পশ্চিম মেদিনীপুরের তিন মহকুমাতেই করোনার প্রবল দাপট! খড়গপুর মেদিনীপুর দাসপুরে সংক্রমন বাড়ছেই

3263
পশ্চিম মেদিনীপুরের তিন মহকুমাতেই করোনার প্রবল দাপট! খড়গপুর মেদিনীপুর দাসপুরে সংক্রমন বাড়ছেই 1

নিজস্ব সংবাদদাতা: অষ্টমী আর নবমীতে করোনা কেড়ে নিয়েছে এক পুলিশ কর্মী ও এক চিকিৎসকের প্রান। অষ্টমীতে মারা গেছেন ডঃ দিলীপ বিশ্বাস আর নবমীতে কলকাতার পুলিশ কনস্টেবল মনোজ কুমার সিংহ। হাইকোর্টের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে মন্ডপে মন্ডপে ঢল নেমেছে মানুষের কিন্তু করোনা থেমে থাকেনি। গত ৪৮ ঘন্টা অর্থাৎ সপ্তমী এবং অষ্টমীতে পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা আক্রান্ত হয়েছেন দেড় শতাধিক মানুষ। যার মধ্যে খড়গপুর মেদিনীপুর ও দাসপুরে আক্রান্তের সংখ্যা সর্বাধিক। এই পরিসংখ্যানের বেশিরভাগই আরটি/পিসিআর রিপোর্ট ভিত্তিক। যার অর্থ আক্রান্তের সংখ্যা আমাদের প্রাপ্ত তথ্যের চাইতেও আরও বেশী। আমরা মহকুমা ভিত্তিক এই রিপোর্ট দেখে নিতে পারি।

পশ্চিম মেদিনীপুরের তিন মহকুমাতেই করোনার প্রবল দাপট! খড়গপুর মেদিনীপুর দাসপুরে সংক্রমন বাড়ছেই 2

প্রথমেই মেদিনীপুর সদর মহকুমা। এই মহকুমার মেদিনীপুর শহরের পাটনাবাজারে একই পরিবারে ৫জন আক্রান্ত হয়েছেন। পরিবারের ৬২, ৩৮, ও ৪৩ বছরের তিন পুরুষ এবং ৫৫ ও ১৪ বছরের মহিলা আক্রান্ত হয়েছেন। পাটনাবাজারে আলাদা করে আক্রান্ত ৩০বছরের যুবক। সংলগ্ন মহাতাবপুরে আক্রান্ত ৭৮ বছরের বৃদ্ধ। জজকোর্ট এলাকায় ৫১ বছরের মহিলা, রাঙামাটিতে ৫৬ বছরের এবং বল্লভপুরে ৪৭ বছরের মহিলা আক্রান্ত। অশোকনগরে ৬৫, কেরানিচটিতে ৫৩, হাঁসপুকুরে ৩৩ এবং টাউন কলোনীতে ৬০ বছরের পুরুষ ব্যক্তি আক্রান্ত। তোড়াপাড়াতে আক্রান্ত ৮২ বছরের বৃদ্ধা ও ১৪ বছরের বালক।

পশ্চিম মেদিনীপুরের তিন মহকুমাতেই করোনার প্রবল দাপট! খড়গপুর মেদিনীপুর দাসপুরে সংক্রমন বাড়ছেই 3

শহরের নির্দিষ্ট ঠিকানা উল্লেখিত হয়নি এমন ২১, ৫০, ৪৫, ৩৭, ৩২, ৩০ ও ২৯ বছরের ৭ জন পুরুষ ও ২৫, ৫৮ ও ৬০ বছরের মহিলা আক্রান্তের সন্ধান মিলেছে। শহরের বাইরে গোলাপিচকে ৬৫ বছরের বৃদ্ধ এবং কালগাঙ য়ে ৪০ বছরের যুবক আক্রান্ত। গুড়গুড়িপালের মুড়াডাঙায় ৫২ ও ২১ বছরের দুই মহিলা আক্রান্ত।
মেদিনীপুর মহকুমার গড়বেতায় পিয়াশালা (৩২, পুরুষ), আমলাগোড়া (৪৮, পুরুষ), আমলা গেড়িয়া ( ৫৭ ও ৪৮ দম্পত্তি) বেনাচাপড়া (৫৫, পুরুষ), পাটাসোল মঙ্গলপুর (৩৩, পুরুষ), সাত বাঁকুড়া দুর্লভগঞ্জ(৪২, পুরুষ) এবং গড়বেতায় ২০ বছরের যুবতী আক্রান্ত। গরঙ্গ গ্রামে একই পরিবারের ৬৩ ও ৩৮ বছরের মহিলা ও ২৩ বছরের যুবতী আক্রান্ত। গোয়ালতোড়ে ২৩ এবং ১৭ বছরের যুবতী ও কিশোরী এবং কালমেদিয়ায় ৩৩ বছরের যুবক আক্রান্ত।

