করোনা কাল কাটিয়ে খড়গপুর শুরু নতুন অধ্যায়! সেরসা স্টেডিয়ামে শুরু রেলের স্পোর্টস কার্নিভাল

After spending the day in Corona, Kharagpur Division of South Eastern Railway started a new chapter, Sports Carnival started. For the first time in the history of Kharagpur Railway, the carnival started in the world of sports where at the same time about 500 players from different divisions of Kharagpur division will take part in 6 divisions including football and cricket.

380
করোনা কাল কাটিয়ে খড়গপুর শুরু নতুন অধ্যায়! সেরসা স্টেডিয়ামে শুরু রেলের স্পোর্টস কার্নিভাল 1

করোনা কাল কাটিয়ে খড়গপুর শুরু নতুন অধ্যায়! সেরসা স্টেডিয়ামে শুরু রেলের স্পোর্টস কার্নিভাল 2বিভূ কানুনগো: করোনা কাল কাটিয়ে নতুন অধ্যায়ের সূচনা করল দক্ষিণপূর্ব রেলের খড়গপুর ডিভিশন, শুরু হল স্পোর্টস কার্নিভাল। খড়গপুর রেলের ইতিহাসে এই প্রথম খেলার দুনিয়ায় কার্নিভাল শুরু হল যেখানে একই সঙ্গে ফুটবল, ক্রিকেট সহ ৬টি বিভাগে অংশ নেবেন খড়গপুর ডিভিশনের বিভিন্ন বিভাগের প্রায় ৫০০জন খেলোয়াড়।

শুক্রবার খড়গপুর সাউথ ইস্টার্ন রেলওয়ে স্টেডিয়াম স্পোর্টস আ্যশোসিয়েশন বা সেরসা স্টেডিয়ামে তিনদিনের এই কার্নিভালের উদ্বোধন করলেন খড়গপুর ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মনোরঞ্জন প্রধান। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমতি প্রিয়া প্রধান।

করোনা কাল কাটিয়ে খড়গপুর শুরু নতুন অধ্যায়! সেরসা স্টেডিয়ামে শুরু রেলের স্পোর্টস কার্নিভাল 3

সেরসা স্টেডিয়াম তথা রেলের ক্রীড়া সচিব সন্দীপ চোল জানিয়েছেন, ‘করোনার প্রকোপের পর আমাদের বিশাল সংখ্যক কর্মী বাহিনীকে নিউ নর্মাল পর্যায়ে ফিরিয়ে আনার জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। তাঁরই অঙ্গ হল এই কার্নিভাল। এখানে একই সাথে ফুটবল, ক্রিকেট, ভলিবল, বাস্কেটবল, টেবিলটেনিস, দাবা এবং বিভিন্ন এ্যথেলিটস প্রতিযোগিতা হবে। খড়গপুর রেল কেন আমার মনে হয় সারা খড়গপুর শহরে একই সাথে এত রকম প্রতিযোগিতা এর আগে কখনও অনুষ্ঠিত হয়নি। সেদিক দিয়ে একে ইতিহাস বলা চলে।’

সেরসার সহ-সচিব ইতি বর্মন বলেন, ‘ আজ থেকে শুরু হওয়া তিনদিন ব্যাপী এই কার্নিভ্যালের চূড়ান্ত পর্যায় অনুষ্ঠিত হবে ২১ফেব্রুয়ারি। রেলের ইলেকট্রিক্যাল, ইঞ্জিনিয়ারিং, কমার্শিয়াল এবং মেডিক্যাল বিভাগের বিভাগীয় ৪৮০জন প্রতিযোগী অংশ নিচ্ছেন এই কার্নিভালে। খেলার জগতে খড়গপুর রেলের ইতিহাসে এ এক গৌরবময় অধ্যায়ের সূচনা হল।’

শুক্রবার এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে এদিন ৪৮০জন প্রতিযোগী ছাড়াও উপস্থিত ছিলেন প্রায় ১৫০ জন কর্মকর্তা, ক্রীড়া পরিচালক, রেফারি, আম্পেয়ার প্রমুখরা। খেলোয়াড় সুলভ মনোভাব নিয়ে এই প্রতিযোগিতায় তাঁরা অংশ নিচ্ছেন এমনই শপথ নিয়ে শুরু হয় কার্নিভাল। হাজির ছিলেন প্রচুর দর্শক। ছিলেন স্কাউট বাহিনীর সদস্যরা। ব্যান্ড বাজিয়ে মাঠ প্রদিক্ষন করেন তাঁরা। আজ মূলত প্রাথমিক পর্যায়ের খেলাগুলি শুরু হয়েছে। সেরসার পক্ষ থেকে খেলোয়াড়, পরিচালক মন্ডলীর জন্য তুলে দেওয়া হয়েছে বর্ণময় ট্র্যাকসুট।