‘ভালো’ এবং ‘সৎ’ রাজীব যাওয়ার আগেই থলে হাতে কৈলাশ অর্জুনরা

230
'ভালো' এবং 'সৎ' রাজীব যাওয়ার আগেই থলে হাতে কৈলাশ অর্জুনরা 1

নিউজ ডেস্ক:মন্ত্রীত্ব ছাড়লেও এখনও তৃণমূল কংগ্রেস থেকে পদত্যাগ করেননি রাজীব ব্যানার্জী। রাজীব বিজেপিতেই এরপর যোগ দেবেন বলে দাবী রাজনৈতিক বিশেষজ্ঞদের। কিন্তুু তার আগেই থলে হাতে রাজীব ভিক্ষে পেতে মরিয়া বিজেপির

'ভালো' এবং 'সৎ' রাজীব যাওয়ার আগেই থলে হাতে কৈলাশ অর্জুনরা 2

কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। কৈলাশ  জানান, রাজীবের মতো ‘ভালো এবং সৎ নেতা’-কে স্বাগত জানাতে তৈরি বিজেপি। দীর্ঘদিনের জল্পনার পর শুক্রবার দুপুরে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন রাজীব। তারপর কৈলাস জানান, ‘ভালো এবং সৎ নেতা’ রাজীবের আত্মমর্যাদা আছে। যারা বাংলার উন্নয়ন চান, যারা সোনার বাংলা গড়তে চান, তৃণমূল কংগ্রেসে তাদের শ্বাসরোধ হচ্ছে। তারা তৃণমূল ছাড়তে চান।

'ভালো' এবং 'সৎ' রাজীব যাওয়ার আগেই থলে হাতে কৈলাশ অর্জুনরা 3

একের পর এক ধ্বস নামছে তৃনমূলে, বাংলা তো দুরের কথা দেশে এমন নজির নেই যে ক্ষমতাসীন দলকে ছেড়ে দলের নেতা কর্মী সাংসদ বিধায়করা দল ছেড়েছে। বরং বিজিত দলের পক্ষ থেকেই বিজয়ী দলে যোগদানের ঘটনা ঘটে। এই ব্যতিক্রমী ঘটনা প্রমান করছে দলের নেতৃত্বই দলের ক্ষমতায় ফেরা সম্পর্কে সন্দিহান। রাজীবের পদত্যাগ তারই অঙ্গ। সেই রাজীব যাতে বিজেপিতেই আসেন সেই আমন্ত্রনই জানালেন অর্জুন সিংও। কৈলাসের মতো স্পষ্ট বক্তা অর্জুন। তিনি জানান, রাজীবকে স্বাগত জানাবে ভারতীয় জনতা পার্টি। রাজীব বিজেপিতে যোগ দিলে ভালো হবে।

সরাসরি না হলেও রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে গেরুয়া শিবিরের আমন্ত্রণ জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। সরাসরি রাজীবকে আহ্বান না জানালেও দিলীপ বলেন, ‘তারা নিজেদের শক্তির উপর লড়ছে। কর্মীদের উপর ভরসা আছে। মানুষ তো পরিবর্তন চান। মানুষ বিজেপিতে যোগ দিতে চান। যারা পরিবর্তন চান, তাদেরকে দলে স্বাগত।’

বাবুল জানান, জনগণের মধ্যে যে নেতাদের জনপ্রিয়তা আছে, তাদের বিজেপিকে স্বাগত জানাতে বলেছেন অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় জে পি নড্ডা। তবে রাজীব নিজে থেকে বিজেপিতে যোগদানের বিষয়টি চূড়ান্ত না করা পর্যন্ত অপেক্ষা করতে বলেন বাবুল। তৃনমূলের তরফে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে রাজীবের পদত্যাগের ফলে দলের কোনও ক্ষতি হবেনা। দল ঐক্যবদ্ধ আছে। যার কটাক্ষ করে বিজেপি বলেছে, ঐক্যবদ্ধ ভাবেই পদত্যাগ শুরু হয়েছে তৃনমূলে।

Previous articleপ্যাঙ্গোলিনের আঁশ পাচার কান্ডে গ্রেফতার বিজেপি নেতা সহ আরও ২ ,ষড়যন্ত্রের অভিযোগ বিজেপির
Next articleস্নায়ু যুদ্ধে পরাজিত তৃনমূল, দল ছাড়ার আগেই বহিস্কার বৈশালী ডালমিয়াকে! মুষলপর্ব শুরু,কটাক্ষ দিলীপের