খড়গপুর শহরের হিজলি কো-অপারেটিভ সোসাইটি এলাকায় ৫৪ ও ৪৮ বছরের দম্পত্তি সহ তাঁদের ২৪ বছরের পুত্র ও ১৬বছরের কন্যা সমেত ৪জন আক্রান্ত। হিজলি হাসপাতালে আক্রান্ত ২৮বছরের যুবক। সোনামুখী হিজলিতে আক্রান্ত ৩৫ বছরের যুবক। মালঞ্চ বিবেকানন্দপল্লীতে আক্রন্ত হয়েছেন ২৬ বছরের যুবক, মালঞ্চ নিমপুরা এলাকায় ৬৩, ৪৮ এবং ২৬ বছরের পুরুষ আক্রান্ত। ইন্দা রামকৃষ্ণপল্লীতে ৪৯, ইন্দায় ৮৭ এবং সাউথ ইন্দায় ৫০ বছরের ৩ জন পুরুষ আক্রান্ত। ইন্দা বামুনপাড়া ২৮ বছরের যুবতী আক্রান্ত হয়েছেন। শহরের গোপালনগর এলাকায় ৩৫ বছরের যুবক ও ২৬ বছরের যুবতী আক্রান্ত। ডিভিসি মায়াপুরে ৬৪ ও ৪৪ বছরের পুরুষ আক্রান্ত।

এই ভাবে দেবলপুর (৩৭, পুং), গোলবাজার (৩৯, ম), নিউ সেটেলমেন্ট (১৯, পুং), সাউথ সাইড (৩৬, পুং), রামনগর (৩৩, পুং), খরিদা (৩৫, পুং), তালবাগিচা (৫০,পুং) এবং ঝাপেটাপুরে ৩৫ বছরের যুবক আক্রান্ত।
গ্রামীন খড়গপুরের সামরাইপুরের টাটা মেটালিক আবাসনে ৩৫ ও ৩২ বছরের দুই যুবক আক্রান্ত। পূর্বপাথরিতে ও সালুয়ায় ৫৭ ও ৫৪ দুই পুরুষ, এবং শ্যামসুন্দরপুর ডিমৌলি ও পচাপাড়ায় ৬৫ ও ৫৭ বছরের পুরুষ ও মহিলা আক্রান্ত। পাঁচরুলিয়াতে ৫৭ বছরের পুরুষ আক্রান্ত।

ডেবরা থানার চকমানু গ্রামে ৩০ বছরের যুবক, গোটগেড়িয়া বালিচকে ৭৫ বছরের বৃদ্ধ, শ্যামচকে ৫০, দুর্লভচকে ৬২ এবং ডেবরাবাজারে ৩৪ বছরের তিন পুরুষ ব্যক্তি আক্রান্ত হয়েছেন। বেলদা এসবিআই ব্যংকের ৩৮ ও ৩৫ বছরের দুই যুবক আক্রান্ত। বেলদা শহরের ১৮ বছরের তরুণী, তাকলা নারায়নগড়ে ৩০ বছরের যুবক আক্রান্ত। কেশিয়াড়িতে ৬৭ বছরের বৃদ্ধ, দাঁতনে ৪৯ বছরের গৃহবধূ এবং ২৬বছরের যুবতী আক্রান্ত। সবংয়ে আক্রান্ত ২৫ বছরের যুবতী।

এবার ঘাটাল মহকুমা। শুক্রবার ও শনিবারের রিপোর্ট মোতাবেক ঘাটালের ইড়পালাতে ৩৪ ও ২২ বছরের দম্পত্তি আক্রান্ত। বীরসিংহতে আক্রান্ত ৬৪ ও ৫৭ বছরের দম্পত্তি। ঘাটাল হাসপাতালে ৫ বহির্বিভাগের রোগী আক্রান্ত এবং আন্তঃবিভাগে ১জন আক্রান্ত যাঁদের ঠিকানা উল্লেখ নেই। আড়গোড়াতে ৬৩ বছরের বৃদ্ধা, উদয়নডাঙ্গা ৪৭ বছরের মহিলা এবং গম্ভীরাচকে ৪৬ ও কুশপাতাতে ৪৭ বছরের দুই পুরুষ ব্যক্তি আক্রান্ত। এছাড়াও ইলমবাজারে ৬৬ বছরের বৃদ্ধ আক্রান্ত হয়েছেন।

চন্দ্রকোনার চন্দ্রকোনাতেই আক্রান্ত ৩২ বছরের যুবক। সীতাবাজারে ২৩ বছরের যুবক ও ৪৫ বছরের গৃহবধূ আক্রান্ত। খাসকুলি মানিককুন্ডুতে ৩৩ বছরের যুবক, তাতারপুরে ৮২ ও গোবিন্দপুরে ৬৬ বছরের বৃদ্ধ আক্রান্ত। রামজীবনপুরে ৬০ বছরের এক বৃদ্ধা আক্রান্ত হয়েছেন।
দাসপুরের মজলিসপুরে ৪০ বছরের যুবক, ১২বছরের কিশোরী এবং ৩২ বছরের গৃহবধূ আক্রান্ত। দাসপুরে আক্রান্ত ৫৪ বছরের বৃদ্ধ। জগন্নাথপুরে ৬০ ও নুনিয়াগোদায় ৭৬ বছরের বৃদ্ধা ও বৃদ্ধ আক্রান্ত। তিলন্দ ও কলরুই বেনাডিহাতে আক্রান্ত ৪৫ ও ৫০ বছরের দুই পুরুষ। জয়রামচক ও ও কলমিজোড়ের কৃষ্ণপুরে ২২ ও ২৬ বছরের দুই যুবক আক্রান্ত হয়েছেন।

Previous articleদার্জিলিংয়ের রাস্তায় দেখা মিলল দুর্লভ ‘কালো চিতা’র! হেলে দুলেই মিলিয়ে গেল ব্ল্যাক প্যান্থার
Next articleপাহাড় বড় কঠিন! টের পাচ্ছেন বিমল গুরুং মমতা ব্যানার্জী