করোনা সংক্রমণের জের, নবান্ন ছাড়লেন মমতা

1162

ওয়েব ডেস্ক : রাজ্যে মারণ ভাইরাসের থাবা বসানোর প্রথম দিন থেকেই নবান্নে হানা দিয়েছে করোনা। মুখ্যমন্ত্রীর গাড়ির চালক থেকে শুরু করে আমলা আক্রান্ত হয়েছে একাধিক কর্মী। প্রতিদিনই নবান্নের ১৪ তলায় কারও না কারও শরীরে মিলেছে সংক্রমণ। এই আশঙ্কায় এবার নবান্ন ছাড়তে চলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, নবান্নের পাশে নবনির্মিত ‘উপান্ন’ ভবনে সরতে চলেছে মুখ্যমন্ত্রীর দফতর। সম্ভবত চলতি মাসের মাঝামাঝিতে কিংবা সেপ্টেম্বরের শুরুতেই উপান্ন থেকে কাজ শুরু করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন -  ঘরে ফিরতে চাওয়া শ্রমিকদের ওপর লাঠি চার্জ করার অভিযোগ বাঁকুড়া সীমান্তে, পথ অবরোধে সামিল হলেন তাঁরা

গত মার্চ মাস থেকেই রাজ্যে করোনার দাপট শুরু হয়েছিল৷ রাজ্যের প্রথম করোনা আক্রান্ত আবার আমলাপূত্র৷ তা নিয়ে জলঘোলাও কম হয়নি। এরপর একে একে ছোট থেকে বড় নবান্নের বহু কর্মচারী মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে জুলাই মাসের মাঝামাঝিতে নবান্নের পাশেই ‘উপান্ন’ নামে একটি নতুন ভবনের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। প্রাথমিকভাবে পরিকল্পনা করা হয়েছিল ওই ভবনে শুধুমাত্র মুখ্যমন্ত্রীর দফতরের গ্রিভান্স সেল থাকবে। সেই সঙ্গে থাকবে কলকাতা পুলিশের একটি কন্ট্রোল রুম। কিন্তু নবান্ন বিল্ডিংয়ে যেভাবে প্রতিদিন করোনা সংক্রমণের প্রভাব বাড়ছে তাতে আপাতত নবান্নের ১৪ তলার অফিসঘর ছেড়ে উপান্নর নতুন অফিসেই যেতে চলেছেন মুখ্যমন্ত্রী।

নবান্নের তরফে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর দফতর উপান্নে সরানোর পরিকল্পনা ইতিমধ্যেই পাকা হয়ে গিয়েছে। অগাস্টের শেষে বা সেপ্টেম্বরের শুরুতে নতুন দফতর থেকেই কাজ শুরু করবেন মুখ্যমন্ত্রী। তবে জানা গিয়েছে, এই ভবনে মুখ্যমন্ত্রীর নির্দেশ ছাড়া কারও প্রবেশাধিকার থাকবে না। এমনকী আমলাদের ক্ষেত্রেও একই নিয়ম। মুখ্যমন্ত্রীর অনুমতি নিয়ে তবেই দফতরে ঢুকতে পারবেন আমলারা।

করোনা সংক্রমণের জের, নবান্ন ছাড়লেন মমতা 1