দাপট অব্যাহত করোনা সুরের, মেদিনীপুরে পাড়ায় পাড়ায়, খড়গপুর গ্রামীনেও

1371
দাপট অব্যাহত করোনা সুরের, মেদিনীপুরে পাড়ায় পাড়ায়, খড়গপুর গ্রামীনেও 1

নিজস্ব সংবাদদাতা: গত ২৪ ঘন্টায় সংক্রমন একটু কমলেও মেদিনীপুর ও খড়গপুর শহরে করোনাসুরের দাপট অব্যাহত রয়েছে। মেদিনীপুর শহরের রাঙামাটি থেকে ধর্মা আর জুগনুতলা থেকে হবিবপুর করোনার অস্ত্বিত্ব মিলেছে ১৬ই অক্টোবরের আরটি/পিসিআর রিপোর্টে। তবে এদিন মেদিনীপুর পুলিশ লাইনে সংক্রমন বেড়েছে কিছুটা বেশি।

আবার এই রিপোর্ট মোতাবেক IIT Kharagpur ক্যাম্পাসে করোনার সংক্রমন নতুন করে বাড়তে দেখা গেছে, সংক্রমন জোরালো হাত বাড়িয়েছে খড়গপুর গ্রামীন অংশেও। এদিন গ্রামীন খড়গপুরের সংক্রমন শহর খড়গপুরের প্রায় সমান সমান।

মেদিনীপুর শহরে এদিন ৪টি পারিবারিক সংক্রমনের ঘটনা ঘটেছে যাতে আক্রান্ত হয়েছেন ৯জন। এরমধ্যে রাঙামাটিতে ৫২ ও ৫৬ বছরের দুই ভাই আক্রান্ত হয়েছেন। হবিবপুরে ৪০ বছর ও ৩০ বছরে দম্পত্তির সাথে আক্রান্ত হয়েছে তাঁদের ৫ বছরের শিশুপুত্র। এছাড়াও শহরের এক ৬৬বছরের বৃদ্ধার সাথেই আক্রান্ত হয়েছে তাঁর ৫বছরের নাতনি, ৪৬ বছরের মায়ের সাথে আক্রান্ত ১৯ বছরের তরুণী। যদিও এই চারজনের সঠিক অবস্থান উল্লেখ হয়নি। এদিনের রিপোর্ট অনুযায়ী মেদিনীপুর পুলিশ লাইনে ৪২ ও ৩৬ বছরের দুই জওয়ান ছাড়াও ৫৫ বছরের এক মহিলা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  স্বাধীনতা সংগ্রামের বীর সেনানি শহীদ ক্ষুদিরাম বসুর জন্মদিবস পালনে মেদিনীপুর ডট ইন

পারিবারিক সংক্রমনের বাইরেও রাঙামাটিতে একজন ৫৪ বছরের ব্যক্তি আক্রান্ত হয়েছেন। জুগনুতলায় আক্রান্ত হয়েছেন ৬০বছরের বৃদ্ধা। শহরের অভিজাত এলাকা বলে খ্যাত বিধাননগরে এদিন পৃথক ভাবে ৪১ বছরের গৃহবধূ এবং ৪৬ বছরের ব্যক্তি আক্রান্ত হয়েছেন। পাশের আরও এক অভিজাত শরৎপল্লীতে আক্রান্ত ৫৭বছরের প্রৌঢ়। ধর্মা এলাকায় ২৯ বছরের এক যুবক এবং কেরানীচটি এলাকায় ৪৮ বছরের ব্যক্তির আক্রান্ত হওয়ার খবর মিলিছে। এছাড়া শহরেই বাস করেন কিন্তু নির্দিষ্ট ঠিকানা উল্লেখ করা হয়নি এমন ৩২ বছরের যুবতী ও ৫৭ বছরের প্রৌঢ়ার পজিটিভ রিপোর্ট এসেছে।

আরও পড়ুন -  ভাই ফোঁটা দিতে হেলমেট বিহীন সফরে মর্মান্তিক দুর্ঘটনা, জাতীয় সড়কে দুই শিশুকে নিয়ে মৃত্যু মহিলার, আশংকায় স্বামীও

এদিকে ১৬ ই অক্টোবরের ওই রিপোর্ট মোতাবেক খড়গপুর শহরের সর্বাধিক করোনা সংক্রমন ঘটেছে IIT-Kharagpur ক্যাম্পাসে। বি.সি.রায় হাসপাতালের সংগৃহিত নমুনা অনুযায়ী ৭ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এঁদের মধ্যে ডিভিসি মায়াপুর এলাকায় বসবাস করেন এমন একই পরিবারের ২৫বছরের দুই তরুণ তরুণী, ২৯ বছরের টুরি পাড়ায় বাস করেন এমন তরুণী এবং হিজলি এলাকার ৪৬বছরের এক গৃহবধূ রয়েছেন। ক্যাম্পাসের ভেতরে অবস্থান করেন এমন একজন ৩৬ বছরের মহিলা ও ৫০ বছরের পুরুষ এবং ৬৭ বছরের বৃদ্ধ সংক্রমিত হয়েছেন।

শহর খড়গপুরের বারবেটিয়া (৪৩, পুরুষ), নিউ সেটেলমেন্ট (২৬, মহিলা), ভবানীপুর (৫১, পুরুষ), নিউ ডেভলপমেন্ট (৪৮, পুরুষ), টুরিপাড়া(৩৬, পুরুষ), ইন্দা (৪৪, পুরুষ ও ৪৭ মহিলা), তালবাগিচা (৫৭, পুরুষ) ও রামমন্দির নিমপুরায় ৫৫বছরের প্রৌঢ় আক্রান্ত হয়েছেন। রেল আবাসনে আক্রান্ত ৩৭ ও ২৫ বছরের দুই পুরুষ এবং ২৫ বছরের যুবতী।

আরও পড়ুন -  অনেক নাটকের শেষে আজ থেকে মিলবে মদ, খড়গপুরে হোম ডেলিভারির নম্বর নিতেই লম্বা লাইন

করোনাসুরের বড়সড় থাবা এদিন খড়গপুর গ্রামীন এলাকায়। সাদাতপুরেই আক্রান্ত হয়েছেন ৪ জন। ২৩, ২৯, ৩০ এবং ৫৩ বছর বয়সী আক্রান্তরা সবাই পুরুষ। বড়কলাতে ১৯ বছরের যুবতী, পেনাচকে ৩০ বছরের যুবক, বিকানচকে ৪৬ বছরের গৃহবধূ আক্রান্ত হয়েছেন। বেনাপুরে ৩০ বছরের এক যুবক ও শ্যমচকে ৫৮ বছরের প্রৌঢ় আক্রান্ত। এছাড়াও শুধুই খড়গপুর গ্রামীন ঠিকানা রয়েছে এমন ৩০বছরের এক যুবতী আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

দাপট অব্যাহত করোনা সুরের, মেদিনীপুরে পাড়ায় পাড়ায়, খড়গপুর গ্রামীনেও 2