপুর, ফের কয়েক গন্ডা অমীমাংসিত নিয়েই শহরের ব্যাট শুরু করলো করোনা 2