তারই গুঁতোয় মৃত ব্যবসায়ীর স্মরণসভায় হাজির ‘খুনি’ ষাঁড় ! চোখের জলে অনুতাপ, শিলিগুড়ি তোলপাড় করা সেই ভাইরাল ভিডিও দেখুন

1736
তারই গুঁতোয় মৃত ব্যবসায়ীর স্মরণসভায় হাজির 'খুনি' ষাঁড় ! চোখের জলে অনুতাপ, শিলিগুড়ি তোলপাড় করা সেই ভাইরাল ভিডিও দেখুন 1

অশ্লেষা চৌধুরী: মান আর হুঁশ মিলে তবেই আমরা মানুষ। রক্ত মাংসে গড়া, আবেগ অনুশোচনা আমাদের অন্যতম বৈশিষ্ট্য। তাই কখনও জেনে হোক বা না জেনে, অপরাধ করে বসলে আমরা অনুতপ্ত হই। সেই অনুতাপের আগুনে জ্বলে আমরা যার অপরাধী, তার কাছে ক্ষমা চেয়ে নেই। কিন্তু কখনও কোনও পশুকে আমরা এই ধরণের আচরণ করতে দেখিনা। তবে আজ, শুক্রবার এমনই এক দুর্লভ দৃশ্যের সাক্ষী থাকল উত্তরবঙ্গের মানুষজন। তারই গুঁতোয় মৃত ব্যবসায়ীর স্মরণসভায় হাজির সেই ষাঁড় চোখের জলে ধুইয়ে দিল মৃতের ছবি।

অপরাধের অনুশোচনায় মানুষকে ছাপিয়ে গেল ষাঁড়। আজ , শুক্রবার সকাল ১১ টা নাগাদ শিলিগুড়ি বাঘাযতীন পার্ক এলাকায় এক অদ্ভুদ, আশ্চর্যজনক ঘটনার সাক্ষী থাকলেন এলাকাবাসীরা। কয়েকদিন আগে শিলিগুড়ি বাঘাযতীন পার্ক এলাকায় একজন খুবই পুরোনো ও অভিজ্ঞ ওষুধ ব্যবসায়ী নিজের কাজ সেরে বাড়ী ফিরছিলেন। ওই ব্যবসায়ীর নাম নৃপেন ভাওয়াল। বাড়ী ফেরার পথে সেই এলাকাতেই চড়ে বেরানো একটি ষাঁড়ের ধাক্কায় গুরুতর আহত হন নৃপেন বাবু। সেই সময় তাঁকে চিকিৎসা নেওয়ার জন্য হাসপাতালেও যেতে হয়। ওনার আঘাত এতটাই গুরুত ছিল যে, তারপর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। দীর্ঘদিন এইভাবে অসুস্থ থাকার পর অবশেষে জীবন যুদ্ধে পরাজিত হন নৃপেণ বাবু। মৃত্যু হয় তাঁর।

তারই গুঁতোয় মৃত ব্যবসায়ীর স্মরণসভায় হাজির 'খুনি' ষাঁড় ! চোখের জলে অনুতাপ, শিলিগুড়ি তোলপাড় করা সেই ভাইরাল ভিডিও দেখুন 2

নৃপেণ বাবুর মৃত্যুর শোক পালনের উদ্দেশ্যে, আজ শুক্রবার শিলিগুড়ি বাঘাযতীন পার্ক এলাকার ব্যবসায়ীদের উদ্যোগে একটি স্মরণসভার আয়োজন করা হয় শিলিগুড়ি বাঘাযতীন পার্ক প্রধান সড়কে। স্মরণসভা দেখেই সেখানে হাজির হয় ঘাতক ষাঁড়টি। দীর্ঘক্ষণ এক দৃষ্টিতে তাকিয়ে থাকে নৃপেন বাবুর ফটোর দিকে। এরপর গুটি গুটি পায়ে তার দিকে এগিয়ে গিয়ে চোখের জল ফেলতে থাকে ষাঁড়টি। সেখানে উপস্থিত মানুষেরা তার এই কাণ্ডে হতবাক হয়ে যায়। সকলেই মনে করেন, নিজের অনুশোচনার প্রদর্শন করছে ষাঁড়টি । অনুতাপের আগুনে পুড়েই এমনটা করছে।

আরও পড়ুন -  পশ্চিম মেদিনীপুর পুলিশ পরিবারের কর্মপ্রার্থী যুবক যুবতীদের জন্য জেলা পুলিশের উদ্যোগে জব ফেয়ার

এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। এই দুর্লভ দৃশ্য দেখতে ভিড় জমান উৎসুক জনতা। পাশাপাশি ক্যামেরা বন্দী করে নিতেও ভোলে না কেউ। মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ষাঁড়টির অনুশোচনার এই কাহিনী।

আসলে আমাদের এই পৃথিবীতে নানান রকমের কাণ্ড-কারখানা ঘটে থাকে। আর এখন যেহেতু ইন্টারনেটের যুগ, তাই সেই সকল ঘটনা ছড়িয়ে পড়তেও সময় নেয় না খুব একটা। আর এসবের মধ্যে কিছু ঘটনার আমরা কারণ খুঁজে পেলেও কিছু এমন ঘটনাও সামনে চলে আসে, যা কিছুটা অলৌকিক বলেই মনে হয় এবং সেগুলো আবার আমাদের হৃদয় স্পর্শও করে যায়। যেমন আজকের এই ষাঁড়টির চোখের জল।