নির্বাচনের আগে বারুইপুর থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র, গ্রেফতার ১

146
নির্বাচনের আগে বারুইপুর থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র, গ্রেফতার ১ 1

ওয়েব ডেস্ক : সামনেই নির্বাচন। তার আগে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে প্রায়শই উদ্ধার হচ্ছে আগ্নেয়াস্ত্র। সোমবার রাতেও বারুইপুর থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র। সূত্রের খবর, বিপুল পরিমাণ অস্ত্র পাচারের খবর আগেই পেয়েছিল পুলিশ। সে অনুযায়ী গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে বারুইপুরের এস আই লক্ষ্মীকান্ত বিশ্বাসের নেতৃত্বে সাদা পোশাকে ওই এলাকায় অভিযান চালায় বারুইপুর থানার স্পেশাল অপারেশান গ্রুপের পুলিশ। জানা গিয়েছে, অভিযান চালানোর বেশ কিছুক্ষণের মধ্যেই প্রচুর আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ধৃতের নাম আলাউদ্দিন লস্কর।

আরও পড়ুন -  রবিবারই এনসিবি দফতরে হাজিরা রিয়ার, তবে কি এবার গ্রেফতার হতে পারে রিয়াও?

ঘটনায় পুলিশের তরফে ধৃত ওই দুষ্কৃতিকে গ্রেফতার করে তার কাছ থেকে ৬টি বন্দুক, নগদ প্রায় ৩০ হাজার টাকা, একটি মোটর সাইকেল ও একটি মোবাইল ফোন সহ বারুইপুরের ফুলতলা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনার পর সোমবার রাতভর ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে বারুইপুর থানার পুলিশ। বারুইপুর পুলিশের দাবি, জেরায় অভিযুক্ত যুবক জানিয়েছে, সে জয়নগর থানার বাকচি গোবিন্দপুরের বাসিন্দা। সে আগ্নেয়াস্ত্র বিক্রির জন্য বারুইপুর এলাকায় এসেছিল। কাকে সে আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসেছিল? এত পরিমাণ আগ্নেয়াস্ত্র তার কাছে এল কিভাবে? তা নিয়ে সোমবার রাতভর চলে বৃষ্টি।

নির্বাচনের আগে বারুইপুর থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র, গ্রেফতার ১ 2

জানা গিয়েছে, ধৃত ওই দুষ্কৃতিকে মঙ্গলবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে। এদিকে সোমবার গোটা রাত আলাউদ্দিন লস্ককে জেরা করে এই অস্ত্র কারবারের সঙ্গে আর কে কে বা কারা জড়িত, এই চক্রের মূল মাথা কে, এজাতীয় তথ্য জানার পর ইতিমধ্যেই তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে বারুইপুর পুলিশ। এদিকে আর মাত্র কয়েকমাস পরেই এ রাজ্যে বিধানসভা নির্বাচন। সে অনুযায়ী ইতিমধ্যেই রাজনৈতিক দলগুলিতে নির্বাচনের আগাম প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এর মাঝে আচমকা এত পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় এর পেছনে কোন চক্র কাজ করছে কিনা তা স্বাভাবিকভাবেই ভাবাচ্ছে পুলিশকে।