বছরের শেষে অমিতের পথেই রোড শো মমতার! বোলপুর ভরিয়ে দেবেন অনুব্রতই, বিজেপির পাল্টা মেগা যোগদান সভা তৃণমূলেরও

318
বছরের শেষে অমিতের পথেই রোড শো মমতার! বোলপুর ভরিয়ে দেবেন অনুব্রতই, বিজেপির পাল্টা মেগা যোগদান সভা তৃণমূলেরও 1

নিজস্ব সংবাদদাতা: বছর না শেষ হতেই অমিত শাহর বোলপুর রোড-শোয়ের জবাব দিতে রাস্তায় নামতে চলেছেন রাজ্যের মূখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী। বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল জানিয়েছেন সময়কালের সর্বোচ্চ জনসমাবেশ দেখতে চলেছে বোলপুরের মানুষ। মন্ডলের দাবি, অমিত শাহের র‍্যালিতে জেলার বাইরে থেকে লোক এনেছিল বিজেপি কিন্তু তিনি দলনেত্রীর র‍্যালি ভরিয়ে দেবেন শুধু জেলার লোক দিয়েই। বলাবাহুল্য ২০২১ বিধান সভা নির্বাচনের আগে তরতরিয়ে চড়তে শুরু করেছে রাজনীতির পারদ।বাংলায় জয়ধ্বজা উড়িয়ে দিতে তৎপর গেরুয়া শিবির।কেন্দ্রীয় নেতৃত্বের আনাগোনা লেগেই রয়েছে। এরই মাঝে চলছে দলত্যাগ পর্ব। আর শাসক শিবির হাতগুটিয়ে সবটা দেখবে, তাই কখনও হয়? সুতরাং ভোট দামামার স্বর এবার সপ্তমে উঠল।

জানা গেছে বিজেপি-কে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে বোলপুরেই রোড শোয়ের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। আর সেই রোড শো করবেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৯ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার বোলপুরের চৌরাস্তা থেকে ডাকবাংলো পর্যন্ত রাস্তায় রোড শো হবে। তার আগে ২৮ ডিসেম্বর বোলপুরে একটি প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তৃণমূলনেত্রীর। রবিবার ওই একই রুটে রোড শো করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যে দু’দিনের সফরে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সফরের প্রথম দিন ছিলেন মেদিনীপুরে। সভামঞ্চে বিজেপি-তে যোগ দেন প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। সফরের দ্বিতীয় দিনে অমিত শাহ যান বোলপুরে। সেখানে চৌরাস্তা থেকে ডাকবাংলো পর্যন্ত রোড শো করেন। বিপুল জনসমাগম হয়েছিল ওই রোড শো-তে।

বছরের শেষে অমিতের পথেই রোড শো মমতার! বোলপুর ভরিয়ে দেবেন অনুব্রতই, বিজেপির পাল্টা মেগা যোগদান সভা তৃণমূলেরও 2

দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গড়ে দাঁড়িয়ে তৃণমূলকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন তিনি।বিজেপি এই ভোটযুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়বে না সেই বার্তাও দিয়েছেন শাহ। এরপরই দলনেত্রীর রোড শোয়ের সিদ্ধান্তের পর জেলা সভাপতি অনুব্রত মণ্ডল জানান, ওই দিন বোলপুর ডাকবাংলো মাঠে আড়াই লক্ষ লোকের জমায়েত করবেন। সেখান থেকে র‌্যালি শুরু হবে। অমিত শাহের জনসভাকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, বাইরে থেকে কোনও লোক নয়, তারা জেলার মানুষকে নিয়েই আড়াই লাখ লোকের জমায়েত করবেন। তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ই সব। অমিত শাহকে জবাব তিনিই দেবেন।

অবশ্য শুধুই রোড-শোয়ের জবাব নয় জানা গেছে মেদিনীপুরে অমিত শাহের সভায় শুভেন্দু অধিকারী এবং এক সংসদ ছাড়াও যে ৯জন বিধায়ক ও অসংখ্য পদাধিকারী তৃনমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন তারও পাল্টা দিতে তৈরি হচ্ছে তৃনমূল। বিজেপির বাঘা বাঘা কিছু নেতা ও পদাধিকারীর তালিকা তৈরি করা হচ্ছে তৃনমূলে আনার জন্য। পিকে এবং তাঁর টিমের পাশাপাশি তৃনমূলের নেতারা ব্যক্তিগত ভাবে যোগাযোগ করছেন তাঁদের বিজেপি থেকে তৃনমূলে আনার জন্য। খুব শীঘ্রই সেই সভার নির্ঘন্ট ঠিক করা হবে। ইতিমধ্যে বিজেপি যুবর রাজ্য সভাপতি তথা বাঁকুড়ার সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা তৃনমূলে যোগ দেওয়ায় তৃনমূলের মনোবল খানিকটা হলেও বেড়েছে।