বাংলাকে সোনার বাংলা করবে বলছে, ভারতকে সোনার করতে পেরেছে; নাম না করেই মোদিকে তোপ মমতার

240
বাংলাকে সোনার বাংলা করবে বলছে, ভারতকে সোনার করতে পেরেছে; নাম না করেই মোদিকে তোপ মমতার 1

নিউজ ডেস্ক: “বাংলাকে সোনার বাংলা করবে বলছে। ভারতকে সোনার করতে পেরেছে?” রবিবার শিলিগুড়ি থেকে বললেন মমতা বন্দোপাধ্যায়।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কলকাতার রাস্তায় ই-স্কুটার চালিয়েছিলেন। নবান্ন থেকে কালীঘাটের বাড়িতে ফিরেছিলেন স্কুটারে চড়ে। আর রবিবার উত্তরবঙ্গে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়ে দীর্ঘ পদযাত্রা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলাকে সোনার বাংলা করবে বলছে, ভারতকে সোনার করতে পেরেছে; নাম না করেই মোদিকে তোপ মমতার 2

এদিন দার্জিলিং মোড় থেকে হাসমিচক পর্যন্ত বিশাল মিছিলের সামনে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রীরা। ছিলেন তারকা সাংসদ মিমি চক্রবর্তী, নুসরত জাহানরা। মিছিল শেষে মঞ্চে উঠে বক্তব্য রাখতে গিয়ে তিনি শুরুতেই বলেন, ”মোদি, আপনি তো বাংলায় কোনও কাজ করতে আসেন না। কুৎসা করতে আসেন। সে যাই করুন, আমাদের মাথাব্যথা নেই। কিন্তু আজ প্রচার করার আগে জবাব দিন, পেট্রোপণ্যের দাম এত বাড়ল কেন? গ্যাস সিলিন্ডারের দাম বাড়লে সবচেয়ে বেশি সমস্যার পড়েন বাড়ীর মহিলারা। আমরা চাল দিই বিনা পয়সায় আর সেই চাল ফোটাতে গেলে ৯০০ টাকা দিয়ে গ্যাস কিনতে হচ্ছে!”

এদিন কলকাতায় মোদীর সভা ছিল। আর ঠিক তখনই শিলিগুড়িতে সেই মোদীর বিরুদ্ধেই পথে নামতে দেখা গেল রাজ্যের মুখ্যমন্ত্রীকে। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার হাঁটেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই জনসভায় যোগ দেন মুখ্যমন্ত্রী। সেই সভা থেকেই প্রধানমন্ত্রী মোদীকে তীব্র আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তোলাবাজ থেকে সিন্ডিকেট ইস্যুতে মোদী-শাহকে আক্রমণ করলেন মমতা।

 

তোলাবাজ ইস্যুতেও পাল্টা বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ির সভা থেকে নেত্রীর দাবি, “একটা গরিব লোক তোলাবাজি করলে ৫ টাকা, ১০ টাকা, ৫০০ টাকা। আর বাংলায় এসে এসে বারবার বলে তোলাবাজি। সবচেয়ে বড় তোলাবাজ তো আপনি। সেইল বিক্রি কত? রেল বিক্রি করলে কত তোলাবাজি হয়? এয়ার ইন্ডিয়া বিক্রি করলে কত তোলাবাজি হয়? উজালা গ্যাস! ক্যাহা গ্যায়া উজালা? উজালাতে আপনার লোক সব খেয়ে গেছে। সিন্ডিকেট! ইন্ডিয়া নোজ ওনলি ওয়ান সিন্ডিকেট। দ্যাট ইজ নরেন্দ্র মোদী অ্যান্ড অমিত শাহ।”

তিনি এদিন আরও বলেন “বাংলাকে সোনার বাংলা করবে বলছে। ভারতকে সোনার করতে পেরেছে? সব কিছুর দাম বাড়ছে, মোদী বেড়ে যাচ্ছে। মোদী বলছে, মাম্মি আমি বাড়ছি। শুনে রাখুন রান্নাঘরে আগুন লাগালে মা বোনেরা ছেড়ে কথা বলবে না।”

উল্লেখ্য, এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও সোনার ভারত তৈরি করতে পারেনি বলে মোদী শাহকে আক্রমণ করেছেন। এবার সেই পথে হেঁটেই মোদীকে তুলোধনা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।