করোনা আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা

283

ওয়েব ডেস্ক : করোনা আবহে সাধারণ মানুষকে সচেতন করতে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন একের পর এক পুলিশ কর্মী। গোটা রাজ্যে প্রায় ৪ হাজার জন পুলিশ কর্মী করোনায় আক্রান্ত। তাদের মধ্যে মৃত্যুও হয়েছে অনেকের। এবার সেই তালিকায় কলকাতা পুলিশের কমিশনার। মারণ ভাইরাসে আক্রান্ত হলেন কলকাতা পুলিস কমিশনার অনুজ শর্মা। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি করোনা পরীক্ষার রিপোর্ট হাতে পান। এরপরই জানা যায় তিনি করোনায় আক্রান্ত।

আরও পড়ুন -  এবার লকডাউন শেষে কাজে যোগ দেওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, রায়পুরে বাস-ট্রাক সংঘর্ষে মৃত ৮ পরিযায়ী শ্রমিক

কমিশনার করোনায় আক্রান্ত জানার পর থেকেই এদিন রাতেই লালবাজারের তরফে কমিশনারের ঘর স্যানিটাইজ করার প্রক্রিয়া চলছে। করোনা পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে রীতিমতো রাস্তায় নেমে কাজ করছেন পুলিশকর্মীরা। এমনকি গোটা লকডাউনে পুরো বিষয় খতিয়ে দেখতে রীতিমতো রাস্তায় নেমেছিলেন খোদ পুলিশ কমিশনার। জানা গিয়েছে, দিন কয়েক আগে থেকেই সামান্য জ্বর ছিল। এরপর তিনি করোনা পরীক্ষা করালে বৃহস্পতিবার বিকালে পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

এও জানা গিয়েছে মৃদু উপসর্গ থাকায় আপাতত হোম আইসোলেশনে রয়েছেন কমিশনার। জানা গিয়েছে, আপাতত তিনি বাড়ি থেকেই কাজ করবেন। পাশাপাশি ইতিমধ্যেই গত ২৪ ঘন্টায় যারা তার সংস্পর্শে এসেছে তাদের দ্রুত কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদিকে গত কয়েকদিনে একের পর এক পুলিশকর্মী মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যেই কলকাতায় মৃত্যু হয়েছে।

আরও পড়ুন -  হোয়াটসঅ্যাপ নিয়ে এলো একগুচ্ছ নতুন ফিচারস দেখে নিন কি কি সুবিধা পাবেন

গত আগস্ট মাসেই মৃত্যু হয়েছে সেন্ট্রাল ডিভিশনের এসি উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায়। রাজ্যে এই মূহুর্তে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় কয়েকহাজার পুলিশকর্মী। কিন্তু সাধারণত যিনি পুলিশকর্মীদের প্রধান তিনিই আচমকা করোনায় আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই চিন্তিত প্রশাসন।

করোনা আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা 1